নিজের জন্মদিনের দিন গৌতম গম্ভীর হাসিল করলেন এই বিশেষ কৃতিত্ব, প্রথম স্থানে রয়েছেন শচীন তেন্ডুলকর 1
Mumbai: North Zone batsman Gautam Gambhir plays a shot during the Syed Mushtaq Ali Inter-zonal Trophy 2017 match against West Zone in Mumbai on Monday. PTI Photo by Shashank Parade (PTI2_13_2017_000084B)

ভারতীয় দলের ওপেনার থাকা গৌতম গম্ভীর আজ নিজের ৩৭তম জন্মদিন পালন করছেন। গম্ভীর ২০১৩র পর ভারতীয় দলের হয়ে কোনও ওয়ানডে ম্যাচ খেলেননি।তিনি ২০১৪ আর ২০১৬য় অবশ্যই টেস্ট ম্যাচ খেলার সুযোগ পেয়েছিলেন কিন্তু সেখানে তার ব্যাট নিশ্চুপ ছিল। আজ নিজের জন্মদিনের দিন তিনি দিল্লির হয়ে হরিয়ানার বিরুদ্ধে বিজয় হাজারে ট্রফির কোয়ার্টার ফাইনাল ম্যাচ খেলছেন।

হাসিল করলেন এই বিশেষ কৃতিত্ব
নিজের জন্মদিনের দিন গৌতম গম্ভীর হাসিল করলেন এই বিশেষ কৃতিত্ব, প্রথম স্থানে রয়েছেন শচীন তেন্ডুলকর 2
এই ম্যাচে ৫৫ রান করতেই গৌতম গম্ভীর নিজের লিস্ট এ ক্রিকেটে ১০ হাজার রান পুর্ণ করে ফেলেছেন। তিনি এমনটা করা ভারতের নবম ব্যাটসম্যান। গম্ভীর ঝোড়ো ব্যাটিং করে মাত্র ২৯ বলে নিজের হাফ সেঞ্চুরি পূর্ণ করেন আর মাত্র ৬৯ বলে তিনি নিজের সেঞ্চুরি পূর্ণ করেছেন। হরিয়ানার দল প্রথম ব্যাটিং করে দিল্লির সামনে ২৩০ রানের লক্ষ্য রাখে। দিল্লির হয়ে জোরে বোলার কুলবন্ত খেজরোলিয়া দুর্দান্ত বল করে হ্যাট্রিক সমেত ৬ উইকেট নিয়েছেন।

এমন ছিল কেরিয়ার
নিজের জন্মদিনের দিন গৌতম গম্ভীর হাসিল করলেন এই বিশেষ কৃতিত্ব, প্রথম স্থানে রয়েছেন শচীন তেন্ডুলকর 3
গৌতম গম্ভীর নিজের ২৯৭তম ম্যাচে ১০ হাজার রান পূর্ণ করেছেন। এই ম্যাচগুলির মধ্যে ১৪৭ ওয়ানডে ম্যাচেও শামিল রয়েছে। গম্ভীর বিশ্বকাপ ২০১১য় ফাইনাল ম্যাচে দুর্দান্ত ব্যাট করে ভারতকে বিজয়ী করেছিলেন। আজকের ম্যাচের আগে গম্ভীর ২৯৬টি এ লিস্ট ম্যাচে ২৮৯ ইনিংসে ৯৯৪৫ রান করেছেন। তিনি ৩৬.৮৩ গড়ে এই রান করেছেন। এর মধ্যে ৬০টি হাফ সেঞ্চুরি আর ২০ সেঞ্চুরি শামিল রয়েছে।

শচীন তেন্ডুলকর প্রথম স্থানে
নিজের জন্মদিনের দিন গৌতম গম্ভীর হাসিল করলেন এই বিশেষ কৃতিত্ব, প্রথম স্থানে রয়েছেন শচীন তেন্ডুলকর 4
লিস্ট এ ম্যাচে ভারতের হয়ে সবচেয়ে বেশি রান করার রেকর্ড ক্রিকেটের ভগবান বলে পরিচিত শচীন তেন্ডুলকরের নামে নথিভূক্ত রয়েছে। শচীন ৫৫১ ম্যাচে ৪৫.৫৪ গড়ে ২১৯৯৯ রান করেছেন। তিনি ছাড়াও এই তালিকায় সৌরভ গাঙ্গুলী, রাহুল দ্রাবিড়, মোহম্মদ আজহারউদ্দিন, মহেন্দ্র সিং ধোনি, যুবরাজ সিং, বিরাট কোহলি, আর বীরেন্দ্র সেহবাগের নাম শামিল রয়েছে। এখন এই তালিকায় গম্ভীরের নামেওজুড়ে গিয়েছে।
নিজের জন্মদিনের দিন গৌতম গম্ভীর হাসিল করলেন এই বিশেষ কৃতিত্ব, প্রথম স্থানে রয়েছেন শচীন তেন্ডুলকর 5

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *