ধোনির উপর চাঞ্চল্যকর অভিযোগ আনলেন গম্ভীর, ধোনির কারণে ২০১১ বিশ্বকাপ ফাইনালে মিস করেছেন সেঞ্চুরি 1

প্রাক্তন ভারতীয় দলের ওপেনিং ব্যাটসম্যান গৌতম গম্ভীর এখন প্রাক্তন ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির উপর বড়ো অভিযোগ আনলেন। তিনি ২০১১ বিশ্বকাপ ফাইনালে নিজের আউট হওয়ার জন্য মহেন্দ্র সিং ধোনিকে দায়ী করেছেন। তিনি নিজের প্রাক্তন অধিনায়ক আর ভারতের সবচেয়ে সফল অধিনায়কের উপর বড়ো অভিযোগ এনেছেন।

গৌতম গম্ভীর মহেন্দ্র সিং ধোনির উপর আনলেন বড়ো অভিযোগ

ধোনির উপর চাঞ্চল্যকর অভিযোগ আনলেন গম্ভীর, ধোনির কারণে ২০১১ বিশ্বকাপ ফাইনালে মিস করেছেন সেঞ্চুরি 2

২০১১য় ভারত বিশ্বকাপ জিতেছিল। ওই বিশ্বকাপের ফাইনালে গৌতম গম্ভীর ৯৭ আর মহেন্দ্র সিং ধোনি ৯১ রান করেছিলেন। এখন ৯৭ রান করে আউট হওয়া নিয়ে গৌতম গম্ভীর ধোনির উপর অভিযোগ এনে লল্লনটপে বললেন যে,

“যদি আমি আপনাকে সঠিক সত্যি বলি তো আমারও খারাপ লাগে। এটা এই কারণে কারণ আপনি পুরো জীবন মেহনত করেন, স্রেফ নিজের জন্য রান করার জন্যই নয়, যখন আমি বড়ো হচ্ছিলাম, আমার স্বপ্ন দেশের হয়ে বিশ্বকাপ জেতার ছিল, আর আমি দুটো এমন সুযোগ পেয়েছি যখন আমি বিশ্বকাপ ফাইনাল খেলেছি আর সেই দুটিতে আমি শীর্ষ স্কোরার ছিলাম”।

মহেন্দ্র সিং ধোনির উপর গৌতম গম্ভীরের এটা সবচেয়ে বড়ো অভিযোগ

ধোনির উপর চাঞ্চল্যকর অভিযোগ আনলেন গম্ভীর, ধোনির কারণে ২০১১ বিশ্বকাপ ফাইনালে মিস করেছেন সেঞ্চুরি 3

সেই রাতের কথা স্মরণ করে গম্ভীর ওই ইন্টারভিউতে বলেন,

“যদি আপনি কোনো খেলোয়াড়কে জিজ্ঞাসা করেন যে আপনি এত ভালো প্রদর্শন করেছেন আর তাও ম্যান অফ দ্যা ম্যাচ হননি তো এটা ভীষণই হৃদয় বিদারক বিষয় হয়। আমাকে এই প্রশ্ন অনেকবার করা হয়েছে যে আপনি যখন ৯৭ রানে খেলছিলেন তো কি ভাবছিলেন। যতক্ষণ আমি ৯৭ রানে পৌঁছাইনি নিজের ব্যাপারে আমি ভাবছিলাম না, কিন্তু ওই স্কোরে আসার পর ধোনি আমাকে বলে দেয় যে আমি সেঞ্চুরি থেকে মাত্র ৩ রান দূরে আছি, আগে নিজের সেঞ্চুরি পূর্ণ করে নাও। তারপর আমার মাথায় সেঞ্চুরির কথা চলতে থাকে”।

শ্রীলঙ্কাকে হারানোর জন্য খেলছিলাম আমি

ধোনির উপর চাঞ্চল্যকর অভিযোগ আনলেন গম্ভীর, ধোনির কারণে ২০১১ বিশ্বকাপ ফাইনালে মিস করেছেন সেঞ্চুরি 4

বিশ্বকাপ ২০১১য় ৯৭ রানের দুর্দান্ত ইনিংসের ব্যাপারে বলতে গিয়ে গৌতম গম্ভীর বলেন যে,

“তার আগে আমার মাথায় খালি শ্রীলঙ্কাকে হারানোর কথা চলছিল। কিন্তু সেই মুহূর্তের পর আমি সেঞ্চুরির ব্যাপারে প্রশ্ন করি। যদি আমি সেটা না ভাবতাম তো সম্ভবত সেঞ্চুরি পূর্ণ করে নিতাম। আজ পর্যন্ত আমাকে সেই প্রশ্ন করা হয় যে ওই তিন রান না করতে পারার আফসোস আপনার আছে কি নেই”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *