সুনীল গাভাস্কার কেকেআরকে দিলেন পরামর্শ, দীনেশ কার্তিককে সরিয়ে একে করা হোক অধিনায়ক

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের ত্রয়োদশ মরশুম নিয়ে সমস্ত দলের নজর খেতাবের দিকে রয়েছে। আইপিএলের এই মরশুমের শুরু হয়ে গিয়েছে, যেখানে বেশকিছু দলকে প্রবল দাবিদার হিসেবে দেখা যাচ্ছে। এই দলগুলির মধ্যে ক্রিকেট সমর্থকদের নজর কলকাতা নাইট রাইডার্সের দলের দিকেও রয়েছে। দীনেশ কার্তিকের নেতৃত্বে কলকাতা নাইট রাইডার্সের কাছে একটি দুর্দান্ত দল রয়েছে।

দীনেশ কার্তিকের নেতৃত্বে খেলবে কেকেআর

সুনীল গাভাস্কার কেকেআরকে দিলেন পরামর্শ, দীনেশ কার্তিককে সরিয়ে একে করা হোক অধিনায়ক 1

কেকেআরের দল দলের নেতৃত্ব গত দুটি মরশুম ধরে দীনেশ কার্তিক করছেন। দীনেশ কার্তিকের নেতৃত্বে যদিও ২০১৮র মরশুমে কেকেআর ভীষণই ভালো প্রদর্শন করেছিল, আর তারা টপ-৪ এ প্রবেশ করেছিল। কিন্তু গত মরশুমে কার্তিকের নেতৃত্বে কমতি দেখা গিয়েছিল। কেকেআরের দলের প্রদর্শনও বিশেষ কিছু ছিল না। তাও ফ্রেঞ্চাইজি দীনেশ কার্তিকের নেতৃত্বের উপর ভরসা দেখিয়েছে। কিন্তু অন্যদিকে সুনীল গাভাস্কার মনে করেন যে দীনেশ কার্তিকের জায়গায় ওয়েন মর্গ্যানকে দিয়ে অধিনায়কত্ব করানো যেতে পারে।

সুনীল গাভাস্কার বলেছেন, দীনেশ কার্তিকের জায়গায় দেওয়া হোক মর্গ্যানকে নেতৃত্ব

সুনীল গাভাস্কার কেকেআরকে দিলেন পরামর্শ, দীনেশ কার্তিককে সরিয়ে একে করা হোক অধিনায়ক 2

ভারতের প্রাক্তন মহান ব্যাটসম্যান সুনীল গাভাস্কার বলেছেন যে, “কলকাতা নাইট রাইডার্স এমন একটা দল, যেখানে ভীষণই আকর্ষক আর আক্রামক ব্যাটিং ক্রম রয়েছে। কিন্তু মিডল অর্ডারে ওয়েন মর্গ্যানের যোগ দেওয়ায় এতে অনেক বেশি স্থিরতা আর অভিজ্ঞতা যোগ হয়ে গিয়েছে। এই রকমভাবে ওরা ভীষণই খতরনাক প্রমাণিত হতে পারে। এমনকী এটাও হতে পারে যে যদি প্রথম চার-পাঁচটি ম্যাচে কেকেআরের শুরুটা ভালো না হয়, তো ওয়েন মর্গ্যানকে দীনেশ কার্তিকের জায়গায় অধিনায়ক করা যেতে পারে”।

প্যাট কমিন্সের উপর দেখা যাবে প্রাইস ট্যাগের চাপ

সুনীল গাভাস্কার কেকেআরকে দিলেন পরামর্শ, দীনেশ কার্তিককে সরিয়ে একে করা হোক অধিনায়ক 3

এরপর সুনীল গাভাস্কার প্যাট কমিন্সকে নিয়ে বলেন যে, “অস্ট্রেলিয়ান জোরে বোলার প্যাট কমিন্স নিজের জন্য চমকে দেওয়ার মতো প্রাইস ট্যাগের কারণে চাপে পড়তে পারেন আর এই টুর্নামেন্টে তার প্রদর্শন প্রভাবিত হতে পারে। কেকেআরের কাছে অ্যান্দ্রে রাসেল সবচেয়ে বড়ো টি-২০ খেলোয়াড় রয়েছেন, কিন্তু প্যাট কমিন্স সবচেয়ে বেশি দামি খেলোয়াড়। অস্ট্রেলিয়া আর ইংল্যাণ্ডের মধ্যে সম্প্রতিই শেষ হওয়া সীমিত ওভারের সিরিজে ওর প্রদর্শন প্রভাবশালী থাকেনি। তো এই কারণে তার উপর অনেক রকম চাপ থাকবে। যখন আপনি একজন দামি খেলোয়াড় হন, তো প্রাইস ট্যাগের ওজন সবসময় থাকে। ও কী সমস্ত ম্যাচ খেলবে? এটাও এমন একটা ব্যাপার যা আমাদের দেখার প্রয়োজন হবে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *