পূর্ব দিল্লির লোকসভা সিটে বিজেপি প্রার্থী গৌতম গম্ভীর বিপুল ভোটে জয়ী, মন্ত্রী হওয়া নিশ্চিত

ভারতীয় দলের প্রাক্তন ওপেনিং ব্যাটসম্যান গৌতম গম্ভীর গত মাসেই রাজনীতিতে পা রেখেছিলেন। তাকে পূর্ব দিল্লির সিট থেকে ভারতীয় জনতা পার্টির প্রার্থী করা হয়েছিল। তার সামনে নির্বাচনে আম আদমি পার্টির আতিশি মার্লনা আর কংগ্রেসের অরবিন্দর সিং লাভলি ছিলেন। এখানে গম্ভীর বিপুল ভোতে জয় হাসিল করেছেন।

আশেপাশেও নেই বিপক্ষ

পূর্ব দিল্লির লোকসভা সিটে বিজেপি প্রার্থী গৌতম গম্ভীর বিপুল ভোটে জয়ী, মন্ত্রী হওয়া নিশ্চিত 1

ভারতীয় দলকে দুটি বিশ্বকাপ জয়ের হিরো গৌতম গম্ভির রাজনীতিতে প্রথম বলেই ছক্কা মেরে দেন। তিনি নিজের প্রথম নির্বাচনেই ৩,৯১,২১২ ভোটে জয় হাসিল করেন। গম্ভীর ৬,৯৬,১৫৬ ভোট পেয়েছেন। দ্বিতীয় স্থানে থাকা অরবিন্দর সিং লাভলি ৩,০৪,৩২৮টি ভোট পেয়েছেন।

বেশ কিছু অভিযোগ উঠেছিল

পূর্ব দিল্লির লোকসভা সিটে বিজেপি প্রার্থী গৌতম গম্ভীর বিপুল ভোটে জয়ী, মন্ত্রী হওয়া নিশ্চিত 2

নির্বাচনের আগে গৌতম গম্ভীরের উপর বেশ কিছু বড়ো অভিযোগ উঠেছিল। তার উপর আম আদমি পার্টির প্রার্থী আতিশি তার বিরুদ্ধে আপত্তিজনক লিফলেট বিলি করার অভিযোগ এনেছিলেন। যা নিয়ে গম্ভীর লাগাতার সাফাই দিচ্ছিলেন। এরপর রোদের কারনে গাড়ির ভেতর বসা আর অন্য ব্যক্তিকে নিজের জায়গায় গাড়ির উপর দাঁড় করানোর কারণেও তার জমিয়ে সমালোচনা হয়েছিল। সোশ্যাল মিডিয়ায় লাগাতার সেই ছবি শেয়ার করা হচ্ছিল।

আগেও ক্রিকেটাররা পৌঁছছেন লোকসভায়

পূর্ব দিল্লির লোকসভা সিটে বিজেপি প্রার্থী গৌতম গম্ভীর বিপুল ভোটে জয়ী, মন্ত্রী হওয়া নিশ্চিত 3

এটাই প্রথমবার নয় যখন ভারতীয় দলের হয়ে খেলা কোনো ক্রিকেটার লোকসভা নির্বাচন জিতলেন। ১৯৮৩ বিশ্বকাপ জয়ী দলের সদস্য থাকা কীর্তি আজাদ লোকসভা নির্বাচন জিতেছিলেন। তিনি ছাড়াও প্রাক্তণ ওপেনিং ব্যাটসম্যান নভজ্যোত সিং সিধুও লোকসভা নির্বাচন জিতেছিলেন। তিনটি বিশ্বকাপে ভারতীয় দলের অধিনায়কত্ব করা মহম্মদ আজহারউদ্দিনও ২০০৯এ লোকসভা নির্বাচনে জয় হাসিল করেছিলেন। তিনি উত্তরপ্রদেশের মুরাদাবাদ থেকে জয় হাসিল করেছিলেন।

Leave a comment

Your email address will not be published.