সুনীল গাভাস্কার জানালেন মহম্মদ শামির জায়গায় কোন খেলোয়াড় পাঠানো উচিত অস্ট্রেলিয়া

প্রাক্তন ভারতীয় অধিনায়ক আর তারকা ব্যাটসম্যান সুনীল গাভাস্কার প্রথম টেস্টে পাওয়া লজ্জাজনক হারের পর ভারতীয় দলকে কিছু জরুরী পরামর্শ দিয়েছেন। দ্বিতীয় ইনিংসে ভারতীয় দলের ব্যাটিংয়ের সময় নীচের দিকে ব্যাটসম্যান আর দলের প্রধান জোরে বোলার মহম্মদ শামির আহত হওয়ার পর দল সংযোজন নিয়ে আলোচনা দ্রুততর হয়ে গিয়েছে। এর একটি বড়ো কারণ এটাও যে শামি এখন বাকি থাকা টেস্ট সিরিজ থেকে সম্পূর্ণ ছিটকে গিয়েছেন। এই ব্যাপারে নিজের মত দিতে গিয়ে প্রাক্তন তারকা ব্যাটসম্যান গাভাস্কার ভারতীয় টিম ম্যানেজমেন্টকে পরামর্শ দিতে গিয়ে বলেছেন যে তাদের শামির আহত হওয়ার পর ঈশান্ত শর্মাকে একটি সুযোগ দেওয়া উচিত।

প্রথম ম্যাচে বাউন্সারে আহত হলেন শামি

সুনীল গাভাস্কার জানালেন মহম্মদ শামির জায়গায় কোন খেলোয়াড় পাঠানো উচিত অস্ট্রেলিয়া 1

শনিবার ফ্র্যাকচারের শিকার হওয়া শামি এখন ৪ টেস্ট ম্যাচের সিরিজে দলের সঙ্গে থাকবেন না। ২০১৮-১৯ এর বর্ডার-গাভাস্কার ট্রফিতে ভারতের ২-১ ফলাফলে সিরিজ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করা শামির ছিটকে যাওয়ার পর দল তার অভাববোধ করবে। যে সময় দ্বিতীয় ইনিংসে ভারতীয় দল ৩৬ রানে ৯ উইকেট হারিয়ে সম্পূরররণ ভেঙে পড়েছিল সেই সময় ক্রিজে ব্যাটিং করছিলেন জোরে বোলার মহম্মদ শামি। প্যাট কমিন্সের একটি বাউন্সার হাতে লাগার পর শামি অসহজ অনুভব করতে শুরু করেন, যদিও পরে স্ক্যান রিপোর্টে জানা যায় যে শামির চোট গুরুতর।

গাভাস্কার টিম ম্যানেজমেন্টকে দিলেন পরামর্শ

সুনীল গাভাস্কার জানালেন মহম্মদ শামির জায়গায় কোন খেলোয়াড় পাঠানো উচিত অস্ট্রেলিয়া 2

সুনীল গাভাস্কার নিজের একটি বয়ানে বলেছেন যে শামির ছিটকে যাওয়া ভারতের জন্য একটা বড়ো ধাক্কা। এরপর প্রাক্তন এই ব্যাটসম্যান টিম ম্যানেজমেন্টকে পরামর্শ দিইয়ে বলেছেন যে এই অবস্থায় যদি সিনিয়র জোরে বোলার ঈশান্ত শর্মা ফিট থাকেন তো তাকে অস্ট্রেলিয়ায় ডেনে নেওয়া উচিত। অস্ট্রেলিয়ার পরিস্থিতিতে ঈশান্ত যথেষ্ট প্রভাবিত প্রমানিত হতে পারে। ঈশান্ত শর্মা আইপিএল চলাকালীন মাংসপেশীতে টান অনুভব করায় তাকে টেস্ট সিরিজের জন্য দলে নির্বাচিত করা হয়নি। বিসিসিআই প্রথমে বলেছিল যে ঈশান্ত জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে টাইম কাটানোর পর দ্রুতই সুস্থ হয়ে যাবেন। কিন্তু পরে টিম ম্যানেজমেন্ট ওয়ার্কলোডের কথা বলে জানিয়েছিল যে ঈশান্ত টেস্ট সিরিজে দলে থাকতে পারবেন না।

যদি ঈশান্ত শর্মা ফিট থাকে তো তাকে অস্ট্রেলিয়া পাঠাক ম্যানেজমেন্ট – গাভাস্কার

সুনীল গাভাস্কার জানালেন মহম্মদ শামির জায়গায় কোন খেলোয়াড় পাঠানো উচিত অস্ট্রেলিয়া 3

শামি আর ঈশান্তের অনুপস্থিতিতে দলের সঙ্গে সামান্য অভিজ্ঞ জোরে বোলার হিসেবে জসপ্রীত বুমরাহই একমাত্র বাকি রয়েছেন। তিনি ছাড়া মহম্মদ সিরাজ আর নভদীপ সাইনি নিজেদের টেস্ট ডেবিউর অপেক্ষা করছেন। একটি চ্যানেল থেকে ভাতীয় দলের এই ব্যাপারে কথা বলতে গিয়ে প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সুনীল গাভাস্কার বলেছেন যে,

“শামির চোট ভারতের জন্য বড়ো ধাক্কা। ওর ভেতর উইকেট নেওয়ার সম্পূর্ণ ক্ষমতা রয়েছে। ও বিপক্ষ দলকে নিজের ইয়র্কার আর বাউন্সারে চমকে দেওয়ার ক্ষমতা রাখে। যদি ও না খেলতে পারে তো এটা ভারতের জন্য সমস্যা হয়ে উঠতে পারে। এছাড়া যদি ঈশান্ত শর্মা ফিট থাকে তো আমার পরামর্শ এটাই যে ওকে এখন অস্ট্রেলিয়া পাঠিয়ে দেওয়া উচিত যদি ও দিনে ২০ ওভার করতে পারে তো ম্যানেজমেন্টের ওকে পরের দিনের ফ্লাইটেই অস্ট্রেলিয়া পাঠিয়ে দেওয়া উচিত”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *