রোহিতকে বিশেষ পরামর্শ দিলেন গাভাস্কার ও হরভজন, বিশ্বকাপ জিততে চাইলে এই দুই বোলারকে অন্তর্ভুক্ত করুন 1

বিশ্বের বৃহত্তম ক্রিকেট লিগ আইপিএলের ১৫তম আসর এখন ধীরে ধীরে শেষের দিকে এগোচ্ছে। আইপিএলের পর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজেও মুখোমুখি হতে হবে টিম ইন্ডিয়াকে। সবার নজর থাকবে এই সিরিজের দিকে। এদিকে ভারতের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী এবং সুনীল গাভাস্কার একসাথে দাবি করেছেন যে আইপিএলে দুর্দান্ত দুই তরুণ বোলারকে টিম ইন্ডিয়াতে সুযোগ দেওয়া উচিত। তরুণ আনক্যাপড ভারতীয় ফাস্ট বোলাররা আইপিএল ২০২২-এ তাদের দক্ষতা প্রমাণ করেছেন। তাদের বোলিং শুধু ভক্তদেরই নয়, তাদের গতি, বৈচিত্র্য এবং উইকেট নেওয়ার ক্ষমতা দিয়ে ক্রিকেটের অদম্য ব্যক্তিদেরও মুগ্ধ করেছে। ভারত ৯ থেকে ১৯ জুন পর্যন্ত পাঁচটি টি-টোয়েন্টিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলতে চলেছে। এর সঙ্গে অস্ট্রেলিয়াতেও শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি।

কিংবদন্তিরা এই দাবি উত্থাপন করলেন

রোহিতকে বিশেষ পরামর্শ দিলেন গাভাস্কার ও হরভজন, বিশ্বকাপ জিততে চাইলে এই দুই বোলারকে অন্তর্ভুক্ত করুন 2

ব্রায়ান লারা (Brian Lara), সুনীল গাভাস্কার (Sunil Gavaskar) ও হরভজন সিং (Harbhajan Singh) ডান হাতি ফাস্ট বোলার উমরান মালিক (Umran Malik) এবং বাঁ হাতি ফাস্ট বোলার আরশদীপ সিংকে (Arshdeep Singh) দলে অন্তর্ভুক্ত করার দাবি জানিয়েছেন। হায়দ্রাবাদের ব্যাটিং কোচ হিসেবে দায়িত্ব পালন করা লারা দাবি করেছেন যে পেসার উমরান মালিক তাকে ওয়েস্ট ইন্ডিজের সাবেক ফাস্ট বোলার ফিদেল এডওয়ার্ডসের কথা মনে করিয়ে দিয়েছেন। অভিজ্ঞ ওয়েস্ট ইন্ডিজ ব্যাটসম্যান বলেছেন, “উমরান মালিক আমাকে ফিদেল এডওয়ার্ডসের কথা মনে করিয়ে দেন, তিনি যখন প্রথম শুরু করেছিলেন, তিনি খুব দ্রুত বল করতেন। আমি আশা করি তিনি ভালো বোলিং করবেন এবং তার জাতীয় দলের হয়ে খেলবেন।”

দাবি তুলেছেন গাভাস্কার

রোহিতকে বিশেষ পরামর্শ দিলেন গাভাস্কার ও হরভজন, বিশ্বকাপ জিততে চাইলে এই দুই বোলারকে অন্তর্ভুক্ত করুন 3

ভারতীয় ব্যাটিং কিংবদন্তি গাভাস্কার পুরো টুর্নামেন্ট জুড়ে উমরান মালিকের প্রশংসা করেছেন এবং দক্ষিণ আফ্রিকার পাশাপাশি ইংল্যান্ড সফরের জন্য ভারতীয় দলে জম্মু পেসারকে অন্তর্ভুক্ত করার দাবি জানিয়েছেন। তিনি বলেন, “উমরান মালিক তার গতিতে অনেক মুগ্ধ করেছেন। কিন্তু তার গতির চেয়েও বেশি, তার নির্ভুলতাই আমাকে সবচেয়ে বেশি মুগ্ধ করেছে।” 

হরভজন এই বোলারকেই সেরা মনে করেন

রোহিতকে বিশেষ পরামর্শ দিলেন গাভাস্কার ও হরভজন, বিশ্বকাপ জিততে চাইলে এই দুই বোলারকে অন্তর্ভুক্ত করুন 4

যদিও আরশদীপ (১০ উইকেট) উইকেট-গ্রহীতার তালিকায় মালিকের (২১ উইকেট) পিছনে রয়েছে, বাঁহাতি পেসার ৭.৩১ এর ইকোনমি রেট সহ ডেথ ওভারে দুর্দান্ত পারফর্ম করেছেন যা টুর্নামেন্টের সমস্ত বোলারদের মধ্যে সেরা। আরশদীপের বোলিংয়ের নির্ভুলতাও অবাক করেছে হরভজনকে। হরভজন বলেছেন, “আরশদীপ সিং সম্পর্কে সবচেয়ে ভাল জিনিস হল তিনি একজন নির্ভীক বোলার যেখানে অনেক খেলোয়াড় চাপের পরিস্থিতিতে ধরা পড়েন। তবে তিনি উত্তেজনাপূর্ণ মুহূর্তের চেয়ে প্রায়ই ভালো বোলিং করেন। এই বোলারের এতটাই আত্মবিশ্বাস যে তিনি উত্তেজনাপূর্ণ মুহূর্তে ভালো করতে পারেন।”

Leave a comment

Your email address will not be published.