AFGvsWI: গুলাবউদ্দিন নইব জানালেন কারণ, টুর্নামেন্টে আফগানিস্তান কেনো পায়নি একটিও জয় 1

আইসিসি বিশ্বকাপ ২০১৯ এর ৪২ তম ম্যাচে ওয়েস্টইন্ডিজের মুখোমুখি হয়েছিল আফগানিস্তান। ওয়েস্টইন্ডিজের অধিনায়ক জেসন হোল্ডার টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। এই ম্যাচ ওয়েস্টইন্ডিজের দল ২৩ রানে জিতে নেয়। আফগানিস্তানের এটি ৯টি ম্যাচের মধ্যে ৯টিই হার ছিল। আর তারা এই টুর্নামেন্টের একমাত্র দল হল যারা একটিও ম্যাচ জিততে পারেনি।

৩০০+ স্কোর সহজ নয়

AFGvsWI: গুলাবউদ্দিন নইব জানালেন কারণ, টুর্নামেন্টে আফগানিস্তান কেনো পায়নি একটিও জয় 2

ওয়েস্টইন্ডিজ প্রথমে ব্যাট করে আফগানিস্তানের সামনে ৩১২ রানের লক্ষ্য রেখেছিল। আফগান ব্যাটসম্যানরা ভালো ব্যাটিং করেন কিন্তু তা সত্ত্বেও তারা লক্ষ্য হাসিল করতে পারেননি। এক সময় দল ৩৬তম ওয়াভ্রে ১৮৯/২ ছিল কিন্তু তার পর তাদের উইকেট পড়তে থাকে। ম্যাচের পর অধিনায়ক গুলাবউদ্দিন বলেন,

“নিশ্চিতভাবেই ভাল স্কোর ছিল। একসময় আমরা উইকেটে ভাল দেখাচ্ছিলাম। খিল আর রহমান দুর্দান্ত প্রদর্শন দেখিয়েছে। ৩০০ প্লাস স্কোর তাড়া করা এত সহজ হয় না। এই কারণে আমি লড়াইয়ে খুশি। খিল একজন অনুর্ধ্ব ১৯ ছেলে, ও আজ নিজের কলা দেখিয়েছে। আমাদের কাছে বেশ কিছু তরুণ প্রতিভা রয়েছে। যদি আমরা ওদের ভালভাবে প্রস্তুত করতে পারি তো এটা আমাদের জন্য ভাল হবে”।

দলের কমতি জানালেন

AFGvsWI: গুলাবউদ্দিন নইব জানালেন কারণ, টুর্নামেন্টে আফগানিস্তান কেনো পায়নি একটিও জয় 3

আফগানিস্তান বিশ্বকাপের এই সংস্করণের একটিও ম্যাচ জিততে পারেনি। তারা একমাত্র দল যারা এই টুর্নামেন্টে কোনো জয় না পেয়েই চলে যাচ্ছে। এই দল বেশ কিছু ম্যাচে জয়ের কাছাকাছি পৌঁছেছিল কিন্তু জয় হাসিল করতে পারেনি। অধিনায়ক গুলাবউদ্দিন নইব নিজেদের খেলোয়াড়দের ফিটনেসকে এর সবচেয়ে বড়ো কারণ মেনেছেন। তিনি আগে বলেন,

“আমি এই টুর্নামেন্টে অনেক কিছু শিখেছি। ফিটনেস আমাদের জন্য একটা বিষয় আর সকলেই চেষ্টা করছে আর এটা এমন একটা জিনিস যা নিয়ে আমাদের কাজ করার প্রয়োজন আছে। সেই সঙ্গে চাপের মুহূর্তগুলিকে আরো বেশি সামলানোর আবশ্যকতা রয়েছে। আম্যাডের নিজেদের কলাকে উন্নত করার প্রয়োজন রয়েছে। আমার মনে হয় যে বিশ্বকাপে আমারা সকলেই অনেক কিছু শেখার জন্য পেয়েছি”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *