IPL 2020: আইপিএল প্রকাশ করল প্লে অফ ম্যাচের শিডিউল, জেনে নিন কবে আর কোথায় কোন ম্যাচ হবে

এই মুহূর্তে পুরো ক্রিকেট জগতের নজর সংযুক্ত আরব আমিরাতে খেলা হওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের ত্রয়োদশ মরশুমের উপর রয়েছে। বিশ্ব ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় টি-২০ ক্রিকেটলীগ আইপিএলের ত্রয়োদশ মরশুম নিজের শেষ চরণের দিকে এগিয়ে চলেছে, যেখানে রোমাঞ্চ নিজের সবচেয়ে চরমে রয়েছে। এই রোমাঞ্চের মধ্যে সমস্ত দলগুলির নজর লীগ রাউন্ড থেকে প্লে অফের দিকে রয়েছে।

 

 

আইপিএল-১৩ প্লে অফের শিডিউল ঘোষণা

 

IPL 2020: আইপিএল প্রকাশ করল প্লে অফ ম্যাচের শিডিউল, জেনে নিন কবে আর কোথায় কোন ম্যাচ হবে 1

 

আইপিএলের ত্রয়োদশ মরশুম প্লে অফের দিকে এগোচ্ছে। এই মরশুমের শুরু গত মাসের ১৯ সেপ্টেম্বর থেকে ইউএইতে হয়েছিল। গত প্রায় এক মাসেরও বেশি সময় ধরে সমস্ত দলগুলির মধ্যে দারুণ প্রতিযোগীতা দেখতে পাওয়া গিয়েছে। এর মধ্যে সমস্ত দলগুলি লীগ রাউন্ড থেকে বেরিয়ে সামনের দিকে খেলার দিকে দেখছে আর মধ্যে বিসিসিআই আইপিএলের এই মরশুমের লীগ রাউন্ডের ভবিষ্যতের ম্যাচের শিডিউলও প্রকাশ করে দিয়েছে।

 

 

১০ নভেম্বর হতে চলা ফাইনালের আয়োজন করবে দুবাই

 

IPL 2020: আইপিএল প্রকাশ করল প্লে অফ ম্যাচের শিডিউল, জেনে নিন কবে আর কোথায় কোন ম্যাচ হবে 2

 

১৯ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া আইপিএলের এই মরশুমের ফাইনাল ম্যাচ ১০ নভেম্বর খেলা হবে, কিন্তু বিসিসিআই এই মরশুমের লীগ রাউন্ড পর্যন্ত শিডিউলই প্রকাশ করেছিল, যারপর রবিবার শেষমেশ আগামী ম্যাচগুলির শিডিউলও প্রকাশ করে দিয়েছে। যারমধ্যে দুবাইকে ফাইনাল ম্যাচের আয়োজনের দায়িত্ব দেওয়া হয়েছে। বিসিসিআইয়ের তরফে রবিবার প্রকাশ করা আগামী কার্যক্রম অনুসারে এই মরশুমের কোয়ালিফাই ম্যাচগুলির মধ্যে যেখানে আগে হতে চলা ৪টি ম্যাচের মধ্যে ২টি ম্যাচের আয়োজন দুবাইতে হবে তো অন্য দুটি ম্যাচ আবুধাবিতে খেলা হবে।

 

 

২ ম্যাচের আয়োজন আবুধাবি আর ২টি ম্যাচ হবে দুবাইতে

 

IPL 2020: আইপিএল প্রকাশ করল প্লে অফ ম্যাচের শিডিউল, জেনে নিন কবে আর কোথায় কোন ম্যাচ হবে 3

 

কোয়ালিফাই রাউন্ড ৫ নভেম্বর থেকে হতে চলেছে। যেখানে প্রথম কোয়ালিফায়ার ম্যাচ পাঁচ নভেম্বর পয়েন্ট তালিকার প্রথম আর দ্বিতীয় নম্বরের দলের মধ্যে হবে। দুবাইতে এই ম্যাচ খেলা হবে। এরপর ৬ নভেম্বর আবুধাবিতে এলিমিনেটর ম্যাচ হবে। এই ম্যাচ পয়েন্ট তালিকার তৃতীয় আর চতুর্থ নম্বর দলের মধ্যে হবে। এরপর ৮ নভেম্বর দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচ হবে, যেখানে প্রথম কোয়ালিফায়ার ম্যাচে হারা দলের মুখোমুখি হবে এলিমিনেটর ম্যাচে জয় হাসিল করা দল। এদের মধ্যে জয়ী দল ১০ নভেম্বর ফাইনাল ম্যাচের আগে কোয়ালিফায়ার ম্যাচে জয়ী দলের সঙ্গে খেলবে।

 

আইপিএলের প্লে অফ শিডিউল

তারিখ

স্থান ভারতীয় সময়

ম্যাচ

৫ নভেম্বর

দুবাই সন্ধে ৭.৩০

প্রথম কোয়ালিফায়ার

৬ নভেম্বর

আবুধাবি সন্ধে ৭.৩০

এলিমিনেটর

৮ নভেম্বর

আবুধাবি সন্ধ্যে ৭.৩০

দ্বিতীয় কোয়ালিফায়ার

১০ নভেম্বর

দুবাই সন্ধে ৭.৩০

ফাইনাল ম্যাচ

 

 

 

 

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *