AFG v SL: আফগান অধিনায়ক গুলাবউদ্দীন সোজাসুজি একে মানলেন হারের জন্য দায়ী

বিশ্বকাপ ২০১৯ এর সপ্তম ম্যাচে আফগানিস্তানের সামনে শ্রীলঙ্কার দল ছিল। আফগানিস্তানের অধিনায়ক গুলাবউদ্দিন নইব টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্তনেন। এই ম্যাচে ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে শ্রীলঙ্কা ৩৪ রানে নিজেদের নামে করে। এটা এই টুর্নামেন্টে শ্রীলঙ্কার প্রথম জয় অন্যদিকে আফগানিস্তান লাগাতার দ্বিতীয় ম্যাচ হারে।

হারের পর নইব দিলেন বয়ান

AFG v SL: আফগান অধিনায়ক গুলাবউদ্দীন সোজাসুজি একে মানলেন হারের জন্য দায়ী 1

এই ম্যাচে হারের পর আফগানিস্তান অধিনায়ক গুলাবউদ্দিন নইব শুরু ওভারগুলিতে রান দেওয়াকে বড় কারণ বলে মেনে নিয়েছেন। এর সঙ্গে শ্রীলঙ্কাকে ২০১ রানে আটকানোর জন্য বোলারদের প্রশংসাও করেছেন। মহম্মদ নবী সবচেয়ে বেশি ৪ উইকেট নেন। নইব ম্যাচের পর বলেন,

“দিনের শুরুতে আমরা ভাল জায়গায় বোলিং করিনি আর ওখান থেকেই গতি হারিয়ে ফেলি। ওর অল্প সময়েই ১০০ রানে পৌঁছে যায়। এক সময়ে আমার মনে হয়েছিল যে ওরা ৩০০ রানে পৌঁছে যাবে কিন্তু নবী বাস্তবে ভাল বোলিং করেছে। ব্যাটসম্যানদের জন্য উইকেট সহজ ছিল না, এই কারণে আমি বোলারদের সঠিক স্পটে হিট করার জন্য বলছিলাম। মাঝের ওভারগুলিতে দৌলত আর হামিদ নিজের লাইন দেখে। ওদের আর অন্য বোলারদের শ্রেয় যায়”।

ব্যাটিংয়ে নিরাশ

AFG v SL: আফগান অধিনায়ক গুলাবউদ্দীন সোজাসুজি একে মানলেন হারের জন্য দায়ী 2

আফগানিস্তানের ব্যাটিং ভাল শুরু করে কিন্তু তারপর তাদের লাগাতার উইকেট পড় থাকে আর দল ১৮৭ রানের লক্ষ্য হাসিল করতে পারেনি। দলের কোনো ব্যাটসম্যানই হাফসেঞ্চুরিও করতে পারেননি। ব্যাটিংয়ের ব্যাপারে অধিনায়ক নইব বলেন,

“লক্ষ্য এতটা কঠিন ছিল না, বিশেষভাবে এটা দেখে যে সম্প্রতিই আমরা কিভাবে একটা লক্ষ্য তাড়া করা দল হিসেবে প্রস্তুতি নিচ্ছি। আমাদের ব্যাটিং বিভাগে উন্নতি করার প্রয়োজন রয়েছে, বিশেষ করে এই ধরণের কোয়ালিটি বোলিংয়ের বিরুদ্ধে, ছোটো পার্টনারশিপ গড়া শেখার প্রয়োজন রয়েছে। দিনের শুরুতে মেঘ ছিল আর আমার আশা ছিল যে এটা পুরো সময় একই থাকবে। আমরা ভাল ব্যাটিং করতে পারতাম, সোজা খেলতে পারতাম, আর বলকে ভালভাবে দেখতে পারতাম”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *