গৌতম গম্ভীর রাজস্থান রয়্যালসকে এই ২ খেলোয়াড়কে বাদ দেওয়ার দিলেন পরামর্শ

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের ত্রয়োদশ মরশুমে প্রত্যেক ম্যাচের সঙ্গেই রোমাঞ্চ নিজের চরমে উঠতে শুরু করেছে। এই মরশুমে সমস্ত দলগুলির মধ্যে কড়া মোকাবিলা দেখতে পাওয়া যাচ্ছে। ইউএই-তে চলা এই মরশুমে রাজস্থান রয়্যালসের দল আবারও নিজেদের জয়ের রাস্তা হারিয়ে ফেলেছে। রাজস্থান রয়্যালস নিজেদের প্রথম দুটি ম্যাচেই জয় হাসিল করেছিল।

রাজস্থান রয়্যালসের দলকে পড়তে হয়ে ২টি হারের মুখে

গৌতম গম্ভীর রাজস্থান রয়্যালসকে এই ২ খেলোয়াড়কে বাদ দেওয়ার দিলেন পরামর্শ 1

পরপর দুটি ম্যাচে হারের পর রাজস্থান রয়্যালস দল নিজেদের শেষ দুটি ম্যাচ হেরেছে। রয়্যালসের দলে কিছু খেলোয়াড় অসাধারণ প্রদর্শন করছেন, কিন্তু প্রথম ম্যাচ থেকেই দলের সঙ্গে যুক্ত কিছু খেলোয়াড় যথেষ্ট খারাপ খেলছেন। রাজস্থান রয়্যালসের হয়ে অভিজ্ঞ ব্যাটসম্যান রবিন উথাপ্পা নিয়মিত ব্যর্থ হয়ে চলেছেন। রবি উথাপ্পা নিয়মিত সুযোগও পাচ্ছেন কিন্তু তিনি এই সুযোগের ফায়দা নিতে পারছেন না।

রিয়ান পরাগ আর রবি উথাপ্পাকে নিয়ে গৌতম গম্ভীরের প্রশ্ন

গৌতম গম্ভীর রাজস্থান রয়্যালসকে এই ২ খেলোয়াড়কে বাদ দেওয়ার দিলেন পরামর্শ 2

রবিন উথাপ্পার সঙ্গেই তরুণ প্রতিভাবাণ ব্যাটসম্যান রিয়ান পরাগের ফর্মও এই মরশুমে দেখা যাচ্ছে না। রিয়ান পরাগ গত মরশুমে যথেষ্ট ভালো প্রদর্শন করেছিলেন কিন্তু এখনও এই মরশুমে তার ব্যাট থেকে বিশেষ কোনো ইনিংস দেখতে পাওয়া যায়নি। রয়্যালসের হয়ে এই দুই ব্যাটসম্যানের ব্যর্থতা ভারি পড়ছে। এই দুই ব্যাটসম্যানের নিয়মিত ব্যর্থতার পর প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর দল থেকে বাদ দেওয়ার কথা বলেছেন। গম্ভীর বলেছেন যে, “রবিন উথাপ্পা আর রিয়ান পরাগ দুজনের জন্য সময় শেষ হয়ে গিয়েছে। সতভাবে বললে উথাপ্পা কোনোভাবেই প্রমাণ করেননি। রবিন উথাপ্পাকে ডেলিভার করা হয়েছে। অনেক আশা ছিল যে রবিন উথাপ্পা ম্যাচ শেষ করতে সফল হবেন। কিন্তু আপনি যদি এমনটা না করতে পারেন তো কম সে কম মিডল অর্ডারে দলকে ছন্দ দেওয়ার কাজ করুন”।

উথাপ্পা-পরাগকে বাদ দিয়ে বেঞ্চে বসা খেলোয়ায়ড়দের দেওয়া হোক সুযোগ

গৌতম গম্ভীর রাজস্থান রয়্যালসকে এই ২ খেলোয়াড়কে বাদ দেওয়ার দিলেন পরামর্শ 3

গম্ভীর আগে আরও বলেছেন, “এই কারণে উথাপ্পার আশানুরূপ সফল হওয়ার প্রয়োজন রয়েছে। রিয়ান পরাগকে কোনো রূপেই ভালো দেখাচ্ছে না। তো স্বাভাবিক ওদের কাছে বেঞ্চে বসা খেলোয়াড়রা রয়েছেন, সেই সঙ্গে যখন বেন স্টোকসকে দেখা যাবে তো টিম সংযোজন সম্পূর্ণভাবে আলাদা হবে”। এছাড়াও গম্ভীর পরিস্কারভাবে বলেছেন যে, “ওদের দল সঞ্জু, স্মিথ আর বাটলারের উপর নির্ভর রয়েছে। এটা ওদের জন্য মুশকিল, কারণ ওরা জোস বাটলার, স্টিভ স্মিথ আর সঞ্জু স্যামসনের উপর অনেক বেশি নির্ভর। যদি ওরা সকলে এক ম্যাচে দ্রুত আউট হয়ে যায় তো ওদের জন্য গুরুতর চিন্তার বিষয় হয়ে যায়। এই কারণে ওদের নিজেদের মিডল অর্ডার উন্নত করার প্রয়োজন রয়েছে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *