গৌতম গম্ভীর আর কেভিন পিটারসন বাছলেন আইপিএল ইতিহাসের সর্বশ্রেষ্ঠ খেলোয়াড়

আইপিএলের ইতিহাসে বেশি কিছু দুর্দান্ত খেলোয়াড় অংশ নিয়েছেন। কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন অধিনায়ক গৌতম গম্ভীর, ইংল্যান্ডের প্রাক্তন ব্যাটসম্যান কেভিন পিটারসন আর নিউজিল্যান্ডের প্রাক্তন তারকা ড্যানি মরিসন আইপিএলের সবচেয়ে মহান ব্যাটসম্যানের নাম জানিয়েছেন। এই তিন তারকা আইপিএলের সবচেয়ে সেরা ব্যাটসম্যানেরও নাম জানিয়েছেন।

ডেভিলিয়র্স, গেল, ওয়ার্নার আর কোহলির মধ্যে বাছতে হল খেলোয়াড়

গৌতম গম্ভীর আর কেভিন পিটারসন বাছলেন আইপিএল ইতিহাসের সর্বশ্রেষ্ঠ খেলোয়াড় 1

পুরো তালিকাটি স্টারস্পোর্টসের এক্সপার্ট জুরিরা নির্বাচিত করেছেন, যার মধ্যে ২০জন প্রাক্তন ক্রিকেটার সমেত ৫০জন শামিল ছিলেন। এর মধ্যে ১০জন সিনিয়র স্পোর্টস জার্নালিস্ট, ১০জন স্ট্যাটিস্টিশিয়ান আর ১০জন এলাসিট শামিল ছিলেন। এই সকলে মিলে ৪জন খেলোয়াড়কে বেছেছেন। যার মধ্যে এবি ডেভিলিয়র্স, ক্রিস গেইল, ডেভিড ওয়ার্নার আর বিরাট কোহলি শামিল ছিলেন। এই ৪জন খেলোয়াড় মধ্যে থেকেই সেরা খেলোয়াড়কে বেছেছেন গম্ভীর, পিটরসন আর মরিসন।

গম্ভীর ওয়ার্নারকে বলেছেন সেরা

গৌতম গম্ভীর আর কেভিন পিটারসন বাছলেন আইপিএল ইতিহাসের সর্বশ্রেষ্ঠ খেলোয়াড় 2

গৌতম গম্ভীর ডেভিড ওয়ার্নারকে বেছেছেন, যিনি আইপিএলের ইতিহাসে সবচেয়ে বেশি রান বিদেশী খেলোয়াড়। গৌতম গম্ভীর জানিয়েছেন যে, “আমি ভীষণই অবাক যে এই তালিকায় সুরেশ রায়না আর রোহিত শর্মার মতো দিগগজ ব্যাটসম্যানের নাম নেই। আমি এই কারণে ডেভিড ওয়ার্নারকে বাছব, কারণ লিস্টে শামিল বাকি ৩ খেলোয়াড়রা এখনো পর্যন্ত একবারও আইপিএল ট্রফি জেতেননি। ওয়ার্নার একার দমে সানরাইজার্সকে আইপিএল খেতাব জিতিয়েছেন”।

পিটারসেন গেলকে তো মরিসন বাছলেন ডেভিলিয়র্সকে

গৌতম গম্ভীর আর কেভিন পিটারসন বাছলেন আইপিএল ইতিহাসের সর্বশ্রেষ্ঠ খেলোয়াড় 3

কেভিন পিটারসন ক্রিস গেইলকে আইপিএলের বেস্ট ব্যাটসম্যান বেছেন। পিটারসন বলেছেন, “গেইলের যদি কথা বলা হয় তো ও প্রায় প্রত্যেক মরশুমে দারুণ ব্যাটিং করেছেন। ও টপ অর্ডারে ব্যাটিং করে আর আইপিএলে রোমাঞ্চ ভরে দেয়। ওর পরিসংখ্যানও যথেষ্ট ভালো”।
অন্যদিকে ড্যানি মরিসন এবি ডেভিলিয়র্সকে এই লিস্টে বেছেছেন। তিনি বলেন, “আমি এবি ডেভিলিয়র্সকে এই কারণে পছন্দ করি কারণ ও ৩৬০ ডিগ্রি প্লেয়ার। ও মাঠের চারদিকে শট খেলে”।
তবে এই তিন তারকার মধ্যে আরসিবির অধিনায়ক বিরাট কোহলিকে কেউই বাছেননি। অন্যদিকে সুরেশ রায়না আর মহেন্দ্র সিং ধোনির মতো খেলোয়াড় এই তালিকায় না থাকায় তারা বিস্ময়ও প্রকাশ করেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *