[cwa id='h1']
অস্ট্রেলিয়ার তারকা বোলার গ্লেন ম্যাকগ্রা এই ভারতীয় ব্যাটসম্যানকে বললেন বিশ্বের সর্বশ্রেষ্ঠ

JCC
পেশাদার ক্রিকেটার হতে চান?
এখানে রেজিস্টার করুন

*T&C Apply

বিশ্ব ক্রিকেট গত কিছু বছরে ব্যাটসম্যানদের মধ্যে যদি কোনো নাম সবচেয়ে বেশি ট্রেণ্ড করছে তাহলে সেই নাম হল ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলির। বিরাট কোহলি এই কয়েকবছরে নিজের প্রদর্শনে অভূতপূর্ব কৃতিত্ব করে দেখিয়েছেন যা সকলেরই মনে ছেয়ে রয়েছে।

গ্লেন ম্যাকগ্রা হলেন বিরাট কোহলির ফ্যান

বিরাট কোহলি যে দ্রুততার সঙ্গে ক্রিকেটের তিন ফর্ম্যাটেই একের পর এক কৃতিত্ব করে দেখাচ্ছেন তাতে তাকে এখন শচীন তেন্ডুলকর আর ব্রায়ান লারার মত দুই কিংবদন্তী ব্যাটসম্যানের সঙ্গে একই আসনে রাখা হচ্ছে।

অস্ট্রেলিয়ার তারকা বোলার গ্লেন ম্যাকগ্রা এই ভারতীয় ব্যাটসম্যানকে বললেন বিশ্বের সর্বশ্রেষ্ঠ 1
Indian cricket captain Virat Kohli celebrates after scoring 100 runs during the 4th One Day International cricket match between Sri Lanka and India at the R Premadasa international cricket stadium at Colombo, Sri Lanka on Thursday 31 August 2017.
(Photo by Tharaka Basnayaka/NurPhoto via Getty Images)

বিরাট কোহলির ক্রমবৃদ্ধিমান প্রভুত্বকে দেখে অস্ট্রেলিয়ার কিংবদন্তী জোরে বোলার গ্লেন ম্যাকগ্রা বিরাট কোহলির জমিয়ে প্রশংসা করেছেন। গ্লেন ম্যাকগ্রা বিরাট কোহলির প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন।

বিরাট কোহলিকে রাখা হবে শচীন আর ব্রায়ান লারার শ্রেণীতে

ম্যাকগ্রা বিরাট কোহলিকে নিয়ে বলেন যে,

“কোহলি এক শ্রেণীর খেলোয়াড়। ওকে সহজেই বিশ্বের সবচেয়ে সেরা মানা যেতে পারে। নিজের কেরিয়ারের শেষ পর্যন্ত ওকে লারা আর তেন্ডুলকরের মত খেলোয়াড়দের সঙ্গে সেখানে রাখা হবে”।

অস্ট্রেলিয়ার তারকা বোলার গ্লেন ম্যাকগ্রা এই ভারতীয় ব্যাটসম্যানকে বললেন বিশ্বের সর্বশ্রেষ্ঠ 2

“একজন অধিনায়ক আর খেলোয়াড় হিসেবে ও যথেষ্ট আক্রামণাত্মক। ওর ম্যাচে শামিল হওয়া পছন্দের। যতক্ষণ ভাবনা ভীষণ বেশি হয় আর ও যদি ভালো খেলে তো এই সব ঠিক আছে। ও যথেষ্ট পরিপক্ষ হয়ে গিয়েছে আর ও নিজের খেলাকে জানে”।

বিরাটকে দ্রুত আউট করা হয় বোনাসের মত

গ্লেন ম্যাকগ্রা আগে আরো বলেন,

“ও নিজের খেলোয়াড়দের কাছেও সম্মান পেয়েছে। অস্ট্রেলিয়ায় ও যেভাবে ব্যাটিং করেছে তা দেখে আমি ঘরোয়া বোলারদের স্রেফ এটাই বলেছিলাম যে আমি ওকে প্রথমে ব্যাট করতে নামার সময় আরো সামান্য বোলিং করা পছন্দ করব”।

“অনেকবার ওরা বলকে সুইং করানোর চেষ্টা করেছে আর যদি ওরা ছন্দে থাকে তো ও সম্পূর্ণভাবে নিয়ন্ত্রণে রয়েছে। ওর খেলার কোনো স্পষ্ট কমজুরি নেই। ওদে দ্রুত আউট করা একটা বোনাস পয়েন্ট”।

আইপিএলে স্মিথ-ওয়ার্নার করবেন ভালো প্রদর্শন

ম্যাকগ্রা ডেভিড ওয়ার্নার আর স্টিভ স্মিথের উপর ভরসা দেখিয়ে বলেন যে,
“আমার মনে হয় যে ১২ মাস পর্যন্ত খেলা থেকে দূরে থাকার পর স্মিথ আর ওয়ার্নার আইপিএল ভালো প্রদর্শন করবেন। ওরা দুনিয়াভরের কিছু টি-২০তে টুর্নামেন্টকে খেলেছেন, কিন্তু ওরা উৎসুক আর ক্ষুধার্ত। ওরা প্রমান করার জন্য প্রস্তুত আর ওরা আন্তর্জাতিক ক্রিকেট খেলা জারি রাখার জন্য পর্যাপ্ত”।

“ভারতের পরিস্থিতি ইংলিশ পরিস্থিতির থেকে অনেকটাই আলাদা, কিন্তু এটা অনেকটা আত্মবিশ্বাস হাসিল করতে সাহায্য করবে”।

[cwa id='moreat']