ইংল্যাণ্ডের তারকা খেলোয়াড় বললেন এই ভারতীয় বোলার বিশ্বের যে কোনো দলকে করতে পারেন ধ্বংস

ভারতীয় ক্রিকেট দল গত কিছু বছরে নিজেদের একটা আলাদাই ধরণের প্রদর্শন দেখিয়েছে। ভারতীয় দলের হয়ে এই কিছু বছরে পুরো দল ইউনিটের মতো কাজ করেছে, যার মধ্যে ব্যাটসম্যানরা নিজেদের কাজ করেছে তো বোলাররাও নিজেদের দায়িত্ব প্রমাণ করেছেন। ভারতীয় দলের সফলতায় এমনিতে একটি বড়ো যোগদান বোলারদের যারা অসাধারণ প্রদর্শন করেছেন।

ভারতীয় দলের জোরে বোলিং হয়ে উঠেছে বড়োই খতরনাক

ইংল্যাণ্ডের তারকা খেলোয়াড় বললেন এই ভারতীয় বোলার বিশ্বের যে কোনো দলকে করতে পারেন ধ্বংস 1

ভারতীয় দলের বোলাররা গত কিছু সময় ধরে এই সক্ষমতা দেখিয়েছেন যে তারা বিরোধী দলকে টেস্টের দুই ইনিংসেই অলআউট করেছেন। ভারতের হয়ে জোরে বোলাররা এতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন আর জোরে বোলিং ইউনিটকে আলাদাই রূপে দেখা যাচ্ছে। কিন্তু ভারতীয় দলের জোরে বোলিংয়ের কথা বলা হবে আর তাতে তরুণ জোরে বোলার জসপ্রীত বুমরাহের উল্লেখ হবে না এমনটা হতে পারে না। ভারতীয় দলের জোরে বোলিং বিভাগ গতকিছু বছরে জসপ্রীত বুমরাহের দমেই দুর্দান্ত দেখিয়েছে।

ভারতীয় বোলিং আক্রামণ নিয়ে গ্রীম সোয়ান বললেন বড়ো কথা

ইংল্যাণ্ডের তারকা খেলোয়াড় বললেন এই ভারতীয় বোলার বিশ্বের যে কোনো দলকে করতে পারেন ধ্বংস 2

ভারতের দলে ২০১৬য় ডেবিউ করার পর জসপ্রীত বুমরাহ আজ দলের সবচেয়ে বড়ো ম্যাচ উইনার হিসেবে জায়গা করে নিয়েছেন। যাকে ছাড়া ভারতীয় দলের বোলিংয়ের কল্পনাও করা যেতে পারে না। এই কারণে ইংল্যান্ডের প্রাক্তন স্পিন বোলার গ্রীম সোয়ান বুমরাহকে ভারতীয় দলের সবচেয়ে বড়ো হাতিয়ার মনে করেন। গ্রীম সোয়ান তো এটাও বলে দিয়েছেন যে জসপ্রীত বুমরাহ যে কোনো বিরোধী দলকে সস্তায় আউট করার ক্ষমতা রাখেন। তিনি এক ইন্টারভিউ চলাকালীন বলেছেন যে,

“ভারতীয় দল এই বোলিং আক্রমণের সৌজন্যে এই সময় বিশ্বের যে কোনো দলকে সস্তায় আউট করে দেবে। এই সময় ওরা যেভাবে বোলিং করছে আর ওরা তাতে কায়েম রয়েছে তা দুর্দান্ত”।

জসপ্রীত বুমরাহের বিশেষভাবে করলেন প্রশংসা

ইংল্যাণ্ডের তারকা খেলোয়াড় বললেন এই ভারতীয় বোলার বিশ্বের যে কোনো দলকে করতে পারেন ধ্বংস 3

সোয়ান আগে বলেন যে, “ইংল্যান্ড তখন অ্যাসেজ সিরিজ খেলছিল। তিনি ওকে (বুমরাহকে) দেখেননি। আমরা ওখানে গিয়েছিলাম আর ভারতীয় বোলিং আক্রমণ অদ্ভুত ছিলেন। জসপ্রীত বুমরাহ সেই সিরিজে দুর্দান্ত ফর্মে ছিলেন”। এছাড়াও শেষে সোয়ান ইংল্যান্ডের হার নিয়ে বলেন যে, “আমার মনে হয় যে ইংল্যাণ্ড ওয়েস্টইন্ডিজকে হালকা ভাবে নিয়েছে। আর তারা ভুল দল বেছেছে। ইংল্যাণ্ড স্টুয়ার্ট ব্রডকে বাদ দিয়ে ভুল দল বেছেছে। আমি এটা নিয়মিত বলতে থাকব। স্টুয়ার্ট ব্রডকে না খেলিয়ে ইংল্যান্ড নিজেদের পুরো বোলিং আক্রমণকে ধারহীন করে দিয়েছে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *