বাজেট ২০২১ এ অর্থমন্ত্রী ভারতীয় দলকে করলেন স্মরণ, জেনে নিন কী বললেন নির্মলা সীতারমণ

২০২০-তে করোনা ভাইরাস আর লকডাউনের পর ক্রিকেট আবারও শুরু হয়েছে আর সমর্থকরা আইপিএল আর অস্ট্রেলিয়ায় টেস্ট, ওয়ানডে আর টি-২০ সিরিজ দেখতে পেয়েছেন। ভারতীয় ক্রিকেট দল অস্ট্রেলিয়া সফরে যথেষ্ট ভালো প্রদর্শন করেছেন। ভারতীয় দলের জয়ের পর টিম ইন্ডিয়ার দারুণ প্রশংসা হচ্ছে, দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিজিও ভারতীয় দলের সাহসের প্রশংসা করেছিলেন। এই তালিকায় এখন দেশের অর্থমন্ত্র সংসদে বাজেট পাস করার সময় ভারতীয় দলের প্রশংসা করেছেন।

বাজেট সেশনে অর্থমন্ত্রী বললেন ভারতীয় দলের কথা

অর্থমন্ত্রী নির্মলা সীতারামন সংসদের বাজেট ভাষনে ভারত-অস্ট্রেলিয়া সিরিজের উল্লেখ করেছেন। কেন্দ্রীয় অর্থমন্ত্রী আজ ১ ফেব্রুয়ারি বাজেট পেশ করেছেন। তিনি সেই সময় ভারতের অর্থব্যবস্থার ব্যাপারে কথা বলতে গিয়ে বলেন যে গত বছর যথেষ্ট সমস্যাপূর্ণ ছিল। ভারতের মানুষ এই সমস্যার দৃঢ়ভাবে মুখোমুখি হয়েছিল। ভারতীয় অর্থব্যবস্থার উপরেও এর প্রভাব পড়েছে, তবে সেটা ভালোভাবে প্রত্যাবর্তন করেছে। সীতারামন ভারতীয় দলের ব্যাপারে বলতে গিয়ে দলের সংঘর্ষের ব্যাপারে জানিয়েছেন আর তাদের প্রশংসা করেছেন।

নির্মলা সীতারামন টিম ইন্ডিয়ার করলেন প্রশংসা

বাজেট ২০২১ এ অর্থমন্ত্রী ভারতীয় দলকে করলেন স্মরণ, জেনে নিন কী বললেন নির্মলা সীতারমণ 1

অর্থমন্ত্রী নির্মলা সীতারামন সংসদে বাজেট ভাষণে ভারত-অস্ট্রেলিয়া সিরিজে উল্লেখ করেন। তিনি বলেন, “টিম ইন্ডিয়ার অস্ট্রেলিয়ায় দুর্দান্ত সফলতা আমাদের ভারতের মানুষের অন্তর্নিহিত শক্তির কথা মনে করিয়ে দেয়”।

ভারতীয় দল মুশকিল লড়াইতে জিতেছে সিরিজ

বাজেট ২০২১ এ অর্থমন্ত্রী ভারতীয় দলকে করলেন স্মরণ, জেনে নিন কী বললেন নির্মলা সীতারমণ 2

জানিয়ে দিই যে অর্থমন্ত্রী ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে খেলা হওয়া টেস্ট সিরিজের উল্লেখ করেছেন, কারণ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতীয় দল প্রথম টেস্টে মাত্র ৩৬ রানে অলআউট হয়ে গিয়েছিল। ভারত এই ম্যাচে লজ্জাজনকভাবে ৮ উইকেটে হেরে গিয়েছিল। অ্যাডিলেডে খেলা হওয়া প্রথম টেস্ট ম্যাচের হারের পর ভারতীয় দল দুর্দান্ত প্রত্যাবর্তন করে। যার মধ্যে তারা অস্ট্রেলিয়াকে এই সিরিজে ২-১ ফলাফলে হারিয়ে দেয়। ভারতীয় ক্রিকেট দলের প্রত্যাবর্তনের মতোই ভারতীয় অর্থমন্ত্রী দেশের অর্থব্যবস্থার কথা স্মরণ করিয়ে দিয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *