এই কারণে শিখর ধবনের জায়গায় ভারতীয় দল পাবে না কোনো রিপ্লেসমেন্ট

ভারতীয় দলের সমর্থকদের জন্য আজ ১১জুন মঙ্গলবার সেই সময় একটা খারাপ খবর আসে, যখন ভারতীয় দলের তারকা ওপেনার শিখর ধবন নিজের বুড়ো আঙুলের চোটের কারণে বিশ্বকাপ ২০১৯ থেকে ২১দিনের জন্য ছিটকে গিয়েছেন। শিখর ধবনের আহত হওয়ার ভারতীয় দলের জন্য ভীষণই বড়ো একটা সমস্যা।

বিসিসিআই এখনো পর্যন্ত করেনি রিপ্লেসমেন্টের ঘোষনা

এই কারণে শিখর ধবনের জায়গায় ভারতীয় দল পাবে না কোনো রিপ্লেসমেন্ট 1

আপনাদের জানিয়ে দিই যে বিসিসিআই এখনো পর্যন্ত শিখর ধবনের রিপ্লেসমেন্টের ঘোষণা করেনি। বিসিসিআইয়ের তরফে শিখর ধবনের ২১ দিন পর্যন্ত ছিটকে যাওয়ার তো আধিকারিক বয়ান এসে গিয়েছে, কিন্তু তার রিপ্লেসমেন্টের কোনো অফিসিয়াল বয়ান সামনে আসেনি।

শিখর ধবনের জায়গায় ভারতীয় দল পাবেন না কোনো রিপ্লেসমেন্ট!

এই কারণে শিখর ধবনের জায়গায় ভারতীয় দল পাবে না কোনো রিপ্লেসমেন্ট 2

শিখর ধবনের জায়গায় সম্ভবত ভারতীয় দল কোনো রিপ্লেসমেন্ট পাবে না। এর কারণ হল যে ভারতীয় দল থেকে শিখর ধবন মাত্র ২১ দিনের জন্য ছিটকে গিয়েছেন। টিম ম্যানেজমেন্টের মনে হয় যে তিনি ৩ সপ্তাহের পর সম্পূর্ণভাবে ফিট হয়ে যাবেন, এই জন্য দল তাকে নিজেদের সঙ্গে রাখতে চায়। শিখর ধবন দলের সবচেয়ে প্রধান খেলোয়াড়দের একজন। এই কারণে ম্যানেজমেন্ট তাকে সম্পূর্ণ বিশ্বকাপ থেকে বাদ দিতে চায়না। টিম ম্যানেজমেন্ট তার চোটের ঠিক হওয়ার অপেক্ষা করতে চায়। শিখর ধবন যদি দলে থাকেন তো আইসিসির নিয়মের মোতাবেক ভারতীয় দল তাদের রিপ্লেসমেন্ট পাবে না। যদি শিখর ধবনকে পুরো বিশ্বকাপের জন্য বাদ দেওয়া হয় তো নিশ্চিতভাবেই ভারতীয় দল শিখর ধবনের রিপ্লেসমেন্ট পাবে।

নিয়মের মোতাবেক ডেল স্টেইনকে দিতে হয়েছে বাদ

এই কারণে শিখর ধবনের জায়গায় ভারতীয় দল পাবে না কোনো রিপ্লেসমেন্ট 3

জানিয়ে দিই এই নিয়মকেই ধ্যান রেখে দক্ষিণ আফ্রিকার দলকে ডেল স্টেইনকে বিশ্বকাপ থেকে বাদ দিতে হয়েছিল। ডেল স্টেইন দক্ষিণ আফ্রিকার ৪-৫ ম্যাচের পর ফিট হতে পারতেন, কিন্তু লুঙ্গি এনগিডিও আহত হয়ে গিয়েছিলেন আর দক্ষিণ আফ্রিকার বোলারদের অভাব বোধ করছিল। এই কারণেই দক্ষিণ আফ্রিকার বড়ো সিদ্ধান্ত নিয়ে ডেল স্টেইনকে বাদ দিয়েছিল আর তারপর তারা বুরহান হেন্ড্রিকস্কে বিশ্বকাপে রিপ্লেসমেন্ট হিসেবে পেয়েছিল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *