এই ভারতীয় কোচকে যৌন উৎপীড়ন মামলায় শাস্তি দিলেন গৌতম গম্ভীর, পাঠালেন জেলে

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন ওপেনিং ব্যাতসম্যান গৌতম গম্ভীর নিজের ক্রিকেট কেরিয়ারকে বিদায় জানিয়েছেন এক বছরেরও বেশি সময় গে। ক্রিকেট মাঠ থেকে অবসর নেওয়ার পর গম্ভীর বর্তমানে রাজনীতিতে নিজের কেরিয়ার এগিয়ে নিয়ে চলেছেন যেখানে তিনি একের পর এক কৃতিত্ব দেখাচ্ছেন যা এক সময় তিনি ক্রিকেটের মাঠে করে দেখাতেন।

গৌতম গম্ভীর রাজনীতির পিচেও করছেন কামাল

এই ভারতীয় কোচকে যৌন উৎপীড়ন মামলায় শাস্তি দিলেন গৌতম গম্ভীর, পাঠালেন জেলে 1

গত বছরই ভারতীয় জনতা পার্টির হয়ে নির্বাচন লড়ে গৌতম গম্ভীর সাংদ হয়েছিলেন এবং দিল্লির সাংসদ হয়ে কাজ করে চলেছেন। গৌতম গম্ভীর এই রাজনীতি পিচেও সাংসদ হওয়ার পর একের পর এক কামাল করে চলেছেন। পূর্ব দিল্লি থেকে সাংসদ হওয়া গৌতম গম্ভীর এবার যা করেছেন তাতে সকলেই তার তারিফ করবেন।

গৌতম গম্ভীর মহিলা ক্রিকেটের সঙ্গে যৌন উৎপীড়ন করা কোচকে দিলেন শাস্তি

এই ভারতীয় কোচকে যৌন উৎপীড়ন মামলায় শাস্তি দিলেন গৌতম গম্ভীর, পাঠালেন জেলে 2

বিষয়টি হল এক মহিলা ক্রিকেটার গৌতম গম্ভীরকে টুইট করে আবেদন করেছিলেন। যেখানে এই মহিলা ক্রিকেটার অভিযোগ করেছিলেন যে তার কোচ তার সঙ্গে যৌন উৎপীড়ন করছেন। এরপর এই বিষয়টি গৌতম গম্ভীর নিজের হাতে নেন আর ওই মহিলা ক্রিকেটারকে সাহায্য করতে উঠে পড়ে লাগেন। যেখানে গম্ভীর ওই মহিলা ক্রিকেটারকে সাহায্য করে অভিযুক্ত কোচকে জেলে পাঠাতে বড়ো ভূমিকা পালন করেন। এই কথা স্বয়ং গম্ভীর একটি টুইট করে জানিয়েছেন। যেখানে গম্ভীর লেখেন,

“কিছুদিন আগে একটি মেয়ে আমার সঙ্গে যোগাযোগ করে জানিয়েছিলেন যে তার কোচ তাকে শারীরিক শোষণ করছে। এখন সেই অভিযুক্ত গরাদের পেছেন রয়েছে। এখন ওই মেয়েটিকে এই তিক্ত অভিজ্ঞতা থেকে বের করে আনতে সাহায্য করা হচ্ছে। দ্রুত অ্যাকশন নেওয়ার জন্য মাননীয় গৃহমন্ত্রী অমিত শাহজি আর দিল্লি পুলিশকে ধন্যবাদ। আমাদের এমন রাক্ষসের জন্য কোনো সহনশীলতা দেখানো উচিত নয়”।

পীড়িতা মেয়েটি ২ জানুয়ারি গৌতম গম্ভীরকে করেছিলেন সাহায্যের জন্য টুইট

এই ভারতীয় কোচকে যৌন উৎপীড়ন মামলায় শাস্তি দিলেন গৌতম গম্ভীর, পাঠালেন জেলে 3

প্রসঙ্গত ২ জানুয়ারি ওই পীড়িতা মেয়েটির তরফে ন্যায়নু শর্মা নামক একটি টুইটার অ্যাকাউন্ট থেকে সাহায্যের আবেদন করা হয়েছি; যেখনে ওই পীড়িতা মেয়েটি লেখেন,

“হ্যালো স্যার, আমি দিল্লির একজন মহিলা ক্রিকেটার। আমার কোচ আমাকে যৌন উৎপীড়ন করছে আর আমাকে ধর্ষণ করার চেষ্টা করছে। তিনি আমাকে হুমকী দিচ্ছেন যে যদি আমি এটা নিয়ে অভিযোগ করি তো তিনি আমার কেরিয়ার নষ্ট করে দেবেন। দয়া করে আমাকে সাহায্য করুন স্যার”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *