ভারতের প্রাক্তণ জোরে বোলার ভেঙ্কটেশ প্রসাদকে এই দল করল তাদের হেড কোচ 1

আইপিএলের মতই আফগানিস্থানে আফগানিস্থান প্রিমিয়ার লীগ শুরু হচ্ছে। এই লীগে ভারতের প্রাক্তণ জোরে বোলার আর টিম ইন্ডিয়ার বোলিং কোচ থাকা ভেঙ্কটেশ প্রসাদকে নাঙ্গারহর ফ্রেঞ্চাইজির হেড কোচ হিসেবে নিযুক্ত করা হয়েছে।

নাঙ্গারহর লিয়োপার্ডসের হেড কোচ হবেন ভেঙ্কটেশ প্রসাদ
ভারতের প্রাক্তণ জোরে বোলার ভেঙ্কটেশ প্রসাদকে এই দল করল তাদের হেড কোচ 2
প্রসঙ্গত এই লীগে পাঁচ ফ্রেঞ্চাইজি দল, নাঙ্গারহর লিয়োপার্ডস, কাবুল জওয়ানন, পাকতিয়া প্যান্থার্স, বাল্ক লিজেন্ডস আর কন্দাহার নাইটস অংশ নেবে। যে দলের হেড কোচ ভেঙ্কটেস প্রসাদ সেই দলের অধিনায়কত্ব ওয়েস্টইন্ডিজের অলরাউন্ডার অ্যান্দ্রে রাসেল সামলাবেন।

রশিদ খান হবেন কাবুল জওয়াননের অধিনায়ক

জানিয়ে দিই, আফগানিস্থানের তারকা স্পিনার রশিদ খান কাবুল জওয়াননের অধিনায়ক হচ্ছেন। অন্যদিকে শাহিদ আফ্রিদিকে পাকতিয়া প্যান্থার্সের অধিনায়কত্ব দেওয়া হয়েছে। সেই সঙ্গে আফগানিস্থানের অলরাউন্ডার মহম্মদ নবী বাল্ক লিজেন্ডসের অধিনায়ক হয়েছেন। এই দলের হয়ে ক্রিস গেইলও খেলবেন। অন্যদিকে ব্রেন্ডন ম্যাকালাম কান্দাহার নাইটসের অধিনায়কত্ব করবেন।
আফগানিস্থানের দল এশিয়াকাপে দুর্দান্ত প্রদর্শন করেছে। এই ধরণের ক্রিকেটের আয়োজন তাদের দলকে অনেক বেশি ফায়দা এনে দেবে, আফগানিস্থানের তরুণ খেলোয়াড়দের বড় বড় তারকাদের সঙ্গে ড্রেসিংরুম শেয়ার করার সুযোগ থাকবে। যাতে তাদের অনেক কিছু শেখারও ব্যাপার থাকবে।
ভারতে ডিস্পোর্টস করবে সোজা প্রসারণ
ভারতের প্রাক্তণ জোরে বোলার ভেঙ্কটেশ প্রসাদকে এই দল করল তাদের হেড কোচ 3
আফগানিস্থান ক্রিকেট বোর্ড আফগানিস্থান প্রিমিয়ার লীগ (এপিএল) এর প্রথম সংস্করণের আয়োজন এ বছর ৫ থেকে ২১ অক্টোবরের মধ্যে করছে। প্রসঙ্গত ১৭দিন ধরে চলা এই টুর্নামেন্টে মোট ২৩টি ম্যাচ খেলা হবে। এই লীগের সোজা প্রসারণ ভারতে ডীস্পোর্টস করবে।

প্রথম সংস্করণে মোট পাঁচ দল নেবে অংশ

আফগানিস্থান প্রিমিয়ার লীগের প্রথম সংস্করনে মোট পাঁচটি দল অংশ নিচ্ছে। টি২০ ফ্রেঞ্চাইজি আধারিত এই টুর্নামেন্টে ১০ দেশের ৩৫ জন খেলোয়াড়ও খেলবেন। এই লীগে ভারতের কোনও খেলোয়াড় খেলছেন না। টিম ইন্ডিয়ার প্লেয়াররা ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজে ব্যস্ত থাকবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *