INDvsAUS: ঋষভ আর ঋদ্ধিমানের মধ্যে কে পাবেন প্রথম টেস্টে জায়গা, হনুমা বিহারী করলেন খোলসা 1

ভারতীয় ক্রিকেট দল অস্ট্রেলিয়া সফরে রয়েছে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সীমিত অস্ট্রেলিয়ার বিরদ্ধে সীমিত ওভারের সিরিজ শেষ হওয়ার পর ভারতীয় দল এখন ১৭ ডিসেম্বর থেকে চার ম্যাচের টেস্ট সিরিজ খেলতে মাঠে নামবে। চার ম্যাচের বর্ডার-গাভাস্কার ট্রফি শুরু হওয়ার আগে ভারতীয় দল দুটি প্র্যাকটিস ম্যাচ খেলেছে। যার মধ্যে ভারতীয় দলের প্রদর্শন মিলিয়ে জুলিয়ে থেকেছে। কিন্তু কিছু খেলোয়াড় দুর্দান্ত প্রদর্শন করেছেন।

প্র্যাকটিস ম্যাচে সাহা আর পন্থ দুজনেই করেছেন ভালো প্রদর্শন

INDvsAUS: ঋষভ আর ঋদ্ধিমানের মধ্যে কে পাবেন প্রথম টেস্টে জায়গা, হনুমা বিহারী করলেন খোলসা 2

ভারতীয় দল অস্ট্রেলিয়া এ দলের বিরুদ্ধে দুটি প্র্যাকটিস ম্যাচ খেলেছে, যার মধ্যে বেশকিছু খেলোয়াড় নিজেকে পরখ করার সুযোগ পেয়েছেন। এতে টেস্ট সিরিজে দলে সুযোগ পাওয়া ভারতের দুই উইকেটকিপার ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহা আর ঋষভ পন্থও খেলেছেন। টেস্ট সিরিজের জন্য ঋদ্ধি আর ঋষভ দুজনকেই দলে জায়গা দেওয়া হয়েছে, কিন্তু ভারতীয় দলের হয়ে প্রথম টেস্ট ম্যাচে দুজনের মধ্যে কে খেলার সুযোগ পাবেন সেটা একটা বড়ো প্রশ্ন। প্র্যাকটিস ম্যাচে পন্থ আর সাহা দুজনেই দুর্দান্ত প্রদর্শন করেছেন।

ঋষভ পন্থ আর ঋদ্ধিমান সাহা প্র্যাকটিস ম্যাচে দুজনেই দেখিয়ছেন ফর্ম

INDvsAUS: ঋষভ আর ঋদ্ধিমানের মধ্যে কে পাবেন প্রথম টেস্টে জায়গা, হনুমা বিহারী করলেন খোলসা 3

ঋষভ যেখানে প্র্যাকটিস ম্যাচে সযোগ পাওয়ায় ঝোড়ো সেঞ্চুরি করেছেন আর প্রথম একাদশে নিজের দাবিকে শক্ত করেছেন তো অন্যদিকে সাহাও প্রথম প্র্যাকটিস ম্যাচে দুর্দান্ত হাফসেঞ্চুরি করেছিলেন। দুজনেই নিজের নিজের হিসেবে দুর্দান্ত ব্যাটিং করেছেন। ভারতীয় টিম ম্যানেজমেন্টের সামনে এখন বড় টেনশন আসতে চলেছে। অ্যাডিলেডে হতে চলা প্রথম টেস্ট ম্যাচের প্রথম একাদশে ঋদ্ধি আর পন্থের মধ্যে কাকে সুযোগ দেওয়া হবে, তা নিয়ে ম্যানেজমেন্টের মাথাব্যাথা বাড়তে চলেছে। একই কথা ভারতীয় দলের মিডল অর্ডার ব্যাটসম্যান হনুমা বিহারীও নিজের রায়ে প্রকাশ করেছেন।

হনুমা বিহারী জানালেন পন্থ বা সাহার মধ্যে কে হবেন নির্বাচিত

INDvsAUS: ঋষভ আর ঋদ্ধিমানের মধ্যে কে পাবেন প্রথম টেস্টে জায়গা, হনুমা বিহারী করলেন খোলসা 4

ভারতের তরুণ ব্যাটসম্যান হনুমা বিহারী এই দুই উইকেটকিপারের ভারতীয় দলে নির্বাচনের ব্যাপারটিকে মুশকিল কল মেনে নিয়েছেন। বিহারী একটি ইন্টারভিউতে বলেন যে, “দলের জন্য সুস্থ প্রতিযোগীতা সবসময়ই ভালো আর আমার মনে হয় যে প্রত্যেক জায়গার জন্যই এমনটাই প্রতিযোগীতা রয়েছে। এটা টিম ম্যানেজমেন্টের উপর নির্ভর করে যে তারা কাকে নির্বাচন করবে। আমার মনে হয় যে ওরা দুজনে ভালো ফর্মে রয়েছে, এই অবস্থায় এটা মুশকিল সিদ্ধান্ত আর ভালো মাথার মতো হবে”।

অন্যদিকে বিহারী নিজের বোলিং নিয়ে বলেছেন যে, “রহানে আমাকে রণনীতির অনুযায়ী বোলিং করার জন্য বলেছে আর আমি তেমনটা করতে পেরে খুশি। উইকেট পাওয়া একটা ফায়দার মতোই হয়। যতদূর ওভারের সংখ্যার কথা তো এটা সম্পূর্ণভাবে অধিনায়কের উপর নির্ভর করে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *