ODI ক্রিকেটে এই ৩ খেলোয়াড় করেছেন সবচেয়ে দ্রুতগতিতে ১৫০ রান, একজন তো ২বার দেখিয়েছেন কৃতিত্ব 1
Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

ক্রিকেটের পরিবর্তিত সময়ে সীমিত ওভারের ক্রিকেটের সবচেয়ে বেশি কর্তৃত্ব রয়েছে। যে কারণে এই ফর্ম্যাটে ব্যাটসম্যানরা বিস্ফোরক মেজাজে ব্যাটিং করেন আর দর্শকরা চার ছয়ের বন্যা দেখতে পান। ৫০ ওভারের (ODI) খেলাতেও এমন বিস্ফোরক ইনিংস খেলা হয়েছে যা টি-২০ ক্রিকেট হয়ত সম্ভব নয়। এই ফর্ম্যাটে সেঞ্চুরি করা যে কোনো ব্যাটসম্যানেরই স্বপ্ন। ওয়ানডেতে ডবল সেঞ্চুরি করা বড় কৃতিত্বের তো বটেই সেই সঙ্গে ১৫০ রান করাও সহজ ব্যাপার নয়। আজ এই বিশেষ প্রতিবেদনে আমরা এমন ৩ ব্যাটসম্যানের কথা জানাব যারা ওয়ানডে ফর্ম্যাটে সবচেয়ে দ্রুতগতিতে ১৫০ রানের ইনিংস (Fastest ODI 150) খেলেছেন।

৩. শেন ওয়াটসন

ODI ক্রিকেটে এই ৩ খেলোয়াড় করেছেন সবচেয়ে দ্রুতগতিতে ১৫০ রান, একজন তো ২বার দেখিয়েছেন কৃতিত্ব 2

প্রাক্তন অস্ট্রেলিয়ান অলরাউন্ডার শেন ওয়াটসন ক্রিকেটের তিন ফর্ম্যাটেই ব্যাট আর বল হাতে কৃতিত্ব দেখিয়েছেন। ব্যাটিংয়ে যে কোনো ফর্ম্যাটেই দুরন্ত প্রদর্শন করার ক্ষমতা রাখা এই খেলোয়াড় ক্রিকেট মাঠে বেশকিছু চমৎকার ইনিংস খেলেছেন।

শেন ওয়াটসনের নামে ওয়ানডে ইতিহাসের তৃতীয় সবচেয়ে দ্রুতগতির ১৫০ রান করার রেকর্ড রয়েছে। তিনি ২০১১ সালে বাংলাদেশের মীরপুরে ঘরের দলের বিরুদ্ধে মাত্র ৮৩ বলে ১৫০ রান করেছিলেন। তার এই ইনিংস আজও ঝোড় ইনিংস হিসেবে স্মরণীয়, যদি ওই ম্যাচে আরও সামান্য কিছু ওভার বাকি থাকত তাহলে অনায়াসে ওয়াটসন ডবল সেঞ্চুরিও করতে পারতেন।

Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

Leave a comment

Your email address will not be published.