কিংস ইলেভেন পাঞ্জাবের বড়ো ধাক্কা, ২ মাসের জন্য ক্রিকেট থেকে ছিটকে গেলেন এই খেলোয়াড়
New Delhi: Kings XI Punjab's Hardus Viljoen celebrates fall of Shikhar Dhawan's wicket during the 37th match of IPL 2019 between Kings XI Punjab and Delhi Capitals at Feroz Shah Kotla in New Delhi, on April 20, 2019. (Photo: Surjeet Yadav/IANS)

অস্ট্রেলিয়ার অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল কনুইয়ের চোটের কারণে আইপিএলের শুরুর সেশন থেকে ছিটকে যেতে পারেন। চোটের কারণে তিনি দক্ষিণ আফ্রিকার আগামী ওয়ানডে সফর থেকেও ছিটকে গিয়েছেন। অস্ট্রেলিয়ার দক্ষিণ আফ্রিকা সফর ২১ ফেব্রুয়ারি থেকে শুরু হবে। ম্যাক্সওয়েলের বাঁ কনুইয়ের অপারেশন হবে। তার জায়গায় দলে ডিআর্সি শর্টকে জায়গা দেওয়া হয়েছে। আপনাদের জানিয়ে দিই যে কিংস ইলেভেন পাঞ্জাব অস্ট্রেলিয়ান অলরাউন্ডার ম্যাক্সওয়েলকে ১০.৭৫ কোটি টাকার মোটা দামে কিনেছিল। ফলে এখন কিংস ইলেভেন পাঞ্জাবের হেড কোচ অনিল কুম্বলের মাথায় চিন্তার ভাঁজ পড়ে গিয়েছে।

২ কোটি টাকা হল ম্যাক্সওয়েলের বেস প্রাইস

কিংস ইলেভেন পাঞ্জাবের বড়ো ধাক্কা, ২ মাসের জন্য ক্রিকেট থেকে ছিটকে গেলেন এই খেলোয়াড় 1

আইপিএল নিলামে গ্লেন ম্যাক্সওয়েলের দাম ২ কোটি টাকার বেসপ্রাইস থেকে শুরু হয়েছিল। এরপর দিল্লি আর পাঞ্জাবের ফ্রেঞ্চাইজি দাম বাড়াতে শুরু করে দেয়। আর যখন ম্যাক্সওয়েলের দাম ১০ কোটি ৭৫ লাখ টাকা পর্যন্ত পৌঁছে যায় তো দিল্লি ক্যাপিটালস ম্যাক্সওয়েলকে পাওয়ার রেস থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেয়। ফলে ম্যাক্সওয়েল পাঞ্জাবের দখলে চলে যান।

মিস করতে পারেন আইপিএলের শুরুর মরশুম

কিংস ইলেভেন পাঞ্জাবের বড়ো ধাক্কা, ২ মাসের জন্য ক্রিকেট থেকে ছিটকে গেলেন এই খেলোয়াড় 2

আসলে এর কারণ ম্যাক্সওয়েলের ফর্ম নয় বরং ফিটনেস। ম্যাক্সওয়েল কনুইয়ের চোটের আক্রণে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ২১ ফেব্রুয়ারি থেকে শুরু হতে চলা ওয়ানডে আর টি-২০ সিরিজের জন্য অস্ট্রেলিয়ার দল থেকে ছিটকে গেছেন। ম্যাক্সওয়েলের বাঁ কনুইতে অপারেশন হবে। এটাই কারণ যে তার জায়গায় অস্ট্রেলিয়া দলে ডিআর্সি শর্টকে জায়গা দেওয়া হয়েছে। মনে করা হচ্ছে যে অপারেশনের পর ম্যাক্সওয়েল ছয় থেকে আট সপ্তাহ পরে মাঠে ফিরবেন। যার মানে এটাই যে এই অস্ট্রেলিয়ান অলরাউন্ডা্রের ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের শুরুর দিকের ম্যাচগুলি থেকে বাদ পড়া প্রায় নিশ্চিতই।

বিগ ব্যাশ লীগ চলাকালীন হয়েছিল যন্ত্রণা

কিংস ইলেভেন পাঞ্জাবের বড়ো ধাক্কা, ২ মাসের জন্য ক্রিকেট থেকে ছিটকে গেলেন এই খেলোয়াড় 3

গ্লেন ম্যাক্সওয়েল অস্ট্রেলিয়ান ক্রিকেট দলের মেডিকেল স্টাফকে বলেছেন যে বিগ ব্যাশ লীগ চলাকালীন হওয়া তার কনুইয়ের যন্ত্রণা গত সপ্তাহ থেকে যথেষ্ট বেড়ে গিয়েছে। এরপর ক্রিকেট ভিক্টোরিয়ার ডাক্তার ট্রেফর জেমস তার চোটের সমীক্ষা করেন আর তার স্ক্যান করানো হয়। স্ক্যান রিপোর্টে কনুইয়ের সংযোগস্থলের কাছে থাকা লিগামেন্ট সামান্য কমজুরি দেখা গেছে। এটাই কারণ যে এখন বৃহস্পতিবার ম্যাক্সওয়েলের অপারেশন করা হবে। অস্ট্রেলিয়ার জাতীয় নির্বাচক ট্রেভস হোঁস বলেছেন যে আমরা ম্যাক্সওয়েলের সফর থেকে ছিটকে যাওয়ায় নিরাশ।

গ্লেন ম্যাক্সওয়েলের আইপিএলে কেরিয়ার

কিংস ইলেভেন পাঞ্জাবের বড়ো ধাক্কা, ২ মাসের জন্য ক্রিকেট থেকে ছিটকে গেলেন এই খেলোয়াড় 4

গ্লেন ম্যাক্সওয়েল আইপিএলে মোট ৬৯টি ম্যাচ খেলেছেন। এর মধ্যে তিনি ২২.৯০ গড়ে আর ১৬১.১৩ স্ট্রাইকরেটে ১৩৯৭ রান করেছেন। তার সর্বাধিক স্কোর ৯৩ রান। ৭বার অপরাজিত থাকা ম্যাক্সওয়েল এই টুর্নামেন্টে মোট ১০৯টি বাউন্ডারি আর ৯১টি ছক্কা মেরেছেন। গতবার ২০১৮র আইপিএলে তিনি অংশ নিয়েছিলেন। তখন তিনি ১২টি ম্যাচে ১৬৯ রান করেছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *