ইংল্যান্ড বনাম ভারত: এই দুই খেলোয়াড়কে হারের জন্য দায়ী করলেন সৌরভ গাঙ্গুলী 1
BIRMINGHAM, ENGLAND - AUGUST 02: Lokesh Rahul of India is bowled by Sam Curran of England during day two of the Specsavers 1st Test between England and India at Edgbaston on August 2, 2018 in Birmingham, England. (Photo by Gareth Copley/Getty Images)

ভারত আর ইংল্যান্ড মধ্যে চলতি পাঁচ টেস্টে ম্যাচের সিরিজের প্রথম টেস্টে ভারতীয় দলকে রোমাঞ্চকর ম্যাচে ৩১ রানের হারের সম্মুখীন হতে হয়। ভারতীয় দলকে ইংল্যান্ড দল জেতার জন্য ১৯৪ রানের লক্ষ্য দিয়েছিল, কিন্তু অতিথি দল চতুর্থদিন লাঞ্চের আগেই ১৬২ রানে অলআউট হয়ে যায়। আর ইংল্যান্ড দল এই জয়ের সঙ্গে এই সিরিজে ১-০ ফলাফলে এগিয়ে যায়।

ভারতের ব্যাটসম্যানদের ব্যর্থতায় দলের হার

ইংল্যান্ড বনাম ভারত: এই দুই খেলোয়াড়কে হারের জন্য দায়ী করলেন সৌরভ গাঙ্গুলী 2
Englandâs Jonny Bairstow, Ben Stokes and Keaton Jennings appeal for the wicket of Indiaâs Ishant Sharma during day four of the Specsavers First Test match at Edgbaston, Birmingham. (Photo by Anthony Devlin/PA Images via Getty Images)

এই টেস্টে ম্যাচে ভারতীয় দলের ব্যাটসম্যানরা ভীষণই নিরাশ করেছেন। এক সে বড় কর এক তারকা ব্যাটসম্যান দিয়ে সাজানো এই দলে অধিনায়ক বিরাট কোহলি ছাড়া আর কোনও ব্যাটসম্যানই বিশেষ কিছুই করে উঠতে পারেন নি। ব্যাটসম্যানদের ব্যর্থতার লোকসান ভারতীয় দলকে হারের মাধ্যমে চোকাতে হয়।

টেস্ট ম্যাচ জেতার জন্য সব প্লেয়ারকেই করতে হবে রান

ইংল্যান্ড বনাম ভারত: এই দুই খেলোয়াড়কে হারের জন্য দায়ী করলেন সৌরভ গাঙ্গুলী 3
BIRMINGHAM, ENGLAND – AUGUST 4 : Virat Kohli of India leaves the field after England won the 1st Specsavers Test Match between England and India at Edgbaston on August 4, 2018 in Birmingham, England. (Photo by Philip Brown/Getty Images) *** Local Caption *** Virat Kohli

ভারতীয় দলের ব্যার্মিংহ্যামে খেলা প্রথম টেস্টে এই ধরণের নিরাশাজনক প্রদর্শনে ভারতীয় দলের প্রাক্তণ অধিনায়ক সৌরভ গাঙ্গুলী ভীষণই হতাশ। সৌরভ গাঙ্গুলী ইন্ডিয়া টিভির সঙ্গে একটি এক্সক্লিউসিভ সাক্ষাতকারে জানিয়েছেন, “ যদি আপনি টেস্ট জিততে চান, তাহলে সব ব্যাটসম্যানদেরই রান করতে হবে। একজন ব্যাটসম্যানই সেঞ্চুরি করেছেন। বিরাট ভীষণই দুর্দান্ত ইনিংস খেলেছেন না হলে ভারতীয় দল দ্বিতীয় দিনই ম্যাচ থেকে বাইরে চলে যেত”।

রাহানে আর বিজয়কে দেখাতে হবে দৃঢ় সংকল্প
ইংল্যান্ড বনাম ভারত: এই দুই খেলোয়াড়কে হারের জন্য দায়ী করলেন সৌরভ গাঙ্গুলী 4
ভারতীয় দলের এই সিরিজের ফিরে আসার নিয়ে দাদা জানান, “ এটা পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ, আমার মনে হয় এই দলে ফিরে আসার আর খেলার ভাল সক্ষমতা রয়েছে। অজিঙ্ক রাহানে আর মুরলী বিজয়ের মত ব্যাটসম্যানদের আলাদা রকমের দৃঢ় সংকল্প দেখাতে হবে। কারণ আগেও ওরা এই পরিস্থিতিতে রান করেছে”।

কোহলি লাগাতার ভাল খেলে বাঁচাচ্ছেন অন্য ব্যাটসম্যানদের
ইংল্যান্ড বনাম ভারত: এই দুই খেলোয়াড়কে হারের জন্য দায়ী করলেন সৌরভ গাঙ্গুলী 5
গাঙ্গুলী আগে আরও জানান, “ আমার মনে হয় না যে অধিনায়ক বিরাট কোহলি এই হারের জন্য দায়ী। যদি আপনি অধিনায়ক হন তাহলে আপনাকে এই হারের জন্য অভিনন্দন জানানো হবে। যেমনটা আপনাকে জয়ের জন্য অভিনন্দন জানানো হয়। এই অবস্থায় কোহলির জন্য একটাই আলোচনা হতে পারে যে ও লাগাতার রান করে নিজের অন্যান্য ব্যাটসম্যানদের বাদ পড়ার হাত থেকে বাঁচাচ্ছেন”।
ইংল্যান্ড বনাম ভারত: এই দুই খেলোয়াড়কে হারের জন্য দায়ী করলেন সৌরভ গাঙ্গুলী 6

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *