নিজের জীবনের সঙ্গে তুলনা করে সৌরভ জানালেন মিতালি রাজকে বাইরে রাখায় অবাক নন তিনি

প্রাক্তণ ভারত অধিনায়ক সৌরভ গাঙ্গুলী বলেছে যে মহিলা টি-২০ বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে সেমিফাইনালে মিতালি রাজকে প্লেয়িং ইলেভেনে শামিল না করার সিদ্ধান্তে তিনি অবাক নন। লাগাতার দুটি হাফ সেঞ্চুরি করা সত্বেও মিতলিকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলা হওয়া লীগ ম্যাচ আর তারপর ইংল্যান্ডের বিরুদ্ধে খেলা সেমিফাইনাল ম্যাচে বাদ দেওয়া হয় আর এই ম্যাচে ভারতীয় দলকে হারের মুখোমুখি হতে হয়।

গাঙ্গুলী এখানে টালিগঞ্জ ক্লাবে বলেছেন, “নাহ। দলের অধিনায়কত্ব করার পরও আমাকে বাইরে বসতে হয়েছে। যখন আমি মিতালিকে বেঞ্চে বসে থাকতে দেখি তখন আমি বলি ‘গ্রুপে তোমাকে স্বাগত’। গাঙ্গুলী গ্রেগ চ্যাপেলের সময় নিজের উদাহরণ দিতে গিয়ে বলেন, “অধিনায়কদের বাইরে বসার জন্য বলা হয়, তো আপনি এমনইটাই করুন। আমি পাকিস্থান সফরে ফ্যায়সলাবাদে এমনটাই করেছি”। তিনি আরও বলেন,”যখন আমি ওয়ানডেতে সর্বশ্রেষ্ঠ ফর্মে ছিলাম, তখন আমি ১৫ মাস পর্যন্ত ওয়ানডে ম্যাচ খেলিনি। জীবনে এমনটা হতে থাকে”।

তিনি বলেন যে মিতালির জন্য এটা দুনিয়ার শেষ নয়

প্রাক্তন ভারত অধিনায়ক বলেন,“আপনার সবসময় এটা মনে রাখা উচিত যে আপনি সবচেয়ে ভালো কারণ আপনি কিছু করেছেন, আর তারপর একটা সুযোগ রয়েছে। এইকারণে, মিতালিকে বেঞ্চে বসতে বলায় আমি নিরাশ হইনি”।

তিনি আরও বলেন, “কিন্তু আমি সেমিফাইনালে ভারতীয় দলের হারে নিরাশ কারণ আমি ভেবেছিলাম যে এই দল লম্বা রাস্তা পার করবে।এমনটা হয়েই থাকে কারণ জীবনে এটার কোনও গ্যারান্টি নেই। আপনি নিজের সর্বশ্রেষ্ঠ প্রদর্শন করে যান”।
গাঙ্গুলীকে মহেন্দ্র সিং ধোনির ব্যাপারেও প্রশ্ন করা হয় যিনি গত বেশ কিছু সময় ধরে ভালো ফর্মে নেই আর অস্ট্রেলিয়া সফরে যাওয়া বর্তমান ভারতীয় টি-২০ আর ওয়ানডে দলের সদস্য নন। প্রাক্তণ ভারত অধিনায়ক সৌরভ তা নিয়ে বলেন, “ও (ধোনি) একজন চ্যাম্পিয়ন। টি-২০ বিশ্বকাপ জেতার পর গত ১২-১৩ বছর ওর জন্য দুর্দান্ত ছিল।ব্যাস ওকে ভালো প্রদর্শন করতে হবে”।

তিনি আরও বলেন, “জীবনে এমনটা হওয়া উচিত। আপনি যে কাজই করুন যেখানেই থাকুন, যাই বয়স হোক, আপনার কাছে যতই অভিজ্ঞতা থাকুক, আপনাকে শীর্ষ স্তরের প্রদর্শন করতে হবে, অন্যথায় অন্য কেউ আপনার জায়গা নিয়ে নেবে”। বিশ্বকাপ ২০১৯ এর লাইনআপের ব্যাপারে প্রশ্ন করায় গাঙ্গুলী বলেন, “আমি একজন নির্বাচক নই। কিন্তু আমার আশা রয়েছে যে বর্তমান দলের ৮৫-৯০শতাংশ খেলোয়াড় বিশ্বকাপ খেলবে”।

আরও পড়ুন

অবসর নিচ্ছেন দীনেশ কার্তিক?

আসন্ন আইসিসি বিশ্বকাপের জন্য দলে জায়গা পাওয়ার জন্য ভয় পাবেন এমন খেলোয়াড়দের মধ্যে ডিনেশ কার্তিক ছিলেন না।...

এই প্রাক্তন ভারতীয় তারকা মনে করেন কার্তিকের ক্যারিয়ার শেষ।

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ (ওডিআই) হোম সিরিজ থেকে কার্তিক বাদ পড়েছেন। যারফলে মনজ্রেকার মনে করেন...

আরসিবির এই ৫ খেলোয়াড় করেছেনভালো প্রদর্শন, তো বিরাট কোহলি দিতে পারেন টিম ইন্ডিয়ার টিকিট

আরসিবির এই ৫ খেলোয়াড় করেছেন ভালো প্রদর্শন, তো বিরাট কোহলি দিতে পারেন টিম ইন্ডিয়ার টিকিট
আরসিবির দল আইপিএল ২০১৯ এ নিজেদের ভরসা বেশ কিছু তরুণ খেলোয়াড়দের উপর ভরসা দেখিয়েছে। দলে বেশ কিছু...

আইপিএল ২০১৯: এই হল সেই পাঁচ খেলোয়াড় যারা আইপিএলের দেন, পঞ্চম নাম একদম অবাক করার মত

আইপিএল ভারতীয় দলকে বেশ কিছু দুর্দান্ত খেলোয়াড় দিয়েছে। যারা দীর্ঘ সময় পর্যন্ত ভারতীয় দলের হয়ে খেলে দুর্দান্ত...

দুর্দান্ত প্রদর্শনের পরও এই খেলোয়াড়কে বাদ দিয়ে কেএল রাহুলকে সামিল করায় ক্ষুব্ধ প্রশংসকরা, কোহলির উপর আনলেন এই অভিযোগ

বিশ্বকাপের আগে ভারতীয় দল নিজেদের শেষ সিরিজের জন্য দল ঘোষণা করে দিয়েছে। ওয়ানডে দল থেকে দীনেশ কার্তিককে...