পাকিস্তানের নতুন সেনসেশন হায়দার আলি বিরাট কোহলি বা বাবর আজমকে নয় এই ভারতীয়কে বললেন আদর্শ

পাকিস্তান ক্রিকেট দলে বর্তমান পরিস্থিতিতে সবচেয়ে বেশি প্রশংসা বা হাইপ কুড়োনোর কাজ তরুণ প্রতিভাবান ব্যাটসম্যান বাবর আজম করছেন। বাবর আজম নিজের ব্যাটিংয়ে সকলকেই প্রভাবিত করেছেন। এর মধ্যেই পাকিস্তান ক্রিকেট দলে আরো একজন বাবর আজমের মতো প্রতিভা এসেছেন যিনি নিজের ব্যাটিংয়ে সকলকেই প্রভাবিত করেছেন।

বাবর আজম আর বিরাট কোহলির সঙ্গে হচ্ছে হায়দার আলির তুলনা

পাকিস্তানের নতুন সেনসেশন হায়দার আলি বিরাট কোহলি বা বাবর আজমকে নয় এই ভারতীয়কে বললেন আদর্শ 1

বাবর আজম আর বিরাট কোহলির মতো ব্যাটসম্যানদের সঙ্গে তুলনার সঙ্গেই পাকিস্তানী তরুণ ব্যাটসম্যান হায়দার আলি নিজের শুরুর সফরের মুখোমুখি হচ্ছেন। পাকিস্তানের তরুণ সেনসেশন হায়দার আলির শুরুতেই বাবর আর কোহলির মতো ব্যাটসম্যানের সঙ্গে তুলনা হতে শুরু করেছে। পাকিস্তান সুপার লীগে নিজের ব্যাটিংয়ে হায়দার আলি সকলকেই প্রভাবিতকরেছেন আর এই কারণে এখন তার দারুণ প্রশংসা হচ্ছে। হায়দার আলির ব্যাটিং শৈলীতে দারুণ টেকনিক দেখা যায় আর তা তাকে স্পেশাল করে তুলেছে।

হায়দার আলি রোহিত শর্মাকে মানেন নিজের আদর্শ

পাকিস্তানের নতুন সেনসেশন হায়দার আলি বিরাট কোহলি বা বাবর আজমকে নয় এই ভারতীয়কে বললেন আদর্শ 2

পিএসলের পঞ্চম মরশুমে তরুণ প্রতিভাবান হায়দার আলি নিজের ব্যাটিংয়ে আলাদাই প্রভাব ফেলেছেন। তিনি এই লীগে ৯টি ম্যাচে ২৩৯ রান করেছেন। কিন্তু এরমধ্যে তিনি যেভাবে তার ব্যাটিং শৈলী দেখিয়েছেন তা সকলের মনকেই প্রভাবিত করতে সফল হয়েছে। হায়দার আলির তুলনা যতই বাবর আজম আর বিরাট কোহলির মতো ব্যাটসম্যানের সঙ্গে এখন থেকেই করা হোক কিন্তু তিনি নিজের আইডল এই দুজনকে নয় বরং ভারতের তারকা ব্যাটসম্যান রোহিত শর্মাকে মনে করেন। ১৯ বছরের হায়দার আলি একটি ভিডিয়োতে জানিয়েছেন, “আমার আদর্শ রোহিত শর্মা। ওর ব্যাপারে সবচেয়ে ভালো বিষয় হলো ওর স্ট্রাইকরেট আর আমিও নিজের খেলায় এটা চাই”।

রামিজ রাজা হায়দার আলিকে বলেছিলেন কোহলি আর বাবরের মতো প্রতিভাবান

পাকিস্তানের নতুন সেনসেশন হায়দার আলি বিরাট কোহলি বা বাবর আজমকে নয় এই ভারতীয়কে বললেন আদর্শ 3

হায়দার আলির এই ব্যাটিং দেখে পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার রামিজ রাজা জমিয়ে প্রশংসা করেছেন। রাজিম রাজা বলেছিলেন যে,
“হায়দারের মধ্যে অনেক প্রতিভা রয়েছে আর ও পিএসলে নিজের প্রথম মরশুমে নিজের জন্য নাম কামিয়েছে। তবে ওর নিজের প্রদর্শনে ধারাবাহিকতা আনার প্রয়োজন রয়েছে আর ব্যাটিংয়ে ওর আদর্শ জায়গা তিন নম্বর। ওর কাছে বড়ো টেকনিক্যাল শট রয়েছে আর ওর বেশি উন্নতির প্রয়োজন। কারণ ওর পাওয়া হিটিং বেশ যথেষ্ট মজবুত”। রামিজ রাজা হায়দারকে নিয়ে আরো বলেছিলেন যে, “হায়দারের বাবর আজম আর বিরাট কোহলির মতো দৃষ্টিকোণ রাখার প্রয়োজন রয়েছে। এই দুজনের মতো এই উন্নতি নয় কারণ ওর মধ্যে এত প্রতিভা রয়েছে, আর প্রধানত ও পারম্পারিক শটের উপর নির্ভরশীল। হায়দারের কাছে বাবর আর কোহলির মতো প্রতিভা রয়েছে, কিন্তু ওকে নিজের খেলার প্রতি সচেতনতা আর দীর্ঘ ইনিংস খেলার ক্ষমতা আনতে হবে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *