TOP 5: পাঁচজন দুর্দান্ত ব্যাটসম্যান, যারা টি-২০ বিশ্বকাপে সর্বাধিক রানের ইনিংস খেলেছেন ! 1
Prev1 of 5
Use your ← → (arrow) keys to browse

টি-২০ ক্রিকেট হলো আধুনিক ক্রিকেট বিশ্বের সর্বাধিক জনপ্রিয় একটি ফরম্যাট যা সমগ্র ক্রিকেট বিশ্বকে এক অনাবিল আনন্দ দিয়ে চলেছে। ক্রিকেট ইতিহাসের সব থেকে ছোটো এই ফরম্যাটের চাহিদা এতটাই বৃদ্ধি পেয়েছে যার ফলে বিশ্বের প্রায় প্রতিটি দেশ এই ফরম্যাট খেলার বেপারে যথেষ্ট আগ্রহ প্রকাশ করছে। ক্রিকেটারদের পাশাপাশি বিশ্বের সমস্ত প্রান্ত থেকে ক্রিকেট ফ্যানরাও এই ফরম্যাটের ব্যাপারে আগ্রহ প্রকাশ করে চলেছে যার ফলে টি-২০ ক্রিকেটের ফ্যান সংখ্যা লাফিয়ে লাফিয়ে বেড়ে চেলেছে।TOP 5: পাঁচজন দুর্দান্ত ব্যাটসম্যান, যারা টি-২০ বিশ্বকাপে সর্বাধিক রানের ইনিংস খেলেছেন ! 2

বিশ্ব ক্রিকেট নিয়ামক সমস্থা আইসিসি ২০০৭সালে প্রথম t20 বিশ্বকাপের আয়োজন করে এবং তারপর থেকে প্রতিবছর নিয়মিত ভাবে এই বিশ্বকাপ প্রতিযোগিতা হয়ে চলেছে। প্রতিবছরের মতো এই বছরেও t20 বিশ্বকাপের আয়োজন করা হয়েছিল এবং প্রথমে সেটি হবার কথা ছিল ভারতের মাটিতে, কিন্তু ভারতে করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে পরবর্তীতে সেটি সরিয়ে নিয়ে যাওয়া হয় সংযুক্ত আরব আমিরশাহিতে। আইসিসি এই বছর পাপুয়া নিউ গিনি,ওমান এর মতো নতুন দল সংযোজন করেছিল t20 বিশ্বকাপের জনপ্রিয়তাকে আরো বাড়ানোর জন্য। সদ্দ্যই এই বছর t20 বিশ্বকাপ শেষ হয়েছে এবং অস্ট্রেলিয়া দল নিউজিল্যান্ডকে হারিয়ে প্রথমবার তাদের ঘরে t20 বিশ্বকাপ ট্রফি তুলেছে। আমরা এখানে আজ এমন ৫জন ব্যাটসম্যান নিয়ে আলোচনা করবো যারা এই বছর t20 বিশ্বকাপে একটি ইনিংসে সর্বাধিক রান করেছে।

জস বাটলার

TOP 5: পাঁচজন দুর্দান্ত ব্যাটসম্যান, যারা টি-২০ বিশ্বকাপে সর্বাধিক রানের ইনিংস খেলেছেন ! 3

বিধংসী ব্যাটসম্যান এবং দক্ষ্য উইকেটকিপার বিশ্ব ক্রিকেটে পরিচিত হলেন জস বাটলার। ডানহাতি এই ইংলিশ ব্যাটসম্যান একহাতে দলকে বহু ম্যাচ জেতাতে সাহায্য করেছেন। t20 ফরম্যাটের এই বিধংসী ব্যাটসম্যান এই বছর t20 বিশ্বকাপেও তার অসাধারণ ব্যাটিং পারফর্মেন্স দেখিয়েছেন এবং তিনি তার t20 আন্তর্জাতিক কেরিয়ারের প্রথম শতরান করেছেন। শ্রীলংকার বিরুদ্ধে তিনি এই বছর ৬৭বলে ১০১রানের একটি অসাধারণ ইনিংস বিশ্ববাসীকে উপহার দিয়েছে।

Prev1 of 5
Use your ← → (arrow) keys to browse

Leave a comment

Your email address will not be published.