ভারতকে ২০১১ বিশ্বকাপ জয়ী করা গৌতম গম্ভীর করলেন শচীন আর যুবরাজকে চ্যালেঞ্জ

যে কোনো খেলায় খেলোয়াড়দের জন্য সফলতার সবচেয়ে বড়ো রহস্য তাদের ফিটনেস হয়। ফিটনেস খেলার এমন একটা ভাগ যা নিজের মেহনত আর সজাগতার উপর নির্ভর করে। একজন খেলোয়াড় যত বেশি নিজেকে ফিট রাখেন ততই বেশি ভাল খেলায়ার তিনি প্রমানিত হন।

ক্রিকেটে এখন ফিটনেস নিয়ে বেড়ে গিয়েছে সক্রিয়তা

ভারতকে ২০১১ বিশ্বকাপ জয়ী করা গৌতম গম্ভীর করলেন শচীন আর যুবরাজকে চ্যালেঞ্জ 1
NOTTINGHAM, ENGLAND – JULY 07: Gautam Gambhir of India looks on during a India nets session at Trent Bridge on July 7, 2014 in Nottingham, England. (Photo by Matthew Lewis/Getty Images)

কারণ ফিটনেস যে কোনো খেলোয়াড়ের সফলতার সবচেয়ে বড়ো মন্ত্র। এমনটা নয় যে একজন খেলোয়াড় যিনি মাঠে সক্রিয় থাকেন তারি শুধু ফিট থাকার প্রয়োজন। বরং প্রত্যেক মানুষের জন্য ফিটনেস জরুরী যাতে তারা নিজেদের নিরোগ আর সুস্থও রাখতে পারেন। এই মুহূর্তে ক্রিকেটের খেলাতেও ফিট কিছু বেশিই চর্চার বিষয় হয়ে গিয়েছে। তো অন্যদিকে এখন ভারত সরকার দ্বারা পুরো দেশকে ফিট রাখার প্রচেষ্টা শুরু করে দেওয়া হয়েছে।

গৌতম গম্ভীর দেশকে ফিট রাখার প্রচেষ্টার হলেন অংশ

ভারতকে ২০১১ বিশ্বকাপ জয়ী করা গৌতম গম্ভীর করলেন শচীন আর যুবরাজকে চ্যালেঞ্জ 2

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন ওপেনার ও বর্তমান সাংসদ গৌতম গম্ভীরও নিজের ফিটনেস নিয়ে ভীষণই সিরিয়াস। যতই গম্ভীর ক্রিকেট মাঠকে সম্পূর্ণভাবে বিদায় জানান কিন্তু তিনি পুরো ভারতকে ফিট রাখার মুভমেন্টকে উৎসাহ দিচ্ছেন। গৌতম গম্ভীর স্বয়ং সম্পূর্ণভাবে নিজের ফিটনেসের খেয়াল রাখছেন আর এই ফিটনেসকে এখন নিজেদের দেশ ভারতকেও ফিট রাখার জন্য ফিট ইন্ডিয়া মুভমেন্টে অংশ নিচ্ছেন, যেখানে সম্পূর্ণ ভারতকে ফিট রাখার কথা বলা হচ্ছে।

গৌতম গম্ভী ভারতের বর্তমান খেলোয়াড়দের সঙ্গে শচীন-যুবিকেও জানালেন আমন্ত্রণ

ভারতকে ২০১১ বিশ্বকাপ জয়ী করা গৌতম গম্ভীর করলেন শচীন আর যুবরাজকে চ্যালেঞ্জ 3

এটা নিয়েই ভারতীয় দলের প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীর নিজের টুইটার অ্যাকাউন্টে একটি ভিডিয়ো শেয়ার করেছেন। যেখানে তিনি ইন্ডিয়া ফিটারের মেসেজ দিচ্ছেন তো সেই সঙ্গে তার নিজেকেও সেই ভিডিয়োতে পুশআপ দিতে দেখা যাচ্ছে। গৌতম গম্ভীর এই টুইটের মাধ্যমে ভারতের বেশ কিছু খেলোয়াড়কে এই চ্যালেঞ্জে শামিল হওয়ার আমন্ত্রণ জানিয়েছেন। যাদের মধ্যে শচীন তেন্ডুলকর থেকে শুরু করে যুবরাজ সিংয়ের মত অবসর নেওয়া খেলোয়াড়রাও রয়েছেন। গম্ভীর ওই ভিডিয়ো শেয়ার করে টুইটারে লিখেছেন,

“আমি #fitIndiaMovement এর অন্তর্গত #MakeYourMove চ্যালেঞ্জে অংশ নিচ্ছি। এখন আমি এর জন্য রোহিত শর্মা, যুবরাজ সিং, জসপ্রীত বুমরাহ, শচীন তেন্ডুলকরকে চ্যালেঞ্জ জানাচ্ছি। নিজেদের ফিটনেস দেখানোর জন্য আসুন। আসুন আমরা ভারতকে একটা ফিট রাষ্ট্র গড়ি”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *