দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য ভারতীয় দল ঘোষিত, ৬৪২ উইকেট নেওয়া তারকা পেলেন জায়গা

১৫ সেপ্টেম্বর থেকে ভারত দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ শুরু করবে। এর আগেও ওয়েস্টইন্ডিজ দলকে হারিয়ে তারা ভারতে ফিরেছে। অন্যদিকে ভারতীয় এ দলও ওয়েস্টইন্ডিজ এ-কে হারিয়েছে। এখন দক্ষিণ আফ্রিকার এ-দলের বিরুদ্ধে টেস্টের জন্য দল নির্বাচন হয়ে গিয়েছে।

ঋদ্ধিমান সামলাবেন নেতৃত্ব

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য ভারতীয় দল ঘোষিত, ৬৪২ উইকেট নেওয়া তারকা পেলেন জায়গা 1

এই টেস্ট সিরিজের দ্বিতীয় টেস্টে ঋদ্ধিয়ান সাহা অধিনায়কত্ব সামলানে, তিনি একজন অভিজ্ঞ খেলোয়াড়। এবারের দল তরুণদের জোশ আর অভিজ্ঞ খেলোয়াড়ে ভরা। ঋদ্ধিমান এখনো পর্যন্ত ৩২টি টেস্ট ম্যাচ খেলেছেন, যেখানে তিনি ৩০.৬৩ গড়ে ১১৬৪ রান করেছেন আর এর মধ্যে ৩টি সেঞ্চুরি আর ৫টি হাফসেঞ্চুরি শামিল রয়েছে। এছাড়াও শুভমান গিল যিনি সম্প্রতি দারুণ ফর্মে রয়েছেন তাকেও ভারতীয় সিনিয়র দলে জায়গা করে নেওয়ার অসাধারণ সুযোগ দেওয়া হয়েছে। যদি এইসিজে তিনি ব্যাট হাতে নিজেকে প্রমান করতে পারেন তো তো ভারতীয় সিনিয়র দলে তার জায়গা পাকা হয়ে যাবে। গিল চারদিনের প্রথম ম্যাচে ভারতীয় দলের অধিনায়কত্ব করবেন, অন্যদিকে দ্বিতীয় ম্যাচে ঋদ্ধিমান সাহা অধিনায়ক হবেন।

প্রথম ম্যাচে এই তরুণ সামলাবেন নেতৃত্ব

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য ভারতীয় দল ঘোষিত, ৬৪২ উইকেট নেওয়া তারকা পেলেন জায়গা 2

এই টেস্ত ম্যাচের আগে কর্নাটকের অলরাউন্ডার কে গৌতম আর অন্ধ্রপ্রদেশের এস ভারতের উপর সকলের নজর থাকবে, কারণ তারা ভারত এ-র হয়ে ওয়েস্টইন্ডিজ সফরে দারুণ প্রদর্শন করেছিলেন। দলে ধোনি যাওয়ার পর খালি ঋষভ পন্থকেই দেখা যায়, এই অবস্থায় ভারতীয় এ-দলের দুর্দান্ত প্রদর্শন তাকে ভারতীয় দলে পন্থের জায়গা দিতে পারে। ওপেনার প্রিয়ঙ্ক পাঞ্চাল আর অভিমন্যু ঈশ্বরণকে দ্বিতীয় টেস্টের জন্য নির্বাচিত করা হয়েছে। ঈশ্বরণ দলীপ ট্রফির ফাইনালে সেঞ্চুরি করেছেন। মুম্বাইয়ের ময়ঙ্ক দুবে দক্ষিণ আফ্রিকার এ-দলের বিরুদ্ধে পাঁচ ম্যাচের বেসরকারি ওয়ানডে সিরিজে ভাল প্রদর্শন করেছিলেন এই অবস্থায় তিনি টেস্ট সিরিজেও নিজের ফর্ম ধরে রাখতে চাইবেন।

ভারত এ দক্ষিণ আফ্রিকা এ-র দল

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য ভারতীয় দল ঘোষিত, ৬৪২ উইকেট নেওয়া তারকা পেলেন জায়গা 3

দক্ষিণ আফ্রিকা এ: অ্যাডিয়েন মার্করাম (অধিনায়ক), টি দে ব্রুইন, জুবের হামজা, লুঙ্গি এনগিডি, জর্জ লিন্ডে, পিটার মালান, অ্যাণ্ডি মুরে, সেনুরাম মুথুস্বামী, মার্ক জনসেন, ডেন পিট, ভিয়ান মুল্ডর, হেনরিচ ক্লাসে, লুথো সিপাম্লা, খায়া জোণ্ডো

ভারত এ: শুভমান গিল (অধিনায়ক), ঋতুরাজ গায়কোয়াড়, আনমোলপ্রীত সিং, রিকি ভুঁই, অঙ্কিত বাওনে, কেএস ভরত, কে গৌতম, শাহবাজ নদীম, শার্দূল ঠাকুর, মহম্মদ সিরাজ, তুষার দেশপান্ডে, শিভম দুবে, বিজয় শঙ্কর

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য ভারতীয় দল ঘোষিত, ৬৪২ উইকেট নেওয়া তারকা পেলেন জায়গা 4

আপনাদের জানিয়ে দিই যে ঘরোয়া ক্রিকেটে ৬৪২টি উইকেট নেওয়া শাহবাজ নদীমকে আবারো টিম ইন্ডিয়া এ-দলে জায়গা দেওয়া হয়েছে কিন্তু ভারতীয় দলে তার জায়গা এখনো পাকা নয়।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *