নিজের জীবনের সঙ্গে তুলনা করে সৌরভ জানালেন মিতালি রাজকে বাইরে রাখায় অবাক নন তিনি

প্রাক্তণ ভারত অধিনায়ক সৌরভ গাঙ্গুলী বলেছে যে মহিলা টি-২০ বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে সেমিফাইনালে মিতালি রাজকে প্লেয়িং ইলেভেনে শামিল না করার সিদ্ধান্তে তিনি অবাক নন। লাগাতার দুটি হাফ সেঞ্চুরি করা সত্বেও মিতলিকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলা হওয়া লীগ ম্যাচ আর তারপর ইংল্যান্ডের বিরুদ্ধে খেলা সেমিফাইনাল ম্যাচে বাদ দেওয়া হয় আর এই ম্যাচে ভারতীয় দলকে হারের মুখোমুখি হতে হয়।
নিজের জীবনের সঙ্গে তুলনা করে সৌরভ জানালেন মিতালি রাজকে বাইরে রাখায় অবাক নন তিনি 1
গাঙ্গুলী এখানে টালিগঞ্জ ক্লাবে বলেছেন, “নাহ। দলের অধিনায়কত্ব করার পরও আমাকে বাইরে বসতে হয়েছে। যখন আমি মিতালিকে বেঞ্চে বসে থাকতে দেখি তখন আমি বলি ‘গ্রুপে তোমাকে স্বাগত’। গাঙ্গুলী গ্রেগ চ্যাপেলের সময় নিজের উদাহরণ দিতে গিয়ে বলেন, “অধিনায়কদের বাইরে বসার জন্য বলা হয়, তো আপনি এমনইটাই করুন। আমি পাকিস্থান সফরে ফ্যায়সলাবাদে এমনটাই করেছি”। তিনি আরও বলেন,”যখন আমি ওয়ানডেতে সর্বশ্রেষ্ঠ ফর্মে ছিলাম, তখন আমি ১৫ মাস পর্যন্ত ওয়ানডে ম্যাচ খেলিনি। জীবনে এমনটা হতে থাকে”।

তিনি বলেন যে মিতালির জন্য এটা দুনিয়ার শেষ নয়
নিজের জীবনের সঙ্গে তুলনা করে সৌরভ জানালেন মিতালি রাজকে বাইরে রাখায় অবাক নন তিনি 2
প্রাক্তন ভারত অধিনায়ক বলেন,“আপনার সবসময় এটা মনে রাখা উচিত যে আপনি সবচেয়ে ভালো কারণ আপনি কিছু করেছেন, আর তারপর একটা সুযোগ রয়েছে। এইকারণে, মিতালিকে বেঞ্চে বসতে বলায় আমি নিরাশ হইনি”।
নিজের জীবনের সঙ্গে তুলনা করে সৌরভ জানালেন মিতালি রাজকে বাইরে রাখায় অবাক নন তিনি 3
তিনি আরও বলেন, “কিন্তু আমি সেমিফাইনালে ভারতীয় দলের হারে নিরাশ কারণ আমি ভেবেছিলাম যে এই দল লম্বা রাস্তা পার করবে।এমনটা হয়েই থাকে কারণ জীবনে এটার কোনও গ্যারান্টি নেই। আপনি নিজের সর্বশ্রেষ্ঠ প্রদর্শন করে যান”।
গাঙ্গুলীকে মহেন্দ্র সিং ধোনির ব্যাপারেও প্রশ্ন করা হয় যিনি গত বেশ কিছু সময় ধরে ভালো ফর্মে নেই আর অস্ট্রেলিয়া সফরে যাওয়া বর্তমান ভারতীয় টি-২০ আর ওয়ানডে দলের সদস্য নন। প্রাক্তণ ভারত অধিনায়ক সৌরভ তা নিয়ে বলেন, “ও (ধোনি) একজন চ্যাম্পিয়ন। টি-২০ বিশ্বকাপ জেতার পর গত ১২-১৩ বছর ওর জন্য দুর্দান্ত ছিল।ব্যাস ওকে ভালো প্রদর্শন করতে হবে”।
নিজের জীবনের সঙ্গে তুলনা করে সৌরভ জানালেন মিতালি রাজকে বাইরে রাখায় অবাক নন তিনি 4
তিনি আরও বলেন, “জীবনে এমনটা হওয়া উচিত। আপনি যে কাজই করুন যেখানেই থাকুন, যাই বয়স হোক, আপনার কাছে যতই অভিজ্ঞতা থাকুক, আপনাকে শীর্ষ স্তরের প্রদর্শন করতে হবে, অন্যথায় অন্য কেউ আপনার জায়গা নিয়ে নেবে”। বিশ্বকাপ ২০১৯ এর লাইনআপের ব্যাপারে প্রশ্ন করায় গাঙ্গুলী বলেন, “আমি একজন নির্বাচক নই। কিন্তু আমার আশা রয়েছে যে বর্তমান দলের ৮৫-৯০শতাংশ খেলোয়াড় বিশ্বকাপ খেলবে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *