গৌতম গম্ভীর কেকেআরকে দিলেন পরামর্শ, দীনেশ কার্তিকের জায়গায় একে করা হোক অধিনায়ক 1

আইপিএল ২০১৯এ কলকাতা নাইট রাইডার্সের প্রদর্শন বিশেষ কিছুই ছিল না। দলের হয়ে স্রেফ অ্যান্দ্রে রাসেলই লাগাতার ব্যাটে রান করেছে আর এছাড়া আর কোনো খেলোয়াড়ই ধারাবাহিকভাবে প্রদর্শন করতে পারেননি। দল ২০১৮য় দীনেশ কার্তিককে নিজেদের অধিনায়ক করেছিলেন। ২০১৮য় দল প্লে অফে জায়গা পাকা করেছিল।

অধিনায়ক বদলানোর দিলেন পরামর্শ

গৌতম গম্ভীর কেকেআরকে দিলেন পরামর্শ, দীনেশ কার্তিকের জায়গায় একে করা হোক অধিনায়ক 2

ভারতীয় দলের প্রাক্তন ওপেনার আর কলকাতার নাইট রাইডার্সের অধিনায়ক থাকা গৌতম গম্ভীর কেকেআর ফ্রেঞ্চাইজিকে নিজেদের অধিনায়ক বদলানোর পরামর্শ দিলেন। স্টার স্পোর্টসের সঙ্গে কথা বলতে গিয়ে তিনি বলেন,

“আমার জন্য, এই দলে অধিনায়কের বেশি বিকল্প নেই। আমি শুভমান গিলের সঙ্গেই যাব। আমি একজন তরুণের সঙ্গে যাব। দীনেশ কার্তিকের কাছে দু বছরের সময় ছিল। ও আশানুরূপ প্রদর্শন করেনি। নতুন তরুণ মুখ শুভমান গিলের সঙ্গে যাওয়া হোক। ও নতুন ভাবনা আর পরিণাম দিতে পারেন”।

ঘরোয়া ম্যাচেও অধিনায়কত্ব করেছিলেন

গৌতম গম্ভীর কেকেআরকে দিলেন পরামর্শ, দীনেশ কার্তিকের জায়গায় একে করা হোক অধিনায়ক 3

শুভমান গিল গত কিছু সময় ধরে ঘরোয়া ক্রিকেটে অধিনায়কত্ব করেছেন। দেওধর ট্রফিতে তাকে অধিনায়ক করা হয়েছিল অন্যদিকে তার আগে দলীপ ট্রফিতেও তাকে নেতৃত্ব দেওয়া হয়। যদিও তার দল কোনো টুর্নামেন্ট জিততে পারেনি। গিল ২০১৮য় অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ জেতা ভারতীয় দলের সহঅধিনায়কও ছিলেন। তিনি পাঞ্জাবেরও অধিনায়কত্ব করেছেন। এই কারণে গৌতম গম্ভীর কেকেআরকে এই ২০ বছর বয়েসী খেলোয়াড়কে অধিনায়ক করার পরামর্শ দিয়েছেন।

গৌতম গম্ভীর সবচেয়ে সফল অধিনায়ক

গৌতম গম্ভীর কেকেআরকে দিলেন পরামর্শ, দীনেশ কার্তিকের জায়গায় একে করা হোক অধিনায়ক 4

গৌতম গম্ভীর আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের সবচেয়ে সফল অধিনায়ক। তার অধিনায়কত্বেই এই দল আইপিএল ২০১২ আর ২০১৪র খেতাব জিতেছিল। ২০১৭য় গম্ভীর শেষবার দলের অধিনায়কত্ব করেছিলেন। তার সরার পরই দীনেশ কার্তিককে কেকেআরের অধিনায়কত্ব দেওয়া হয়। এর আগে কার্তিকের আইপিএলে অধিনায়কত্বের কোনো অভিজ্ঞতা ছিল না। এখন দেখার মতো বিষয় হবে যে কেকেআর ম্যানেজমেন্ট নিজেদের সবচেয়ে সফল অধিনায়কের পরামর্শ মানে কি না।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *