[cwa id='h1']
৫১টি ম্যাচ শেষ হওয়ার পর, পার্পল ক্যাপের উপর ভারতীয়দের রাজত্ব, এখন এই তারকা প্লেয়ারের মাথায় রয়েছে পার্পল ক্যাপ

JCC
পেশাদার ক্রিকেটার হতে চান?
এখানে রেজিস্টার করুন

*T&C Apply

আইপিএলে প্রতিবারই ব্যাটসম্যানদের পাশাপাশি বোলারদেরও দুরন্ত পারফর্মেন্স দেখা যায়। অরেঞ্জ ক্যাপের দৌড়ে ব্যাটসম্যানরা লেগে থাকেন তো বোলাররাও পিছিয়ে থাকেন না। তাদেরও রেস চলে পার্পল ক্যাপকে ঘিরে। চলতি আইপিএলে এখনও পর্যন্ত শীর্ষ পাঁচ বোলারদের মধ্যে প্রথম এবং শেষ বোলার হলেন বিদেশি। প্রথম জন অস্ট্রেলিয়ার বোলার তো পঞ্চমজন আফগানিস্থানের তরুণ বোলার রয়েছেন। এই মরশুমে ৫১টি ম্যাচের পর পার্পল ক্যাপের দৌড়ে সবার আগে রয়েছেন কিংস ইলেভেন পাঞ্জাবের বোলার অ্যান্ড্রু টাই।

১—অ্যান্ড্রু টাই

৫১টি ম্যাচ শেষ হওয়ার পর, পার্পল ক্যাপের উপর ভারতীয়দের রাজত্ব, এখন এই তারকা প্লেয়ারের মাথায় রয়েছে পার্পল ক্যাপ 1
ছবি সৌজন্যে বিসিসিআই

চলতি মরশুমে কিংস ইলেভেন পাঞ্জাবের জোরে বোলার অ্যান্ড্রু টাই ১৩টি ম্যাচে ২৪টি উইকেট নিয়ে শীর্ষস্থান দখল করে রেখেছেন। তিনি ১৬.৭০ গড়ে এবং ৭.৭১ ইকোনমি রেটে রান দিয়েছেন। এখন তিনি এই দৌড়ে বাকি সবার থেকে বেশ খানিকটা এগিয়ে রয়েছেন।

২—হার্দিক পাণ্ডিয়া

৫১টি ম্যাচ শেষ হওয়ার পর, পার্পল ক্যাপের উপর ভারতীয়দের রাজত্ব, এখন এই তারকা প্লেয়ারের মাথায় রয়েছে পার্পল ক্যাপ 2
ছবি সৌজন্যে বিসিসিআই

এই দৌড়ে দ্বিতীয় স্থানে রয়েছেন মুম্বাই ইন্ডিয়ান্সের অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়া। হার্দিক ১৩টি ম্যাচে ১৯. ১৫ গড়ে ১৮টি উইকেট নিজের নামে করেছেন। এর মধ্যে তার ইকোনমি রেট ছিল ৮.৯২।

৩—উমেশ যাদব

৫১টি ম্যাচ শেষ হওয়ার পর, পার্পল ক্যাপের উপর ভারতীয়দের রাজত্ব, এখন এই তারকা প্লেয়ারের মাথায় রয়েছে পার্পল ক্যাপ 3
ছবি সৌজন্যে বিসিসিআই

২০১৮র আইপিএলে ৫১টি ম্যাচ শেষে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার তালিকায় উমেশ যাদবও রয়েছেন। উমেশ এখনও পর্যন্ত খেলা ১৩টি ম্যাচে ২২.০৫ গড়ে ১৭টি উইকেট নিয়েছেন। এরমধ্যে তার ইকোনমি রেট ছিল ৭.৭৯।

৪—জসপ্রীত বুমরাহ

৫১টি ম্যাচ শেষ হওয়ার পর, পার্পল ক্যাপের উপর ভারতীয়দের রাজত্ব, এখন এই তারকা প্লেয়ারের মাথায় রয়েছে পার্পল ক্যাপ 4
ছবি সৌজন্যে বিসিসিআই

আইপিএলে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন মুম্বাই ইন্ডিয়ান্সের জোরে বোলার জসপ্রীত বুমরাহ। বুমরাহ চলতি আইপিএলে ১৩টি ম্যাচ খেলে ২১.৪৩ গড়ে ১৬টি উইকেট নিয়েছেন। সেই সঙ্গে তার ৬.৮৬ এর দুরন্ত ইকোনমি রেটও রয়েছে।

৫—রশিদ খান

৫১টি ম্যাচ শেষ হওয়ার পর, পার্পল ক্যাপের উপর ভারতীয়দের রাজত্ব, এখন এই তারকা প্লেয়ারের মাথায় রয়েছে পার্পল ক্যাপ 5
ছবি সৌজন্যে বিসিসিআই

এই তালিকায় পঞ্চম নাম রয়েছে আফগানিস্থানের তরুণ স্পিনার রশিদ খান। সানরাইজার্স হায়দ্রাবাদের এই স্পিনার গতকাল আরসিবির বিরুদ্ধে ম্যাচে বিরাট কোহলি, এবি ডেভিলিয়র্স, মইন আলি, উইকেট নিয়ে মোট ৩টি উইকেট নিয়েছিলেন। রশিদ নিজের ১৩টি ম্যাচে ২৩.৩১ গড়ে ১৬টি উইকেট নিয়েছেন, যাতে তার ইকোনমি রেট হল ৭.১৭।

[cwa id='moreat']