বক্সিং ডে টেস্টে বিরাট কোহলির পরিবর্তে এই দুই ক্রিকেটারকে ভারতীয় দলে দেখতে চান গ্লেন ম্যাকগ্রা 1

অ্যাডিলেড টেস্টে অস্ট্রেলিয়ার কাছে আট উইকেটে হেরে বেশ চাপে রয়েছে টিম ইন্ডিয়া। একেই তাদের অধিনায়ক বিরাট কোহলি পারিবারিক দায়িত্ব সামলাতে ফিরছেন দেশে, অন্যদিকে গোটা ব্যাটিং লাইন আপের কঙ্কালসার চেহারা দ্বিতীয় ইনিংসে প্রকাশ ঘটিয়েছেন অস্ট্রেলিয়ার পেসাররা। এই অবস্থায় মেলবোর্নে বক্সিং ডে টেস্ট ম্যাচে কি উপায়ে নামবে টিম ইন্ডিয়া, সে নিয়ে আলোচনা তুঙ্গে।

বক্সিং ডে টেস্টে বিরাট কোহলির পরিবর্তে এই দুই ক্রিকেটারকে ভারতীয় দলে দেখতে চান গ্লেন ম্যাকগ্রা 2

গত টেস্ট ম্যাচে কিছু ভারতীয় খেলোয়াড়ের পারফর্মেন্সে খুশি নয় অনেকেই। তার উপর নেই দলের সব থেকে গুরুত্বপূর্ণ সদস্য বিরাট কোহলি। এই অবস্থায় কোন ক্রিকেটার বিরাট কোহলির জায়গা নেবেন, সে নিয়ে সংশয় রয়েইছে। তবে এই দুই তারকা ক্রিকেটারকে আসন্ন মেলবোর্ন টেস্টে দেখতে চান অস্ট্রেলিয়ার কিংবদন্তী পেসার গ্লেন ম্যাকগ্রা। আসন্ন বক্সিং ডে টেস্টে বিরাট কোহলির পরিবর্তে কাকে সুযোগ দেওয়া উচিত ভারতের? আর এর উত্তরে গ্লেন ম্যাকগ্রা তরুণ ভারতীয় ক্রিকেটার শুভমন গিল এবং তারকা উইকেটকিপার ব্যাটসম্যান কে এল রাহুলের নাম নেন।

বক্সিং ডে টেস্টে বিরাট কোহলির পরিবর্তে এই দুই ক্রিকেটারকে ভারতীয় দলে দেখতে চান গ্লেন ম্যাকগ্রা 3

অস্ট্রেলিয়া সফরের সম্প্রচারকারী সংস্থা সোনি নেটওয়ার্কের পোস্ট ম্যাচ শোয়ে গ্লেন ম্যাকগ্রা প্রথমে কে এল রাহুলের নাম নিয়েছেন। তিনি বলেছেন, “বিরাট কোহলি একজন অত্যন্ত দাপুটে খেলোয়াড়। ওনাকে ছাড়া, ভারতীয় দলে একটি বিরাট শূন্যস্থান তৈরি হবে। কিন্তু এর পাশাপাশি সুযোগ চলে আসে অন্য খেলোয়াড়দের নিজেদের প্রমাণ করার জন্য। হয়ত কে এল রাহুল বিরাট কোহলির পরিবর্তে আসতে পারেন।”

বক্সিং ডে টেস্টে বিরাট কোহলির পরিবর্তে এই দুই ক্রিকেটারকে ভারতীয় দলে দেখতে চান গ্লেন ম্যাকগ্রা 4

এরপর তরুণ ভারতীয় ব্যাটসম্যান শুভমন গিলকে অপশন হিসেবে বেছে নেন গ্লেন ম্যাকগ্রা। এই নিয়ে অস্ট্রেলিয়ার এই প্রাক্তন ক্রিকেটার বলেছেন, “আর একটি অপশন যেটা ভারতীয় দলের কাছে রয়েছে সেটি হল শুভমন গিল, যাকে দেখে ইতিবাচক লাগছিল ওয়ানডে সিরিজে। এমন মঞ্চ পেয়েও তাকে দেখে মনে হয়নি তিনি চাপে রয়েছেন, আর সেটাই আমার কাছে ব্যাটিং অর্ডারে পরিবর্তন আসার অন্যতম কারণ।” 

বক্সিং ডে টেস্টে বিরাট কোহলির পরিবর্তে এই দুই ক্রিকেটারকে ভারতীয় দলে দেখতে চান গ্লেন ম্যাকগ্রা 5

এদিকে পৃথ্বী শয়ের পারফর্মেন্সে খুশি নন গ্লেন ম্যাকগ্রা। যেভাবে দুই ইনিংসে মিচেল স্টার্ক ও প্যাট কামিন্সের বলে একই ভঙ্গিতে আউট হয়েছেন তরুণ এই ওপেনার, তাতে ভারতীয় টিম ম্যানেজমেন্টের কাছে এটি অত্যন্ত আশঙ্কার বিষয়, তা জানিয়েছেন ম্যাকগ্রা। এই নিয়ে তিনি বলেছেন, “ওনাদের (ভারতীয় টিম ম্যানেজমেন্ট) বোঝা উচিত উনি (পৃথ্বী শ) কেমন আছেন। অধিনায়ক এবং কোচেদের, সাপোর্ট স্টাফদের এটি জানতে হবে। যে বিষয়টি নিয়ে আমি চিন্তিত সেটি হল যেভাবে একই ভঙ্গিতে পৃথ্বী দুই ইনিংসে আউট হয়েছেন। আর এটা খুবই চিন্তার কারণ কামিন্স, হেজলউড এবং স্টার্কের মত বোলারদের বিরুদ্ধে। ওনারা আপনার উপর সব সময় আক্রমণ করবেন। আর সেটা ভেতরকার লোকদের জানতে হবে।”

 

Leave a comment

Your email address will not be published.