এশিয়া ইলেভেন বনাম ওয়ার্ল্ড ইলেভেনের মধ্যে এই স্টেডিয়ামে হবে ম্যাচ, সৌরভ গাঙ্গুলীর ঘোষণা 1

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলী যবে থেকে বিসিসিআইয়ের প্রেসিডেন্টের পদ সামলেছেন তখন থেকে তিনি ভারতীয় ক্রিকেটকে আরো উচ্চাতায় নিয়ে যাওয়ার কাজ শুরু করে দিয়েছেন। কলকাতার ইডেন গার্ডেনে খেলা হওয়া দুর্দান্ত ডে-নাইট টেস্টের পর এখন গাঙ্গুলী আরো এক দুর্দান্ত ম্যাচের শুরু করার কথা ঘোষণা করে দিয়েছেন।

এশিয়া XI আর ওয়ার্ল্ড XI এর মধ্যে হবে মহা ম্যাচ

এশিয়া ইলেভেন বনাম ওয়ার্ল্ড ইলেভেনের মধ্যে এই স্টেডিয়ামে হবে ম্যাচ, সৌরভ গাঙ্গুলীর ঘোষণা 2

কলকাতার ইডেন গার্ডেনে খেলা হওয়া ঐতিহাসিক ডে-নাইট টেস্ট ম্যাচের পর এখন গাঙ্গুলী ক্রিকেট সমর্থকদের জন্য আরো এক দুর্দান্ত ম্যাচের ঘোষণা করে দিয়েছেন। আসলে দর্শকদের সর্বাধিক দর্শকদের বসার ক্ষমতা সম্পন্ন বিশ্বের সবচেয়ে বড়ো ক্রিকেট স্টেডিয়াম মোতেরার কাজ প্রায় পূর্ণ হয়ে গিয়েছে। এটার উপর আগেই কথা হয়েছিল যে এখানে প্রথম ম্যাচে এশিয়া XI আর ওয়ার্ল্ড XI এর মধ্যে খেলা হবে। এখন ইন্ডিয়ান এক্সপ্রেসের সঙ্গে কথা বলতে গিয়ে রবিবার সৌরভ গাঙ্গুলী ঘোষণা করতে গিয়ে বলেছেন, “এশিয়া ইলেভেন বনাম ওয়ার্ল্ড ইলেভেনের মধ্যে ম্যাচ খেলা হবে এখন এর জন্য আইসিসির কাছে থেকে মঞ্জুরী নিতে হবে”।

গুজরাতে তৈরি হয়েছে সবচেয়ে বড়ো স্টেডিয়াম

এশিয়া ইলেভেন বনাম ওয়ার্ল্ড ইলেভেনের মধ্যে এই স্টেডিয়ামে হবে ম্যাচ, সৌরভ গাঙ্গুলীর ঘোষণা 3

গুজরাতে অবস্থিত মোতেরা ক্রিকেট স্টেডিয়ামের নবনির্মাণের কাজ মার্চে শেষ হয়ে যাবে। ৭০০ কোটি টাকার লগ্নীকরণওয়ালা এই স্টেডিয়ামে দর্শকদের বসার দৃষ্টিতে ১,১০,০০০ দর্শকদের বসার ক্ষমতা হবে। এখনো পর্যন্ত সর্বাধিক দর্শক ক্ষমতা অস্ট্রেলিয়ার মেলবোর্ণ ক্রিকেট গ্রাউন্ডের, এখানে ১০০,০০২৪ দর্শক বসে ম্যাচ দেখতে পারেন। মোতেরা স্টেডিয়ামে না খালি লক্ষাধিক সংখ্যায় সমর্থকরা বসে ম্যাচের মজা নিতে পারেন বরং এই মাঠ সমস্ত রকম ফেসিলিটিতে ভরা। দ্য উইকের মতে এই স্টেডিয়ামে ফ্যান্সি সিট ছাড়াও এতে ৭৬টি কর্পোরেট বক্স, চারটি ড্রেসিং রুম, তিনটি প্র্যাকটিস গ্রাউন্ড, ইন্ডোর প্র্যাকটিস পিচ, ট্রেনিং সেন্টার আর একটি ৫৫টি কামরাওয়ালা ক্লাবহাউজ রয়েছে। যেখানে অলিম্পিক সাইজের সুইমিং পুল,ব্যাডমিন্টন আর টেনিস কোর্ট থাকবে।

ঘরোয়া ক্রিকেটারদের হবে কন্ট্রাক্ট সিস্টেমের শুরু

এশিয়া ইলেভেন বনাম ওয়ার্ল্ড ইলেভেনের মধ্যে এই স্টেডিয়ামে হবে ম্যাচ, সৌরভ গাঙ্গুলীর ঘোষণা 4

বিসিসিআইয়ের প্রেসিডেন্ট পদ সামলানোর পর সৌরভ গাঙ্গুলী প্রেস কনফারেন্সে বলেছিলেন যে আমরা প্রথম শ্রেণীর ক্রিকেটারদের জন্যও আন্তর্জাতিক ক্রিকেটারদের মতই সুরক্ষিত আর ব্যবস্থিত ভুগতান প্রণালাঈ আনতে চাই। এখন রবিবার গাঙ্গুলী এই কথার পুষ্টিও করে দিয়েছেন যে প্রথম শ্রেণীর খেলোয়াড়দের চুক্তি দেওয়া হবে আর রাজ্য অ্যাসোসিয়েশন এটার উপর কাজ করা শুরু করে দিয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *