ভিডিয়ো: ধোনি আর শচীন করেছিলেন আলিঙ্গন কিন্তু যখন গম্ভীরের পা ছুঁতে জবরদস্তি মাঠে ঢুকলেন প্রশংসক, তখন গম্ভীর করলেন এই কাজ

গৌতম গম্ভীরের অধিনায়কত্বে দিল্লি দল বিজয় হাজারে ট্রফিতে দুর্দান্ত প্রদর্শন করছে। এখনও পর্যন্ত দিল্লি দুটি ম্যাচ খেলেছে, যার মধ্যে দুটিতেই দল জয় হাসিল করেছে। গৌতম গম্ভীরকেও ব্যাটিং করতে নেমে ফর্মে দেখা যাচ্ছে। গম্ভীর প্রথম ম্যাচেই ৪৮ বলে ৬২ রানের দুরত গতির ইনিংস খেলেছিলেন।

যখন গম্ভীরের পা ছুঁতে পৌঁছন সমর্থক

ভারতীয় দলের হয়ে খেলে গৌতম গম্ভীর সমগ্র বিশ্বে নিজের ফ্যান বানিয়েছেন। ফ্যানেরা তার সঙ্গে দেখা করার জন্য আকুল থাকেন। এমনই একজন ফ্যানকে বিজয় হাজারে ট্রফির ম্যাচেও দেখা যায়। চলতি এই ম্যাচের মধ্যে গম্ভীরের একজন জবরদস্ত ফ্যান বাউন্ডারি লাইনে থাকা ব্যারিয়রকে টপকে মাঠের ভেতর ঢুকে পড়েন আর গিয়ে গম্ভীরের পায়ে পড়ে যান।

গম্ভীর আইপিএলে নিজের অধিনায়কত্বে কলকাতা নাইট রাইডার্সকে দুবার চ্যাম্পিয়ন করেছেন। যা প্রমান করে তিনি একজন দুর্দান্ত ব্যাটসম্যান হওয়ার পাশাপাশি একজন দারুণ অধিনায়কও। গম্ভীর আর বীরেন্দ্র সেহবাগের জুটি ভারতীয় দলের হয়ে একটি সফল ওপেনিং জুটি ছিল। গম্ভীর ভারতীয় দলের হয়ে অনেক ম্যাচ জেতানো ইনিংস খেলেছেন। যার মধ্যে একটি দুরররদান্ত ইনিংস হল ২০১১ বিশ্বকাপ ফাইনালে খেলা ইনিংস। যার সাহায্যে ভারত এই ম্যাচে জয় হাসিল করতে সফল হয়।
ভিডিয়ো: ধোনি আর শচীন করেছিলেন আলিঙ্গন কিন্তু যখন গম্ভীরের পা ছুঁতে জবরদস্তি মাঠে ঢুকলেন প্রশংসক, তখন গম্ভীর করলেন এই কাজ 1

গৌতম গম্ভীর ভারতীয় দলের হয়ে ৫৮টি টেস্ট আর ১৪৭টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। টেস্টে তিনি ৪১.৯৬ গড়ে ৪১৫৪ রান করেছেন অন্যদিকে ওয়ানডেতে তিনি ৩৯.৬৮ গড়ে গম্ভীর ৫২৩৮ রান করেন। এর মধ্যে ১১টি সেঞ্চুরি আর ৩৪টি হাফ সেঞ্চুরি নথিভূক্ত ছিল। গম্ভীর নিজের শেষ ওয়ানডে ম্যাচ ২৬ জানুয়ারি ২০১৩য় ইংল্যান্ডের বিরুদ্ধে খেলেছিলেন। সেই সঙ্গে তিনি শেষ টেস্ট ২০১৬য় ইংল্যাণ্ডের বিরুদ্ধে খেলেছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *