দিল্লির হয়ে ঘরোয়া ক্রিকেট খেলা তরুণ জোরে বোলার নভদীপ সাইনিকে ভারতীয় টেস্ট দলে শামিল করা হয়েছে। প্রসঙ্গত জানিয়ে রাখা ভাল যে ইয়ো ইয়ো টেস্টে মহম্মদ শামী ব্যর্থ হওয়ার পরই তার জায়গায় ভারতীয় দলে নভদীপ সাইনিকে জায়গা দেওয়া হয়েছে। ভারত আগামি ১৪ থেকে ১৮ জুন আফগানিস্থানের বিরুদ্ধে একটি মাত্র টেস্ট খেলবে। আর এই টেস্ট ম্যাচের জন্যই ভারতীয় দলে নভদীপের নির্বাচন হয়েছে।

গৌতম গম্ভীর খুঁজে বের করেছিলেন নভদীপকে

এই কথা খুব কম লোকই জানে যে নভদীপ সাইনিকে খুঁজে বার করেছিলেন গৌতম গম্ভীর। দিল্লির যে ক্রিকেট অ্যাকাডেমিতে নভদীপ ক্রিকেটের কৌশল শিখতেন, একদিন সেই অ্যাকাডেমিতে যেতে হয়েছিল গম্ভীরকে। গম্ভীর নভদীপকে বোলিং করতে দেখেন, এবং তার কয়েকটি বল নিজেও খেলেন। সাইনিকে এক নজরেই পরখ করে নেন গম্ভীর। এবং তার প্রতিভাকে দেখে তাকে দিল্লির রঞ্জি দলে সুযোগ দেওয়ার জন্য বদ্ধপরিকর হয়ে ওঠেন গম্ভীর।

নভদীপের জন্য ডিডিসিএর কর্তাদের সঙ্গে লড়াই করেছিলেন গম্ভীর

NEW DELHI, INDIA – DECEMBER 29: Delhi and District Cricket Association Vice President Chetan Chauhan after the DDCA’s annual general meeting at Ferozeshah Kotla Ground in New Delhi on Tuesday, December 29, 2009. (Photo by Parveen Negi/India Today Group/Getty Images)

আপনাদের জানিয়ে রাখা ভাল যে গৌতম গম্ভীর নভদীপ সাইনিকে দিল্লির ঘরোয়া দলে শামিল করার জন্য দিল্লির ডিস্ট্রিক্ট ক্রিকেট অ্যাসোসিয়েশন(ডিডিসিএ)এর সঙ্গেও লড়াইতে নেমে পড়েছিলেন। নভদীপকে দিল্লির ঘরোয়া দলে শামিল করতে চান নি বিষেন সিং বেদী এবং চেতন চৌহান। চেতন চৌহান এবং বিষেন বেদীর বক্তব্য ছিল, যে নভদীপ হরিয়ানার ছেলে এবং তিনি একজন বাইরের মানুষ সেই কারণেই আমরা ওকে দলে শামিল করতে পারব না। প্রসঙ্গত জানিয়ে রাখা ভাল যে নভদীপ হরিয়ানার কারনাল জেলার ছেলে। চেতন চৌহান এবং বিষেন সিং বেদীর নভদীপকে বাইরের লোক বলা গম্ভীরের ভাল লাগে নি, তিনি চেতন চৌহান এবং বিষেন বেদীর সঙ্গে চূড়ান্ত তর্ক করেন। গম্ভীর ডিডিসিএকে এই ধমকিওদিয়ে ফেলেন যে যদি নভদীপ সাইনিকে দলে শামিল করা না হয়, তাহলে তিনিও দিল্লির দলের হয়ে খেলবেন না। শেষ পর্যন্ত গম্ভীরের জেদের সামনে ডিডিসিএ অধিকারিকদের মাথা নত করতে হয় এবং তারা সাইনিকে দিল্লির ঘরোয়া দলে শামিল করে নেন।

বাইরের লোক বলার এখন করলেন তিরস্কার

এখন যখন নভদীপ সাইনিকে ভারতীয় দলে শামিল করা হয়েছে তখন গৌতম গম্ভীর নিজের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে টুইট করে চেতন চৌহান এবং বিষেন সিং বেদীকে তিরস্কার করেছেন। তিনি সোজাসুজি ওই দুজনের নভদীপকে বাইরের লোক বলায় তাদের ঠাট্টা করে উড়িয়ে দিয়েছেন। নিজের টুইটে গম্ভীর লিখেছেন, “ ডিডিসিএর দুই সদস্য বিষেন সিং বেদী এবং চেতন চৌহানের প্রতি আমার সমবেদনা রইল, ভারতীয় দলে ‘বাইরের লোক’ নভদীপকে শামিল করা হয়েছে। আমাকে বলা হয়েছিল, কালো আর্ম ব্যান্ড ব্যাঙ্গালুরুতে ২২৫টাকায় পাওয়া যাচ্ছে। স্যার ধ্যান রাখুন যে, নভদীপ প্রথমে ভারতীয় তারপরে স্থানীয়”।

আরও পড়ুন

প্রথম দল হিসেবে এবারের বিশ্বকাপ সেমিফাইনালের দৌড় থেকে ছিটকে গেলো এই দেশ !

গতকাল শুরু থেকেই বিরাটদের দারুন ভাবে চাপে রেখেছিলো আফগান বোলাররা।এইদিন টসে জিতে প্রথমে ব‍্যাটিং করার সিদ্ধান্ত নেন...

জয়ের পর মাশরফি মোর্তাজা এই খেলোয়াড়ের দমে ভারত আর পাকিস্তানকে দিলেন খোলা চ্যালেঞ্জ

জয়ের পর মাশরফি মোর্তাজা এই খেলোয়াড়ের দমে ভারত আর পাকিস্তানকে দিলেন খোলা চ্যালেঞ্জ
বাংলাদেশের দল আফগানিস্তানকে বিশ্বকাপ ২০১৯ এর ৩১তম ম্যাচে ৬২ রানে হারিয়ে দিয়েছে। এই ম্যাচে প্রথমে ব্যাট করতে...

আফগানিস্তানের লাগাতার সপ্তম হারের দায় অধিনায়ক গুলাবউদ্দিন নইব এই খেলোয়াড়দের বললেন

আফগানিস্তানের লাগাতার সপ্তম হারের দায় অধিনায়ক গুলাবউদ্দিন নইব এই খেলোয়াড়দের বললেন
বাংলাদেশের দল আফগানিস্তানকে বিশ্বকাপ ২০১৯ এর ৩১তম ম্যাচে ৬২ রানে হারিয়ে দিয়েছে। এই ম্যাচে প্রথমে ব্যাট করতে...

BANvsAFG: স্ট্যাটস: ম্যাচে হল ক৩টি ঐতিহাসিক কীর্তি, শাকিব আল হাসান ছুঁলেন যুবরাজ এবং কপিলদেবকে

BANvsAFG: স্ট্যাটস: ম্যাচে হল ক৩টি ঐতিহাসিক কীর্তি, শাকিব আল হাসান ছুঁলেন যুবরাজ এবং কপিলদেবকে
একদিনের বিশ্বকাপে আজ বাংলাদেশ আর আফগানিস্তান মুখোমুখি হয়েছিল। যেখানে বাংলদেশ দল প্রথমে ব্যাট করে ২৬২/৭ স্কোর করে।...

নিজের দেশের সমর্থকের বিদ্রুপের স্বীকার হয়েছিলেন সরফরাজ, এইবার পাশে পেলেন ভারতকে

ভারতের বিপক্ষে হারের পর থেকেই খবরের শিরোনামে রয়েছেন পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ।একদিকে হতে হচ্ছে সমালোচিত আবার একদিকে...