সৌরভ গাঙ্গুলী সভাপতি হওয়ার আগেই অধিনায়ক বিরাট কোহলি আর কোচ রবি শাস্ত্রীকে দিলেন এই হুঁশিয়ারি 1

ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলীর বিসিসিআইয়ের সভাপতি হওয়া নিশ্চিত হয়ে গিয়েছে। ২৩ অক্টোবর নির্বাচিত হওয়ার পর তার নামে সম্পূর্ণভাবে শিলমোহর পড়ে যাবে। বিসিসিআইয়ের সমস্ত পদাধিকারীরা তার নামে সহমতি জানিয়েছেন। সোশ্যাল মিডিয়ায় সৌরভ গাঙ্গুলীকে শুভেচ্ছা জানানোও শুরু হয়ে গেছে। স্বয়ং বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও তাকে টুইট করে শুভেচ্ছা জানিয়েছেন।

ভারতকে আইসিসি ট্রফি দেওয়া গাঙ্গুলীর চ্যালেঞ্জ

সৌরভ গাঙ্গুলী সভাপতি হওয়ার আগেই অধিনায়ক বিরাট কোহলি আর কোচ রবি শাস্ত্রীকে দিলেন এই হুঁশিয়ারি 2

ভারত গত তিন বছর ধরে বিশ্বের সবচেয়ে বেশি ধারাবাহিক আর সফল দলগুলির একটি থেকেছে। ২০১৬ থেকে ভারত মোট ১২৯টি ম্যাচ জিতেছে আর মাত্র ৫০টি ম্যাচ হেরেছে। কোনো অন্য দল ভারতের চেয়ে বেশি জয় হাসিল করেনি। ভারতের জয়-হারের অনুপাত ২.৫৮ থেকেছে। যতই ভারতীয় দল লাগাতার ম্যাচ জিতুক, কিন্তু ভারত ২০১৩ থেকে একটিও আইসিসি ট্রফি জিততে পারেনি।

বড়ো ম্যাচ কিভাবে জিতব এটা একটা বিষয়

সৌরভ গাঙ্গুলী সভাপতি হওয়ার আগেই অধিনায়ক বিরাট কোহলি আর কোচ রবি শাস্ত্রীকে দিলেন এই হুঁশিয়ারি 3

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের নবনিযুক্ত প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী নিজের একটি বয়ানে বলেছেন,

ভারত ২০১৩র পর থেকে কোনো আইসিসি ট্রফি জেতেনি। গত দুটি বিশ্বকাপে ভারত সেমিফাইনাল থেকে ছিটকে গিয়েছে আর ২০১৪ টি-২০ বিশ্বকাপের ফাইনালে হারের মুখে পড়তে হয়েছিল, কিন্তু আমার মনে হয় যে এটা এর চেয়েও ভাল দল। এটাই একটা জায়গা যেখানে ওদের মানসিকভাবে নিজেদের প্রস্তুত করার প্রয়োজন হয়। ওদের কাছে ভাল প্রতিভা আছে, তাই তারা সেমিফাইনাল পর্যন্ত এতটা ভাল খেলে। আমাদের স্রেফ দেখতে হবে যে কিভাবে তারা গুরুত্বপূর্ণ ম্যাচে ভাল প্রদর্শন করবে আর নিজেদের উপর বেশি চাপ না তৈরি করে”।

এই বিষয়ে বিরাটের সঙ্গে কথা বলা জরুরী

সৌরভ গাঙ্গুলী সভাপতি হওয়ার আগেই অধিনায়ক বিরাট কোহলি আর কোচ রবি শাস্ত্রীকে দিলেন এই হুঁশিয়ারি 4

সৌরভ গাঙ্গুলী আগে নিজের বয়ানে বলেন,

“এটা এমন একটা বিষয় যা নিয়ে বিরাটের সঙ্গে কথা বলার প্রয়োজন। আমার একটাই মাত্র কথা এটাই যে ওদের বড়ো টুর্নামেন্ট জেতার প্রয়োজন। আমি এটা বলছি না যে ওদের প্রত্যেকবার জেতার প্রয়োজন, এটা সম্ভব নয়, কিন্তু আমরা একটা জয় ছাড়া সাতটা বড়ো টুর্নামেন্ট ফেলে এসেছি, যার মধ্যে ৫টি পুরুষদের ছিল আর ২টি মহিলাদের”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *