বিরাট কোহলি আর স্টিভ স্মিথের তুলনা করে গম্ভীর বললেন এই কথা, একে বললেন সেরা 1

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি আর অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথের সবসময়ই তুলনা করা হয়। বিরাট কোহলিকে এই মুহূর্তে বিশ্বের সবচেয়ে সেরা ব্যাটসম্যান মনে করা হয় অন্যদিকে বেশকিছু মানুষ স্টিভ স্মিথকে ভালো মনে করেন। এখন এই দুই ব্যাটসম্যানকে ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে হতে চলা ওয়ানডে সিরিজে খেলতে দেখা যাবে।

বিরাট-স্মিথের মধ্যে কোনো তুলনা নয়

বিরাট কোহলি আর স্টিভ স্মিথের তুলনা করে গম্ভীর বললেন এই কথা, একে বললেন সেরা 2

ভারতীয় দলের প্রাক্তন ওপেনিং ব্যাটসম্যান গৌতম গম্ভীরের ধারণা যে হোয়াইট বল ক্রিকেটে দুই ব্যাটসম্যানের কোনো তুলনা হয় না। তিনি বিরাট কোহলিকে স্টিভ স্মিথের চেয়ে যথেষ্ট ভালো মনে করেন। স্টার স্পোর্টসের অনুষ্ঠানে কথা বলতে গিয়ে তিনি বলেন,

“বিরাট কোহলি হোয়াইট বল ক্রিকেটে স্টিম স্মিথের চেয়ে অনেক ভালো। কোনো তুলনাই নেই। আমি কোহলির তুলনা হোয়াইট বল ক্রিকেটে স্মিথের সঙ্গে করব না। আমি বাস্তবে দেখতে চাই যে স্মিথ কোন নম্বরে ব্যাটিং করেন”।

পরিসংখ্যানও দিচ্ছে সাক্ষী

বিরাট কোহলি আর স্টিভ স্মিথের তুলনা করে গম্ভীর বললেন এই কথা, একে বললেন সেরা 3

বিরাট কোহলি ওয়ানডেতে একজন রান মেশিন আর এখনো পর্যন্ত ৪৩টি সেঞ্চুরি করেছেন। ২৪২টি ম্যাচে বিরাট ৫৯.৮৪ গড়ে এবং ৯৩.২৮ স্ট্রাইকরেটে ১১,৬০৯ রান করেছেন। তিনি ওয়ানডে ক্রিকেটে রান করার ব্যাপারে সপ্তম স্থানে রয়েছেন। অন্যদিকে স্টিম স্মিথ ১১৮টি ম্যাচই খেলেছেন। আর তাতে তিনি ৪১.৪১ গড়ে এবং ৮৬.৩১ স্ট্রাইকরেটে ৩৮১০ রান করেছেন। এর মধ্যে তার নামে ৮টি সেঞ্চুরি আর ২৩টি হাফসেঞ্চুরি রয়েছে। এটাই কারণ যে গৌতম গম্ভীর হোয়াইট বল ক্রিকেটে বিরাট আর স্মিথের তুলনা করতে চান না।

বুমরাহ আর শামির দিকেও নজর

বিরাট কোহলি আর স্টিভ স্মিথের তুলনা করে গম্ভীর বললেন এই কথা, একে বললেন সেরা 4

এর সঙ্গেই গৌতম গম্ভীরের নজর জোরে বোলার মহম্মদ শামি আর জসপ্রীত বুমরাহের উপরেও থাকতে চলেছে। তিনি দেখতে চান যে দুই বোলার ফ্ল্যাট উইকেটে বিশ্বের সবচেয়ে সেরা ব্যাটসম্যানদের বিরুদ্ধে কিভাবে বোলিং করেন। তিনি বলেন,

“আমি বাস্তবে এটা দেখার জন্য উৎসাহিত রয়েছি যে এই দুজন (শামি আর বুমরাহ) ডেভিড ওয়ার্নার বা অ্যারণ ফিঞ্চের মতো শীর্ষ ব্যাটসম্যানদের মধ্যে কয়েকজনের বিরুদ্ধে কিভাবে বোলিং করেন। কিন্তু সবচেয়ে ভালো কথা হলো যে তাআদের কাছে গতি রয়েছে আর তারা এতে উইকেট হাসিল করতে পারেন”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *