ফ্রেণ্ডশিপ ডে স্পেশাল: যখন বন্ধুই বন্ধুর মা বা স্ত্রীর সঙ্গে সম্পর্ক বানিয়ে বন্ধুত্বকে করেছেন কলঙ্কিত, তালিকায় রয়েছে এক ভারতীয়ও

মাইকেল শুখামার-শচীন তেন্ডুলকর, সেরেনা উইলিয়ামস-ক্যারোলিন ওজনিয়াকি এগুলি এমন নাম যারা বন্ধুত্বের উদাহরণ কায়েম করেছেন। কিন্তু বেশ কিছু নাম এমনও রয়েছে যারা বন্ধুত্ব শব্দটিকেই করেছেন কলঙ্কিত। দীনেশ কার্তিক আর মুরলী বিজয়কেই দেখে নিন, এই দুজনেই যথেষ্ট ভাল বন্ধু ছিলেন, কিন্তু মুরলী বিজয় নিজের বন্ধুর স্ত্রীর সঙ্গেই সম্পর্ক করে তাকে বিয়ে করেন নেন। অন্যদিকে বিখ্যাত বাস্কেটবল্পলেয়ার জেমস লেব্রোয়নের বন্ধুও এমনই কিছু করেছিলেন আর তার মায়ের সঙ্গে সম্পর্ক করে নিয়েছিলেন।

এখন আমরা এমনই কয়েকজনকে দেখে নেব

১—দীনেশ কার্তিক আর মুরলী বিজয়
যখন বন্ধুই বন্ধুর মা বা স্ত্রীর সঙ্গে সম্পর্ক বানিয়ে বন্ধুত্বকে করেছেন কলঙ্কিত, তালিকায় রয়েছে এক ভারতীয়ও 1
কার্তিক এবং বিজয় ছোটোবেলা থেকেই একে অপরের বন্ধু ছিলেন। তামিলনাড়ুর জন্য দুজনেই এক সঙ্গে খেলেছেন তারপর ভারতীয় দলেও দুজনে একসঙ্গে খেলেছেন। কার্তিক ২০০৭ এ নিজের ছেলেবেলার বান্ধবী নিকিতার সঙ্গে বিয়ে করেন এবং ২০১২ পর্যন্ত একসঙ্গে ছিলেন, কিন্তু নিকিতা আর বিজয়ের মধ্যে অ্যাফেয়ারের খবর আসে আর এই কথা যখনই কার্তিক জানতে পারে তিনি নিকিতাকে ডিভোর্স দিয়ে দেন। সেই সময় নিকিতা প্রেগন্যান্ট ছিলে কিন্তু কার্তিক নিজের বাচ্চার উপর কখনওই অধিনাকার ফলান নি। এই মুহুর্তে নিকিতা এবং বিজয় বিয়ে করে নিয়েছেন।

২—টোনি পার্কার আর ব্রেন্ট বেরি
যখন বন্ধুই বন্ধুর মা বা স্ত্রীর সঙ্গে সম্পর্ক বানিয়ে বন্ধুত্বকে করেছেন কলঙ্কিত, তালিকায় রয়েছে এক ভারতীয়ও 2
বাস্কেটবলার টোনি পার্কার আর ব্রেন্ট বেরির বন্ধুত্ব যথেষ্ট মজবুত ছিল। ব্রেন্টের স্ত্রী ছিলেন এরিন এবং এই সম্পর্ক ২৩ বছর ধরে ছিল। কিন্তু যখন ব্রেন্ট জানতে পারেন টোনি এবং তার স্ত্রীর মধ্যে অ্যাফেয়ার চলছে তখন এই বন্ধুত্ব ভেঙে যায় আর দুজনের বিচ্ছেদ ঘটে যায়।

৩—অ্যানা কুর্নিকোভা
যখন বন্ধুই বন্ধুর মা বা স্ত্রীর সঙ্গে সম্পর্ক বানিয়ে বন্ধুত্বকে করেছেন কলঙ্কিত, তালিকায় রয়েছে এক ভারতীয়ও 3
হকির কিংবদন্তী প্লেয়ার পাওয়েল আর টেনিসের সবচেয়ে সুন্দরী তারকা অ্যানা কুর্নিকোভার মধ্যে অ্যাফেয়ার ছিল। এই সম্পর্ক ২ বছর পর্যন্ত চলেছিল। কিন্তু হঠাত করেই কুর্নিকোভা পাওয়েলের বন্ধু সর্জেই ফেরেডোর সঙ্গে এনগেজমেন্ট করে ফেলেন আর এই বন্ধুত্ব ভেঙে যায়। এই বছর তাদের বিয়েও হয়েছে।

৪–টেরি আর ভেনেসা
যখন বন্ধুই বন্ধুর মা বা স্ত্রীর সঙ্গে সম্পর্ক বানিয়ে বন্ধুত্বকে করেছেন কলঙ্কিত, তালিকায় রয়েছে এক ভারতীয়ও 4
ইংল্যান্ডের তারকা ফুটবল প্লেয়ার টেরি নিজের বন্ধু বারনেকে বিট্রে করেন। বায়নের প্রেমিকা ভেনেসার সঙ্গে টেরির চার মাস ধরে সম্পর্ক চলে, আর যখনই বায়নে সেটা জানতে পারেন তিনি টেরি এবং ভেনেসা দুজনের সঙ্গেই সম্পর্ক ছেদ করেন।

৫—জেমস লেব্রোয়
যখন বন্ধুই বন্ধুর মা বা স্ত্রীর সঙ্গে সম্পর্ক বানিয়ে বন্ধুত্বকে করেছেন কলঙ্কিত, তালিকায় রয়েছে এক ভারতীয়ও 5
এই খবর সবচেয়ে চমকে দেওয়ার মত, আর বাস্কেটবলের সবচেয়ে জনপ্রিয় খেলোয়াড় জেমস লেব্রোয়নের সঙ্গে সম্পর্কিত। জেমসের বন্ধু বেস্ট আর জেমসের মায়ের সম্পর্কের খবর যখন সামনে আসে তখন বাস্কেটবলের দুনিয়ার তহেলকা হয়ে যায়। এই খবরকে জেমস খন্ডন করেছিলেন, কিন্তু বেস্ট এবং জেমসের মা এই খবরের সত্যতা স্বীকার করে নেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *