ইংল্যান্ড সফরে ওপেনিং ব্যাটসম্যানদের ফ্লপ হওয়ার পর গৌতম গম্ভীর পেশ করলেন নিজে দাবি, ৪৯ গড়ে করছেন রান
India's Gautam Gambhir plays a shot during the third One-Day International cricket match against Sri Lanka in Colombo, July 28, 2012. REUTERS/Dinuka Liyanawatte (SRI LANKA - Tags: SPORT CRICKET)

ভারতীয় দলের ওপেনার ব্যাটসম্যানরা ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে ফ্লপ প্রমানিত হয়েছিল। শিখর ধবন, মুরলী বিজয় আর কেএল রাহুলের জন্য ইংল্যাণ্ড সফর খুব একটা ভালো যায় নি। জানিয়ে দিই কেএল রাহুল ইংল্যাণ্ডের বিরুদ্ধে ১০টি ইনিংসে মাত্র ২৯৯ রানই করতে পেরেছিলেন। অন্যদিকে শিখর ধবন ৮টি ইনিংসে মাত্র ১৬২ রান করতে পেরেছিলেন। আর মুরলী বিজয়ের ব্যাট থেকে ৪টি ইনিংসে মাত্র ২৬ রানই বেরিয়েছে।

গম্ভীর বিজয় হাজারে ট্রফিতে পেশ করলেন নিজের দাবি
ইংল্যান্ড সফরে ওপেনিং ব্যাটসম্যানদের ফ্লপ হওয়ার পর গৌতম গম্ভীর পেশ করলেন নিজে দাবি, ৪৯ গড়ে করছেন রান 1
আপনাদের জানিয়েয় দিই ভারতীয় দল থেকে বাইরে থাকা ওপেনার ব্যাটসম্যান গৌতম গম্ভীর বিজয় হাজারে ওয়ানডে টুর্নামেন্টে নিজের ফিরে আসার দাবি পেশ করেছেন। আসলে গম্ভীর বিজয় হাজারে ওয়ানডে টুর্নামেন্টে দারুণ ফর্মে রয়েছে, তিনি এই সিজজে এখনও পর্যন্ত তিনটি ম্যাচ খেলেছে আর ৪৯.০ গড়ে ১৪৭ রান করেছেন।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পেতে পারেন টেস্ট দলে জায়গা
ইংল্যান্ড সফরে ওপেনিং ব্যাটসম্যানদের ফ্লপ হওয়ার পর গৌতম গম্ভীর পেশ করলেন নিজে দাবি, ৪৯ গড়ে করছেন রান 2
যেভাবে ইংল্যাণ্ড সফরে ভারতীয় দলের ওপেনার ব্যাটসম্যানরা সম্পুর্ণ ফ্লপ প্রমানিত হয়েছেন আর এখন যেভাবে বিজয় হাজারে ট্রফিতে গৌতম গম্ভীর ব্যাট করছেন তা দেখে মনে হয় যে তিনি দ্রুতই ভারতীয় দলে প্রত্যাবর্তন করতে পারেন। জানিয়ে দিই, আগামি ৪ অক্টোবর থেকে ভারতীয় দল ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দুটি টেস্ট ম্যাচের সিরিজ খেলবে। এই টেস্ট সিরিজে গৌতম গম্ভীরের ফর্ম দেখে তাকে দলে নির্বাচিত করা হতে পারে।

২০১৬য় খেলেছিলেন শেষ টেস্ট
ইংল্যান্ড সফরে ওপেনিং ব্যাটসম্যানদের ফ্লপ হওয়ার পর গৌতম গম্ভীর পেশ করলেন নিজে দাবি, ৪৯ গড়ে করছেন রান 3
জানিয়ে দিই গৌতম গম্ভীর নিজের শেষ টেস্ট ম্যাচ ইংল্যান্ডের বিরুদ্ধে ২০১৬য় খেলেছিলেন। এর পর থেকে তিনি ভারতীয় দলে জায়গা পাননি। ওয়ানডে আর টি২০ দল থেকে তিনি ২০১৩ থেকেই বাইরে রয়েছেন। গম্ভীর ভারতীয় দলের হয়ে ৫৮টি টেস্ট ম্যাচ খেলেছেন, যেখানে তিনি ৪১.৯৫ গড়ে ৪১৫৪ রান করেছে। অন্যদিকে তিনি ১৪৭টি ওয়ানডে ম্যাচে ৫২৩৮ রান করেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *