তারকা অলরান্ডার সকলকে চমকে দিয়ে সমস্ত ফর্ম্যাট থেকেই ঘোষণা করলেন অবসর

জিম্বাবোয়ে ক্রিকেট দলের তারকা অলরাউন্ডার সিয়ান অর্ভিনে শেষ পর্যন্ত মাঠ ছাড়লেন। সিয়ান ২০০৪ থেকে দলের বাইরে রয়েছেন। তিনি পাঁচটি টেস্ট আর ৪২টি একদিনের আন্তর্জাতিক ম্যাচে নিজের দেশের প্রতিনিধিত্ব করেছেন। এই তারকা অলরাউন্ডার হ্যাম্পশায়ারের হয়ে কাউন্টি চ্যাম্পিয়নশিপও খেলেছেন। যেখানে সিয়ান দুর্দান্ত রেকর্ড নিজের নামে করেছিলেন। তিনি কাউন্টি ক্রিকেটে ২৮০টি উইকেট নেওয়ার পাশাপাশি ১১৩৯০ রান করেছিলেন। আর্ভিন লিস্ট এ ক্রিকেটে ৫৭১৬ রান করেছেন আর ২০৬টি উইকেটও নিয়েছেন। এর মধ্যে এই অলরাউন্ডার টি২০ ক্রিকেটে ৩০০০ এর বেশি রান করেছেন এবং ৬৮টি উইকেটও নিয়েছেন।

অবসর ঘোষণা করে এই খেলোয়াড় জানিয়েছেন, “ গতকাল আমি আমার জীবনের সবচেয়ে বড় সিদ্ধান্ত নিয়েছি। অনেক সময় ভাবার পর আমি নিজের ৭ নম্বর জার্সি তুলে রাখার সিদ্ধান্ত নিয়েছি। আমার মনে হয় এটাই সঠিক সময় যখন আমার মাঠ ছেড়ে দেওয়া উচিত”।
তারকা অলরান্ডার সকলকে চমকে দিয়ে সমস্ত ফর্ম্যাট থেকেই ঘোষণা করলেন অবসর 1
বহু বছর পর্যন্ত হ্যাম্পশায়ারের হয়ে খেলা এই খেলোয়াড়কে খারাপ প্রদর্শনের পর দল থেকে বাদ দিয়েওয়া হয়েছিল, যারপর তিনি ডার্বিশায়ার সেকেন্ড ডিভিশনে খেলার সুযোগ পান। যদিও এখানেও এই খেলোয়াড়ের খারাপ ফর্ম জারি থাকে। এরপর সমালোচোনার হার আরও বেড়ে যায়। সিয়ান অর্ভিনের অবসরের পর ডার্বিশায়ারের অধিনায়ক বিলি গাডলম্যান বলেন, “ সিয়ান আজ দলের সঙ্গে শেয়ার করেছেন যে ওকে নিজের কেরিয়ার নিয়ে দীর্ঘ সময় ভাবতে হয়েছে, আর তিনি আজ খেলা থেকে রিটায়ার হওয়ার সিদ্ধান্ত নিয়েছেন”।

তিনি আগে আরও জানান

“আমি ওর সঙ্গে খুব কিছু বেশি খেলি নি, কিন্তু ওর বিরুদ্ধে অনেক খেলেছি। ও একজন দুর্দান্ত খেলোয়াড় ছিলেন, আর সবচেয়ে গুরুত্বপূর্ণ কতা হল যে বাস্তবে ও একজন দারুণ মানুষ ছিল”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *