মনীষ পাণ্ডের উপর ক্ষুব্ধ চেতেশ্বর পুজারা বললেন আউট হওয়া সত্ত্বেও এই কারণে যাননি প্যাভিলিয়নে 1

ভারতীয় দলের সবচেয়ে দুর্দান্ত ব্যাটসম্যান চেতেশ্বর পুজারা ৭২ বছরে প্রথমবার অস্ট্রেলিয়ার মাটিতে ভারতের টেস্ট সিরিজ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। তিনি পুরো সিরিজে সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যান ছিলেন, কিন্তু কিছুদিন ভক্তরা তাকে ‘চিটার’ বলে ডাকছেন। এর পেছনে কারণ রঞ্জি ট্রফির একটি ম্যাচ। সৌরাষ্ট্র আর কর্নাটকের মধ্যে ম্যাচের চতুর্থ দিন পুজারাকে বিপক্ষ দলের বোলার বিনয় কুমারের বলে নট আউট ঘোষণা করা হয়। যদিও বল পুজারার ব্যাটে ছুঁয়ে যায়। কিন্তু অ্যাম্পায়ার তাকে আউট দেননি। রিপ্লেতে দেখা গেছে যে বল পুজারার ব্যাটের কোনায় লেগে উইকেটকিপারের কাছে গিয়েছিল। এই অবস্থায় পুজারার স্পোর্টসম্যান স্পিরিটের উপর প্রশ্ন উঠতে শুরু করেছে।

এখন সৌরাষ্ট্রের কোচ জানালেন কেনো ফেরত যাননি পুজারা
মনীষ পাণ্ডের উপর ক্ষুব্ধ চেতেশ্বর পুজারা বললেন আউট হওয়া সত্ত্বেও এই কারণে যাননি প্যাভিলিয়নে 2
সৌরাষ্ট্রের কোচ বলেন,

“আমার মনে হয়না যে এতে পুজারার সমালোচনা করার কোনো মানে আছে। আমার কেরিয়ারে আমি ২০ থেকে ৩০বার হাস্যস্পদ খারাপ সিদ্ধান্ত পেয়েছি আর কখনো কেউ আমাকে ফেরত ডাকেনি, কারণ বিপক্ষ এতটা খুশি ছিল যে ওরা এর প্রয়োজনই মনে করেনি। পুজারা আমার থেকে ভালো খেলোয়াড়”।

প্রথম ইনিংসে আমাদের দলের সঙ্গেও এমনই কিছু হয়েছিল
মনীষ পাণ্ডের উপর ক্ষুব্ধ চেতেশ্বর পুজারা বললেন আউট হওয়া সত্ত্বেও এই কারণে যাননি প্যাভিলিয়নে 3
সৌরাষ্ট্রেই কোন আগে আরো বলেন,

“যখন বাস্তবে কোনো খেলোয়াড়কে ভুল আউট দেওয়া হয় তো কেউই আপনাকে ফেরত ডেকে আনেনা। কিন্তু যখন প্রেরক মাঁকড়কে প্রথম ইনিংসে ০ রানে আউট দেওয়া হয়েছিল তাও ভুল রকমভাবে।বল ব্যাট থেকে অপেক্ষাকৃত দূরে ছিল, তো ওরা প্রেরককে কেনো আবারো খেলতে ডাকেনি? ওরা প্রেরককে যখন ভুলভাবে আউট করে তো ওরা খুশি ছিল। উইকেটকিপার জানত, বোলার জানত তো ওরা ওকে কেনো ফিরিয়ে আনেনি?”

আপনারা চান যে পুজারা সৎ হোক, কিন্তু আপনি সৎ হতে চাননা

মনীষ পাণ্ডের উপর ক্ষুব্ধ চেতেশ্বর পুজারা বললেন আউট হওয়া সত্ত্বেও এই কারণে যাননি প্যাভিলিয়নে 4
SYDNEY, AUSTRALIA – JANUARY 07: Player of the series, Cheteshwar Pujara of India holds up the Border–Gavaskar Trophy as he celebrates India’s 2-1 series win after day five of the Fourth Test match in the series between Australia and India at Sydney Cricket Ground on January 07, 2019 in Sydney, Australia, during day five of the fourth Test match in the series between Australia and India at Sydney Cricket Ground on January 07, 2019 in Sydney, Australia. (Photo by Mark Evans/Getty Images)

সৌরাষ্ট্রের হয়ে দ্বিতীয় ইনিংসে পুজারা অপরাজিত ১৩১ আর শেল্ডন জ্যাকসন ১০০ রানের ইনিংস খেলেন। বোলিংয়ে সৌরাষ্ট্রের অধিনায়ক জয়দেব উনাকট আর ধর্মসিনহা জাদেজা ম্যাচে ৭টি করে উইকেট নেন। সৌরাষ্ট্রের কোচ আরো বলেন,

“আপনি চান যে পুজারা সৎ হোক, কিন্তু আপনি সৎ হতে চাননা। আপনি দুদিকে ফায়দা নিতে পারেন না। যদি ওদের কাছে স্পোর্টসম্যান স্পিরিট থাকত তো ওরা মিথ্যে অ্যাপিল কেনো করত? কম সে কম আমরা তো কোনো মিথ্যে অ্যাপিল করিনি। কর্নাটক হতাশা দেখাচ্ছিল”

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *