ট্রেভর বেলিসের জায়গায় টিম ইন্ডিয়ার এই প্রাক্তন কোচ হবেন ইংল্যান্ডের নতুন হেড কোচ

ইংল্যান্ড আর ওয়েলস ক্রিকেট বোর্ডের আতিথেয়তায় খেলা হওয়া আইসিসি বিশ্বকাপের পর বেশ কিছু দলের কোচেদের কোচিং কার্যকাল শেষ হয়েছে। যার পর থেকে একের পর এক বেশ কিছু দল নিজেদের নতুন প্রধান কোচের নিযুক্তি করেছে, এখন সেই তালিকাতেও বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডেরও নাম আসছে যাদের প্রধান কোচ ট্রেভর বেলিসের কার্যকাল শেষ হয়ে গিয়েছে।

ইংল্যান্ডের ক্রিকেট দলের কোচের পদের সন্ধান শুরু

ট্রেভর বেলিসের জায়গায় টিম ইন্ডিয়ার এই প্রাক্তন কোচ হবেন ইংল্যান্ডের নতুন হেড কোচ 1

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নিজেদের দেশেই অ্যাসেজ সিরিজ শেষ হওয়ার পর ট্রেভর বেলিসের কার্যকাল শেষ হয়ে গিয়েছে যার পর এখন ইংল্যান্ড ক্রিকেট বোর্ড নতুন কোচের সন্ধানে লেগে পড়েছে। অ্যাসেজ সিরিজ ২০১৯ শেষ হওয়ার পর থেকেই গত কিছু দিন ধরে ইংল্যান্ড ক্রিকেট দলের প্রধান কোচের পদ খালি পড়ে রয়েছে যা নিয়ে এখন একের পর এক বেশ কিছু নাম নিয়ে আলোচনা হচ্ছে।

ইংল্যান্ডের নতুন কোচের জন্য গ্যারি কার্স্টেনের নাম সবার আগে

ট্রেভর বেলিসের জায়গায় টিম ইন্ডিয়ার এই প্রাক্তন কোচ হবেন ইংল্যান্ডের নতুন হেড কোচ 2

ট্রেভর বেলিসের ইংল্যান্ড দলের হয়ে নিজের কার্যকাল শেষ হওয়ার পর এখন বিশ্বচ্যাম্পিয়ন দলের নতুন কোচের জন্য দক্ষিণ আফ্রিকার তারকা ব্যাটসম্যান থাকা গ্যারি কার্স্টনের নাম সবার সামনে আসছে। নিজের সময়ে মহান ব্যাটসম্যান থাকা গ্যারি কার্টেন কোচ হিসেবেও সফলতা পেয়েছেন। গ্যারি কার্স্টেন ভারত আর দক্ষিণ আফ্রিকাকে কোচিং করে টেস্ট ক্রিকেটে এক নম্বরে পৌঁছেছিলেন, তো সেই সঙ্গে ভারতকে ২০১১ বিশ্বকাপ চ্যাম্পিয়নও করেছিলেন।

গ্যারি কার্স্টন বুধবার ইসিবির সামনে দিতে পারেন

ট্রেভর বেলিসের জায়গায় টিম ইন্ডিয়ার এই প্রাক্তন কোচ হবেন ইংল্যান্ডের নতুন হেড কোচ 3

ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের ডাইরেক্টর অ্যাসলে জাইলসও প্রথমেই গ্যারি কার্স্টেনের নামকে পছন্দ করছেন আর রিপোর্টের কথা মানা হলে তো গ্যারি নিজেও ইংল্যান্ডের কোচ হওয়ার ইচ্ছা রাখেন আর এই কারণে তিনি বুধবার ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের সামনে ইন্টারভিউ দিতে পারেন। রিপোর্টে বলা হচ্ছে যে গ্যারি কার্স্টনকে ইংল্যান্ড দলের কোচ করার প্রস্তুতিও হয়ে গিয়েছে। যদি দক্ষিণ আফ্রিকার এই তারকা ইংল্যান্ডের কোচ নিযুক্ত হন তো মঞ্জাসি সুপার লীগে ডারবান হিটের সঙ্গে চুক্তির কারণে ডিসেম্বরেই ইংল্যান্ডের কোচ হতে পারেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *