টি-২০ বিশ্বকাপের জন্য গৌতম গম্ভীর বাছলেন ভারতীয় বোলিং ক্রম, এই ৭জন পেলেন জায়গা

আইসিসি পুরুষ টি-২০ বিশ্বকাপের কার্যক্রম ঘোষণা করে দিয়েছে। ২০২০র পুরুষ টি-২০ বিশ্বকাপ ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বরের মধ্যে খেলা হবে। এই বিশ্বকাপ অস্ট্রেলিয়ার মাটিতে খেলা হবে। পুরুষ বিশ্বকাপে মোট ১৬টি দল অংশ নেবে। যাদের মধ্যে মোট ৪৫টি ম্যাচ খেলা হবে। ৮টি দলের মধ্যে প্রথমে কোয়ালিফায়ার ম্যাচ খেলা হবে যার মধ্যে থেকে ৪টি দল সুপার -১২য় নিজেদের জায়গা করে নেবে। টি-২০ বিশ্বকাপের ম্যাচ অস্ট্রেলিয়ার ৭টি শহরের ৭টি স্টেডিয়ামে খেলা হবে। যার মধ্যে পার্থ, অ্যাডিলেড, মেলবোর্ন, হোবার্ট, সিডনি, ব্রিসবেন আর গিলাঙ্গ শামিল রয়েছে।

টি-২০ বিশ্বকাপের জন্য গৌতম গম্ভীর বাছলেন ভারতীয় বোলিং ক্রম

টি-২০ বিশ্বকাপের জন্য গৌতম গম্ভীর বাছলেন ভারতীয় বোলিং ক্রম, এই ৭জন পেলেন জায়গা 1

টি-২০ বিশ্বকাপ ২০২০র জন্য ভারতীয় দলের প্রাক্তন তারকা ব্যাটসম্যান গৌতম গম্ভীর ভারতের বোলিং ক্রম বেছেছেন। যার মধ্যে তিনি মোট ৭জন বোলারকে জায়গা দিয়েছেন। তিনি ৪জন জোরে বোলার, ২জন স্পিনার আর একজন অলরাউন্ডারকে নিজের এই দলে বেছেছেন। জোরে বোলার হিসেবে তিনি জসপ্রীত বুমরাহ, নভদীপ সাইনি, ভুবনেশ্বর কুমার, মহম্মদ শামিকে জায়গা দিয়েছেন। অন্যদিকে ২জন বিশেষজ্ঞ স্পিনার হিসেবে তিনি কুলদীপ যাদব আর যজুবেন্দ্র চহেলকে সুযোগ দিয়েছেন। জোরে বোলিং অলরাউন্ডার হিসেবে তিনি হার্দিক পাণ্ডিয়াকে নিজের দলে রেখেছেন।

দীপক চাহার আর জাদেজাকে দেননি জায়গা

টি-২০ বিশ্বকাপের জন্য গৌতম গম্ভীর বাছলেন ভারতীয় বোলিং ক্রম, এই ৭জন পেলেন জায়গা 2

গৌতম গম্ভীরের এই দলে দীপক চাহার আর রবীন্দ্র জাদেজাকে জায়গা দেওয়া হয়নি। সেই সঙ্গে ভারতের টি-২০ দলে নিয়মিত খেলা ওয়াশিংটুন সুন্দরকেও জায়গা দেওয়া হয়নি। অন্যদিকে হার্দিক পাণ্ডিয়ার বড়ো ভাই ক্রুণাল পান্ডিয়ার নামও গম্ভীরের এই তালিকায় দেখা যায়নি। নিউজিল্যান্ড সফরে যাওয়া শার্দূল ঠাকুরও গম্ভীরের বোলিং লাইনআপে জায়গা করে নিতে পারেননি।

এখানে দেখুন গম্ভীর দ্বারা নির্বাচিত টি-২০ বিশ্বকাপের জন্য ভারতীয় বোলিং ক্রম

টি-২০ বিশ্বকাপের জন্য গৌতম গম্ভীর বাছলেন ভারতীয় বোলিং ক্রম, এই ৭জন পেলেন জায়গা 3

জসপ্রীত বুমরাহ, নভদীপ সাইনি, ভুবনেশ্বর কুমার, মহম্মদ শামি, হার্দিক পাণ্ডিয়া, কুলদীপ যাদব, যজুবেন্দ্র চহেল।

প্রসঙ্গত গৌতম গম্ভীর ভারতীয় দলের হয়ে ৫৮টি টেস্টে ম্যাচ, ১৪৭টি ওয়ানডে আর ৩৭টি টি-২০ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। ৫৮টি টেস্ট ম্যাচে তিনি ৪১.৯৫ গড়ে ৪১৫৪ রান করেছেন। ১৪৭টি ওয়ানডে ম্যাচে তিনি ৩৯.৬৮ গড়ে ৫২৩৮ রান করেছেন। ৩৭টি ট-২০ ম্যাচে তিনি ২৭.৪১ গড়ে ৯৩২ রান করেছেন।

Leave a comment

Your email address will not be published.