[cwa id='h1']
২০২৫ এর সর্বশ্রেষ্ঠ দলে থাকবে এমন প্লেয়ং ইলেভেন, তারকা খেলোয়াড় পড়ে যাবেন বাদ

JCC
পেশাদার ক্রিকেটার হতে চান?
এখানে রেজিস্টার করুন

*T&C Apply

বিশ্ব ক্রিকেটে এই মুহূর্তে বেশকিছু খেলোয়াড় নিজেদের কেরিয়ারের মধ্যগগনে রয়েছেন। ক্রিকেট জগতের কিছু খেলোয়াড় এমনও রয়েছেন যারা নিজের কেরিয়ারের বিশেষ উচ্চতায় পৌঁছে গিয়েছেন, যাদের প্রদর্শন দেখার মতো। গত কিছু বছরে এমন বেশকিছু খেলোয়াড় থেকেছেন যারা ভীষণই ভালো প্রদর্শন করে বর্তমান সময়ের সেরা খেলোয়াড় হয়ে গিয়েছেন।

২০২৫ এ বর্তমান সময়ের বেশকিছু তারকা খেলোয়াড় থাকবেন শেষের দিকে

২০২৫ এর সর্বশ্রেষ্ঠ দলে থাকবে এমন প্লেয়ং ইলেভেন, তারকা খেলোয়াড় পড়ে যাবেন বাদ 1

এই খেলোয়াড়রা আজ তো একটা অসাধারণ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন, কিন্তু কিছু বছর পরে অর্থাৎ প্রায় ২০২৫ পর্যন্ত এই খেলোয়াড়রা নিজেদের এই রূপেই থাকবেন নাকি ক্রিকেট জগত আরো কিছু তারকা খেলোয়াড়দের দেখতে পাবে? এর একটা বাস্তব জবাব হলো যে হ্যাঁ পাঁচ বছর পর ক্রিকেট জহতে বেশকিছু তরুণ তারকা খেলোয়াড়কে দেখা যাবে। এই অবস্থায় বর্তমান সময়ের সেরা খেলোয়াড়রা নিজেদের কেরিয়ারের অন্তিম দিকেই থাকবেন।

ফক্স স্পোর্টস বাছল ২০২৫ এর সেরা একাদশ, বেশকিছু তারকাকে দিল না জায়গা

২০২৫ এর সর্বশ্রেষ্ঠ দলে থাকবে এমন প্লেয়ং ইলেভেন, তারকা খেলোয়াড় পড়ে যাবেন বাদ 2

এমনিতে তো ৫ বছর সময় অনেক হয়, এর মধ্যেই অনেক কিছু বদলে যাবে। যেমন এই ৫ বছরে ২ থেকে ৩টি টি-২০ বিশ্বকাপ হয়ে যাবে। একটি ওয়ানডে বিশ্বকাপ হয়েছে যাবে, অন্যদিকে একটি টেস্ট চ্যাম্পিয়নশিপও হয়ে যাবে। এই অবস্থায় টেস্ট ক্রিকেটে ২০২৫ পর্যন্ত কোন খেলোয়াড়দের সেরা সময় থাকবে এটা বেশ ইন্টারেস্টিং বিষয়। কিন্তু এই বিষয়টি পরিমাপ করে ফক্স স্পোর্টস ২০২৫এ বিশ ক্রিকেটের সেরা টেস্ট একাদশের নির্বাচন করেহচে। যেখানে ফক্স স্পোর্টস বর্তমান সময়ের বেশকিছু তারকাকে এতে জায়গা দেয়নি, যাদের মধ্যে বিরাট কোহলি, রোহিত শর্মা, কেন উইলিয়ামসন, ডেভিড ওয়ার্নার, মহম্মদ শামি, ট্রেন্ট বোল্ট, স্টুয়ার্ট ব্রড, আর জেমস অ্যাণ্ডারসনের মতো খেলোয়াড়দের জায়গা দেওয়া হয়নি।

স্টিভ স্মিথ, কুইন্টন ডি’কক আর ভারত থেকে শুভমান-পৃথীকে দেওয়া হয়েছে জায়গা

২০২৫ এর সর্বশ্রেষ্ঠ দলে থাকবে এমন প্লেয়ং ইলেভেন, তারকা খেলোয়াড় পড়ে যাবেন বাদ 3

ফক্স স্পোর্টসের এর পেছনের মত হলো যে এই সমস্ত বড়ো নাম সেই সময় নিজের কেরিয়ারের হয় অবসর নিয়ে ফেলবেন না হলে নিজের শেষ দিকে থাকবেন। এই অবস্থায় তারা সেই খেলোয়াড়দের বেছেছেন যারা সেই সময় পর্যন্ত নিজেদের কেরিয়ারের সেরা সময়ে থাকতে পারেন। ফক্স স্পোর্টস এই টেস্ট দলের সেরা একাদশ নির্বাচন করে তাতে স্টিভ স্মিথ, কাগিসো রাবাদা, কুইন্টন ডি’কক আর রশিদ খানের মতো খেলোয়াড়দের শামিল করেছেন। এই দলে ভারত থেকে তিনজন খেলোয়াড়কে শামিল করা হয়েছে। যার মধ্যে ওপেনার হিসেবে শুভমান গিল আর পৃথ্বী শকে নির্বাচিত করা হয়েছে। এরপর স্টিভ স্মিথ আর মার্নাস লাবুসেনকে শামিল করা হয়েছে তো এরপর পাকিস্তান থেকে বাবর আজমকে শামিল করা হয়েছে। অলরাউন্ডার হিসেবে বেন স্টোকসে জায়গা দেওয়া হয়েছে তো উইকেটকিপার ব্যাটসম্যান হিসেবে কুইন্টন ডি’কককে শামিল করা হয়েছে। এছাড়াও বোলিংয়ে ভারত থেকে জসপ্রীত বুমরাহকে বাছা হয়েছে যার সেই সময়টিকে পিকটাইম মনে করা হয়েছে। তিনি ছাড়াও এই দলে রশিদ খান, প্যাট কমিন্স আর কাগিসো রাবাদাকে রাখা হয়েছে।

ওপেনার: শুভমান গিল, পৃথ্বী শ

মিডল অর্ডার: স্টিভ স্মিথ, মার্নস লাবুসেন, বাবর আজম

অলরাউন্ডার: বেন স্টোকস

উইকেটকিপার: কুইন্টন ডি’কক

বোলার: জসপ্রীত বুমরাহ, রশিদ খান, প্যাট কমিন্স, কাগিসো রাবাদা

[cwa id='moreat']