মা চরান পশু, বাবা চালান চায়ের দোকান, ছেলে এক চোখেই এমন কামাল করলেন, আইপিএলে পেতে পারেন কোটি টাকা

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের মঞ্চ ভারতে ক্রিকেট প্রতিভাকে খুঁজে বার করে। আইপিএলের মাধ্যমে বেশ কিছু খেলোয়াড় নিজের প্রতিভার পরিচয় দিয়ে নিজের পরিচিতি বানাতে সফলতা হাসিল করেছে। সেইভাবেই ভারতে খেলা হওয়া আলাদা আলাদা রাজ্য ক্রিকেট অ্যাসোসিয়েশনের টি-২০ লীগও প্রতিভাকে সামনে আনার কাজ করছে।

টিএনপিএলে এই তরুণ ফেললেন নিজের বিশেষ ছাপ

এদের মধ্যেই একটা টি-২০ ক্রিকেট লীগ গত মাসেই তামিলনাড়ুতে হয়েছে। তামিলনাড়ু প্রিমিয়ার লীগেও একটি বিশেষ প্রতিভা নিজের প্রদর্শন দারুণ ছাপ ফেলেছেন যিনি আজ সবচেয়ে বেশি শিরোনামে উঠে আসছেন।

মা চরান পশু, বাবা চালান চায়ের দোকান, ছেলে এক চোখেই এমন কামাল করলেন, আইপিএলে পেতে পারেন কোটি টাকা 1

হ্যাঁ গত মাসেই খেলা হওয়া তামিলনাড়ু প্রিমিয়ার লীগে চ্যাম্পিয়ান দল চিপক সুপার গিলিজের হয়ে খেলা জোরে বোলার জি পেরিয়াস্বামী নিজের বোলিংয়ে বিশেষ প্রভাব ফেলেছেন আর টুর্নামেন্টে সবচেয়ে বেশি ২১টি উইকেট নিয়েছেন।

জি পেরিয়াস্বামীর কেরিয়ার থেকে বড়োই সংঘর্ষপূর্ণ

তামিলনাড়ুর তরুণ জোরে বোলার জি পেরিয়াস্বামী নিজের বোলিং সক্ষমতায় বিশেষ প্রভাব ফেলেছেন আর তিনি বিরোধী ব্যাটসম্যানদের নিজের বলে খুবই সমস্যায় ফেলেছেন। জি পেরিয়াস্বামী টুর্নামেন্টে সবচেয়ে বেশি উইকেট নিয়ে প্লেয়ার অফ দ্যা টুর্নামেন্ট হওয়ার পাশাপাশি ফাইনালেও প্লেয়ার অফ দ্যা ম্যাচও থেকেছেন।

মা চরান পশু, বাবা চালান চায়ের দোকান, ছেলে এক চোখেই এমন কামাল করলেন, আইপিএলে পেতে পারেন কোটি টাকা 2

জি পেরিয়াস্বামীর জীবন ভীষণোই সংঘর্ষপূর্ণ থেকেছে। সবচেয়ে অবাক করার ব্যাপার এটাই যে পেরিয়াস্বামীর একটি চোখ একদমই কাজ করেনা আর তার কেবল একটি মাত্র চোখই সক্রিয় কিন্তু তার প্যাশন চোখে পড়ার মতই।

জি পেরিয়াস্বামীর একটি চোখে নেই দৃষ্টি

জি পেরিয়ারে স্বামীর জীবনের ব্যাপারে জেনে সকলে অবশ্যই অবাক হবেন। জি পেরিয়াস্বামী খালি একটিই মাত্র চোখে দেখতে পান। তিনি ৭ বছর বয়েসে চিকেনপক্সের শিকার হন যার কারণে গুরুতরভাবে তার একটি চোখের দৃষ্টি চলে যায়।

মা চরান পশু, বাবা চালান চায়ের দোকান, ছেলে এক চোখেই এমন কামাল করলেন, আইপিএলে পেতে পারেন কোটি টাকা 3

তামিলনাড়ুর সেলম জেলার চিন্নাপট্টনমের বাসিন্দা জি পেরিয়াস্বামীর ডান চোখের দৃষ্টি চলে যাওয়ায় তাকে স্কুলের বাচ্চারাও যথেষ্ট জ্বালাতেন করেছে আর ক্লাস ৭ এ তিনি পড়াশুনা ছেড়ে দেন।

পরিবার চালাতে বাবা চালান চায়ের দোকান মা চরান পশু

তার পরিবারের অবস্থা যে খুবই খারাপ তা আন্দাজ করা যেতে পারে কারণ তার বাবা গণেশন পরিবার চালাতে চায়ের দোকান চালান অন্যদিকে মা গন্ধমনি পশু চরান। এতেই তাদের পরিবার চলে।

মা চরান পশু, বাবা চালান চায়ের দোকান, ছেলে এক চোখেই এমন কামাল করলেন, আইপিএলে পেতে পারেন কোটি টাকা 4

পড়াশুনা ছাড়ার পর পেরিয়াস্বামী টেনিস বলে ক্রিকেট খেলতেন কিন্তু পরিবারের অবস্থা দেখে তাকে মায়ের দ্বারা করা সেলাইতেও সাহায্য করতে হত। যাতে ক্রিকেট খেলাও প্রভাবিত হতে থাকে।

টিএনপিএল নিজের বোলিংয়ে করেছেন কামাল, গড়েছেন পরিচিতি

জি পেরিয়াস্বামী এই বছর টিএনপিএলে চিপক সুপার গিলিজ দলের হয়ে খেলার সুযোগ পান। তিনি নিজের বোলিংয়ের দারুণ অ্যাকশনে বিশেষ প্রভাব ফেলেন। তার বোলিং অ্যাকশন শ্রীলঙ্কার লেজেন্ড লাসিথ মালিঙ্গার মত আর তার মতই পেরিয়াস্বামী টিএনপিএলে ব্যাটসম্যানদের দারুণ সমস্যায় ফেলেছেন। সবচেয়ে বিশেষ এটাই যে পেরিয়াস্বামীকে টিএনপিএলের স্টেজ পর্যন্ত পৌঁছতে তরুণ তারকা জোরে বোলার টি নটরাজন বিশেষ ভূমিকা পালন করেছেন। টি টনরাজনই তাকে নিজের জুতো দিয়ে টিএনপিএলের প্রথম মরশুম খেলতে তাকে সাহায্য করেন। চিপক সুপার গিলিজের হয়ে এরপর জি পেরিয়াস্বামী কি করেছেন আজ সবার সামনে রয়েছে তা। মজার কথা হল যে ডিঙ্গিগুল ড্র্যাগনের দল পেরিয়াস্বামীকে ট্রায়ালে নিজের দলে নেয়নি সেই দলের বিরুদ্ধে ফাইনালে পেরিয়াস্বামী ধামাকেদার প্রদর্শন করেন।

নিজের এই সফলতায় এখনো বিশ্বাস হচ্ছে না

নিজের প্রথম টিএনপিএল মরশুমেই দারুণ প্রদর্শন করে তারকা হয়ে যাওয়া জি পেরিয়াস্বামীর এই সফলতা এখনো স্বপ্নই মনে হচ্ছে। তিনি ক্রিকইনফোর সঙ্গে কথা বলতে গিয়ে জানিয়েছেন যে,

মা চরান পশু, বাবা চালান চায়ের দোকান, ছেলে এক চোখেই এমন কামাল করলেন, আইপিএলে পেতে পারেন কোটি টাকা 3

“এটা স্বপ্নের মতই মনে হচ্ছ। আমি কখনো টিএনপিএল খেলার আর ফের এটা জেতার আশা রাখিনি। আমি কাজ করতাম তো এতে খেলার জন্য পরিবারের অনুমতি নিতে হয়েছে। টেনিস বলের খেলা থেকে আসার কারণে আমার বল গ্রুপ করতে সমস্যা হয়েছিল কিন্তু তারপর অভ্যেস হয়ে গেছিল। স্লিং অ্যাকশন আর ইয়ার্কার করার স্বভাব ন্যাচারাল।”

আইপিএলের আগামী মরশেম জি পেরিয়াস্বামীর এই বোলিং আর প্রদর্শন দেখে আইপিএলে খেলার আশাও জেগেছে, এখন এটাই দেখা যে আইপিএলে তাকে কারা নেওয়ার আগ্রহ প্রকাশ করে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *