গৌতম গম্ভীর জানালেন এই এই খেলোয়াড়কে করো দলে শামিল, আর জায়গা দাও চার নম্বরে
NEW DELHI, INDIA - MARCH 21: Indian Cricketer Gautam Gambhir during an interaction session with HT City at HT House on March 21, 2017 in New Delhi, India. (Photo by Amal Ks/Hindustan Times via Getty Images)

ভারতীয় ক্রিকেট দলে বর্তমান সময়ে তারকা অফ স্পিনার বোলার রবিচন্দ্রন অশ্বিনের কোনও বিকল্প নেই। রবিচন্দ্রন অশ্বিন বর্তমানে নিঃসন্দেহেই ভারতীয় দলের সবচেয়ে বড় স্পিন বোলার। কিন্তু যে ভাবে প্রায় এক বছর ধরে অশ্বিনের ভারতীয় ওয়ানডে দল থেকে ছুটি গিয়ে গিয়েছে, তাতে তাকে ফেরানোর নামই নেই। অশ্বিন লাগাতার টেস্টে খেলে চলেছেন, কিন্তু সীমিত ওভারের দল থেকে প্রায় এক বছর ধরে বাইরে রয়েছেন।

অশ্বিনের ওয়ানডে কেরিয়ার শেষ!
গৌতম গম্ভীর জানালেন এই এই খেলোয়াড়কে করো দলে শামিল, আর জায়গা দাও চার নম্বরে 1
ওয়ানডে এবং টি২০ ক্রিকেটে কুলদীপ যাদব-যজুবেন্দ্র চহেল জুটি অশ্বিনের উপর বোঝা হয়ে দাঁড়িয়েছেন, যারা লাগাতার এমন ভাল পারফর্মেন্স করে চলেছেন ভারতীয় দলের হয়ে যে সীমিত ওভারের ক্রিকেটে নির্বাচকরা অশ্বিনের নাম বিচারেই আনছেন না। ইংল্যান্ডের বিরুদ্ধে আগামি ১ আগস্ট থেকে শুরু হতে চলা টেস্ট সিরিজে অশ্বিন ভারতীয় দলে ফিরে আসবেন। কিন্তু প্রশ্ন এটাই যে সাদা বলে কি অশ্বিনের কেরিয়ার শেষ হয়ে গেল?

অশ্বিনের ওয়ানডে দলের ফেরার সমর্থন জানালেন গম্ভীর
গৌতম গম্ভীর জানালেন এই এই খেলোয়াড়কে করো দলে শামিল, আর জায়গা দাও চার নম্বরে 2
যতই কিছু ক্রিকেট বিশেষজ্ঞের সঙ্গে কিছু ক্রিকেট প্রশংসক সীমিত ওভারে অশ্বিনের কেরিয়ার শেষ হয়ে গেছে বলে ধরে নিন, কিন্তু ভারতীয় দলের প্রাক্তণ তারকা ওপেনার গৌতম গম্ভীর অশ্বিনকে আবারও ভারতীয় ওয়ানডে দলে দেখতে চান। গম্ভীর অশ্বিনকে ভারতীয় দলের প্লেয়িং ইলেভেনে জায়গা দেওয়ার পাশাপাশি, চার নাম্বারে ব্যাটিং করতে নামানোর কথাও বলে দিয়েছেন।

অশ্বিনকে দেওয়া যেতে পারে চার নাম্বারে ব্যাট করার সুযোগ
গৌতম গম্ভীর জানালেন এই এই খেলোয়াড়কে করো দলে শামিল, আর জায়গা দাও চার নম্বরে 3
অশ্বিনকে নিয়ে গম্ভীর জানিয়েছেন, “ যদি আমি ওই দায়িত্বকে দেখি, তাহলে অশ্বিনকে হার্দিক পান্ডিয়ার আগে ব্যাট করতে নামাব। হার্দিক ছয় নাম্বারে ব্যাটিং করতে পারেন তো অশ্বিনকে নাম্বার চার অথবা ৭ নাম্বারে করানো যায়। কেএল রাহুল পাঁচ নাম্বারে তো ধোনি ৬ নম্বরেও ব্যাটিং করতে পারেন। এতে হার্দিককে সাত নাম্বারে পাঠানো যেতে পারে। এই রকম হওয়ার পরিস্থিতিতে আপনার কাছে তিনজন গুনগত স্পিনার থাকবে। আপনার কাছে অশ্বিন, কুলদীপ এবং চহেলের মত স্পিনার থাকবে। অশ্বিন বা জাদেজাকে চার নাম্বারে ব্যাটিংয়ের দায়িত্ব দেওয়া যেতে পারে। চার নাম্বারে ব্যাটিং করা খেলোয়াড় দলের দায়িত্বও নেবে। সে সেই প্লেয়ারদের মত নয় যারা ৬০ বা ৭০ বলে সেঞ্চুরি করে দেবে। এমনকী যদি সে ৩০ বা ৪০ রান বল প্রতি রানের হিসেবেও করে দিতে পারে তাহলে পরে হার্দিক রাহুল আর ধোনি পাওয়ার হিটিংয়ের সুযোগ পেয়ে যাবেন। ধোনি একজন ফিনিশার হিসেবেও নামতে পারেন”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *