গৌতম গম্ভীর, ধোনির উপর আনলেন গুরুতর অভিযোগ, করলেন সেমিফাইনালে হারের জন্য দায়ী

ভারতীয় ক্রিকেট দল ইংল্যান্ড আর ওয়েলস ক্রিকেট বোর্ডের আতিথেয়তায় চলতি আইসিসি বিশ্বকাপে প্রথম সেমিফাইনাল ম্যাচে হারের পরই ছিটকে গিয়েছে। ভারতীয় দল বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছে আর এর ৪৮ ঘন্টারও বেশি সময় কেটে গিয়েছে কিন্তু এখন এই হারের কারণগুলিকে সমীক্ষা করা হচ্ছে।

মহেন্দ্র সিং ধোনিকে ব্যাটিংয়ে প্রথমে না পাঠানোর উপর উঠছে প্রশ্ন

ভারতীয় দলের হারের সবচেয়ে বড়ো আর প্রধান কারণ প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির ব্যাটিং অর্ডার নিয়ে, যা এখন একটা বড়ো বিতর্ক তৈরি হতে চলেছে।

গৌতম গম্ভীর, ধোনির উপর আনলেন গুরুতর অভিযোগ, করলেন সেমিফাইনালে হারের জন্য দায়ী 1

এমএস ধোনি নিউজিল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে শুরু তিনটি ধাক্কা ৫ রানে লাগার পরও ব্যাটিংয়ের জন্য সাত নম্বরে আসেন যা নিয়ে প্রত্যেকেই টিম ম্যানেজমেন্টকে একহাত নিচ্ছে।

গৌতম গম্ভীর টিম ম্যানেজমেন্টের নয় বরং মানলেন ধোনির ভুল

মহেন্দ্র সিং ধোনির মত অভিজ্ঞ ব্যাটসম্যানকে ব্যাটিং করতে এত নীচে পাঠানো নিয়ে টিম ম্যানেজমেন্টের মধ্যে অধিনায়ক বিরাট কোহলি আর কোচ রবি শাস্ত্রী সকলের নিশানায় রয়েছেন। কিন্তু অন্যদিকে প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর এই বিষয়ে আলাদা ভাবনা ভাবছেন।

গৌতম গম্ভীর, ধোনির উপর আনলেন গুরুতর অভিযোগ, করলেন সেমিফাইনালে হারের জন্য দায়ী 2

গৌতম গম্ভীর এর জন্য টিম ম্যানেজমেন্টকে নয় বরং স্বয়ং ধোনির ভুল বলে মেনেছেন আর পরিস্কার ভাষায় বলেছেন যে তিনি দায়িত্ব থেকে নিজের মুখ ফিরিয়ে নিয়েছেন।

গম্ভীর বলেন ধোনির স্বয়ং নেওয়া উচিত ছিল দায়িত্ব

গৌতম গম্ভীর টিভি ৯ এ ভারতের প্যানেলে শামিল হওয়ার সময় বলেন যে

গৌতম গম্ভীর, ধোনির উপর আনলেন গুরুতর অভিযোগ, করলেন সেমিফাইনালে হারের জন্য দায়ী 3

“এমএস ধোনি দলের এত বড়ো সিনিয়র খেলোয়াড়। ড্রেসিং রুমে সকলেই বলেন যে সবচেয়ে বেশি সম্মানীয় খেলোয়াড়। তো ও তো বিরাট কোহলি আর রবি শাস্ত্রীর কাছে যেতে পারত। ৩ আউট হওয়ার পর ওর যাওয়া উচিত ছিল আর বলা উচিত ছিল যে আমি গিয়ে এই পরিস্থিতিকে সামলাব। যদি আপনি ওই সময় পরিস্থিতিকে না সামলান তো আর কে সামলাবে। ঋষভ পন্থ ৮টি ম্যাচ খেলেছে ও ব্যাটিং করছে। দীনেশ কার্তিক বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচ খেলছে ও ব্যাটিং করছে আর হার্দিক পাণ্ডিয়া যে প্রথম বিশ্বকাপ খেলছে ও ব্যাটিং করছে আর যে খেলোয়াড়ের চতুর্থ বিশ্বকাপ সে ড্রেসিংরুমে বসে রয়েছে। তো আমার মনে হয় যে এটা কোথাও না কোথাও ভুল রণনীতিও ছিল আর সম্ভবত আমি বলব যে এমস ধোনিরই দায়িত্ব নেওয়া উচিত ছিল”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *