তৃতীয় টেস্টে ওপেনিংয়ের জন্য সুনীল গাভাস্কার এই দুই খেলোয়াড়কে বাছলেন

বর্ডার-গাভাস্কার ট্রফির দ্বিতীয় টেস্টে ৮ উইকেটে দুর্দান্ত অয় হাসিল করে ভারতীয় দল সিরিজে প্রত্যাবর্তন করে ১-১ সমতা ফিরিয়েছে। প্রথম ম্যাচে ৩৬ রানে অলআউট হওয়ার পর ভারতীয় দলের ব্যাটিং টেকনিক নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছিল। বক্সিং ডে টেস্টের চতুর্থদিন ভারতীয় দল দ্বিতীয় সেশনেই ৭০ রানের লক্ষ্য হাসিল করে ৮ উইকেটে জয়লাভ করেছিল। ভারতীয় দলের এই জয়ের পর প্রাক্তন ভারতীয় ওপেনার সুনীল গাভাস্কার সিডনিতে হতে চলা তৃতীয় টেস্টের জন্য দলে পরিবর্তন করা নিয়ে টিম ম্যানেজমেন্টকে কিছু জরুরী পরামর্শ দিয়েছেন। এর মধ্যে তিনি ওপেনিং নিয়েও যথেষ্ট গুরুত্বপূর্ণ পরামর্শ দিয়েছেন।

ওপেনিং নিয়ে কথা বললেন সুনীল গাভাস্কার

তৃতীয় টেস্টে ওপেনিংয়ের জন্য সুনীল গাভাস্কার এই দুই খেলোয়াড়কে বাছলেন 1

ভারতীয় ক্রিকেযে যে কোনো গতিবিধি নিয়েই প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাস্কার নিজের গুরুত্বপূর্ণ মতামত অবশ্যই দেন। গাভাস্কারের মতামতকে ক্রিকেট সমর্থক এবং বিশেষজ্ঞরাও সিরিয়াসভাবে নেন। সম্প্রতিই প্রাক্তন এই ব্যাটসম্যান ওপেনিংইয়ে পরিবর্তন নিয়েও নিজের মতামত দিয়েছেন। প্রসঙ্গত যে ভারতীয় দলের সিনিয়র ব্যাটসম্যান রোহিত শর্মা বুধবার মেলবোর্নে দলে যোগ দেবেন।এর আগে শেষবার রোহিত শর্মা নিজের শেষ টেস্ট ম্যাচ ওপেনিং ব্যাটসম্যান হিসেবে খেলেছিলেন। এই ব্যপারে গাভাস্কার নিজের মতামত দিয়ে বলেছেন যে রোহিতকে ময়ঙ্কের সঙ্গে ওপেনিংয়ের জন্য পাঠানো একটি ভালো সিদ্ধান্ত হবে। রোহিতের তৃতীয় টেস্ট খেলা নিশ্চিত মনে করা হচ্ছে।

গিলকে মিডল অর্ডারে পাঠিয়ে রোহিতকে দিয়ে করানো হোক ওপেনিং – গাভাস্কার

তৃতীয় টেস্টে ওপেনিংয়ের জন্য সুনীল গাভাস্কার এই দুই খেলোয়াড়কে বাছলেন 2

ডেবিউ ম্যাচে গিলের ভালো প্রদর্শনের পর এটা আন্দাজ করা মুশকিল যে রোহিতকে ওপেনিংয়ে পাঠিয়ে কাকে ওপেনিং থেকে সরানো হবে। এটা নিয়ে কথা বলতে গিয়ে গাভাস্কার বলেন যে, “ওপেনিং করার জন্য আমার প্রথম পছন্দ ময়ঙ্ক-রোহিত হবেন। তৃতীয় টেস্টে গিলের ব্যবহার মিডল অর্ডারে বেশি ভালো হবে। রোহিত এর আগে টেস্টে ভালো প্রদর্শন করেছিল আর এই বিষয়টির সম্মান টিম ম্যানেজমেন্টের করা উচিত। রোহিত ওপেনিংয়ে ভালো ক্রিকেট ডেলিভার করতে পারেন”।

রোহিত দলে আসলে বাদ পড়বে কে?

তৃতীয় টেস্টে ওপেনিংয়ের জন্য সুনীল গাভাস্কার এই দুই খেলোয়াড়কে বাছলেন 3

মেলবোর্নে পাওয়া জয়ের পর এই প্রশ্নও উঠে আসছে যে ভারতীয় টিম ম্যানেজমেন্ট সিডনিতে হতে চলা তৃতীয় টেস্টের জন্য দলে কোনো পরিবর্তন করবে কি না। কিন্তু রোহিত শর্মার মতো সিনিয়র আর তারকা ব্যাটসম্যান শেষ দুটি টেস্ট খেলার জন্য ভীষণই উৎসুক থাকবেন। এই দিক দিয়ে টিম ম্যানেজমেন্টের জন্য এটা ঠিক করাও সমান্য মুশকিল হবে যে কোন খেলোয়াড়কে বাদ দেওয়া হবে। গিলের দুর্দান্ত ফর্মের পর ময়ঙ্ক আর হনুমা বিহারীকে বাদ দেওয়ার সম্পূর্ণ সম্ভাবনা প্রকাশ করা হচ্ছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *