এই কারণে গৌতম গম্ভীর হতে পারবেন না সিএসসির সদস্য, সামনে এলো কারণ

এখন ভারতীয় দলের প্রধান নির্বাচকের পদ খালি রয়েছে। এমএসকে প্রসাদের কার্যকাল শেষ হয়ে গিয়েছে। তার জায়গায় বেশকিছু প্রাক্তন খেলোয়াড়ও এই পদের জন্য নিজেদের আবেদন পাঠিয়েছেন। এখন বিসিসিআই সিএসির গঠন করছে। যেখানে গৌতম গম্ভীর সিএসির সদস্য হতে পারবেন না। গম্ভীরের সিএসির সদস্য হতে না পারার কারণ এই মুহূর্তে সামনে এসেছে।

গৌতম গম্ভীর হতে পারবেন না সিএসির সদস্য

এই কারণে গৌতম গম্ভীর হতে পারবেন না সিএসসির সদস্য, সামনে এলো কারণ 1

প্রধান নির্বাচকের পদের প্রার্থীর নির্বাচনের জন্য বিসিসিআই সিএসির গঠন করতে চায়, যার জন্য তারা প্রাক্তন খেলোয়াড় গৌতম গম্ভীরকে নির্বাচিত করতে চেয়েছিল। কিন্তু তিনি লোকসভার সদস্য হওয়ার কারণে সিএসির সদস্য হতে পারবেন না। এছাড়াও তিনি ২০১৮য় ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন। নিয়মের অনুসারে তিনিই সিএসির সদস্য হতে পারবেন যিনি কম সে কম ৫ বছর আগে ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। গম্ভীর ছাড়াও সুলক্ষণা নাইকও গত বছর ক্রিকেট থেকে অবসর নিয়েছেন, যে কারণে তিনি এখন এই রেস থেকে ছিটকে গিয়েছেন।

মদনলাল এই দৌড়ে সবার আগে রয়েছেন

এই কারণে গৌতম গম্ভীর হতে পারবেন না সিএসসির সদস্য, সামনে এলো কারণ 2

ভারতকে প্রথম বিশ্বকাপ জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা নেওয়া মদনলাল সিএসির সদস্য হতে পারেন। তিনি ১৯৮৩ সালে বিশ্বকাপ জিতেছিলেন। তারপর তিনি ভারতীয় দলের প্রধান কোচও থেকেছেন। এখন তিনি প্রধান নির্বাচক বাছার জন্যও গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারেন। বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলীকে দেখতে হবে যে তিনি যত দ্রুত সম্ভব এই সমস্যার সমাধান করে সিএসির গঠন করুন। সুপ্রিম কোর্ট যদি কনফ্লিক্টস অফ ইন্টারেস্টের মামলায় বিসিসিআইয়ের আবেদনে তাদের পক্ষে সিদ্ধান্ত নেন তো গৌতম গম্ভীর এখনো সিএসির সদস্য হতে পারেন।

তারকা খেলোয়াড়রা করেছেন আবেদন

এই কারণে গৌতম গম্ভীর হতে পারবেন না সিএসসির সদস্য, সামনে এলো কারণ 3

এমএসকে প্রসাদের জায়গা নেওয়া জন্য ভেঙ্কটেশ প্রসাদ, অজিত আগরকারও নির্বাচক প্রধান হওয়ার দৌড়ে শামিল হয়েছেন। এখন দেখার বিষয় হলো কোন তারকাকে বিসিসিআই দ্বারা ভারতীয় দলের প্রধান নির্বাচক নিযুক্ত করা হয়। নির্বাচিত হওয়া নির্বাচক প্রধানের উপর টি-২০ বিশ্বকাপ আর ২০২১ বিশ্বকাপের দল নির্বাচনের বড়ো দায়িত্ব থাকবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *