ফাফ দু’প্লেসি এই ভারতীয় খেলোয়াড়কে বললেন বিশ্বের সর্বশ্রেষ্ঠ ফিনিশার

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে বেশকিছু বছর পর্যন্ত বিশ্বের সর্বশ্রেষ্ঠ ফিনিশার মনে করা হত। তবে গত ২ বছর ধরে তার ম্যাচ ফিনিশিংয়ের সক্ষমতার উপর বেশকয়েকবার প্রশ্ন উঠেছে। এর মধ্যে দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক ফাফ দু’প্লেসি একটি ইন্টারভিউ দিয়েছেন, যেখানে তিনি ধোনিকে বিশ্বের সর্বশ্রেশঠ ফিনিশার বলেছেন।

ধোনি বিশ্বের সর্বশ্রেষ্ঠ ফিনিশার
ফাফ দু’প্লেসি এই ভারতীয় খেলোয়াড়কে বললেন বিশ্বের সর্বশ্রেষ্ঠ ফিনিশার 1

ফাফ দু’প্লেসি তামিম ইকবালের সঙ্গে ইনস্টাগ্রাম লাইভে কথা বলার সময় বলেছেন, “এখনো পর্যন্য আমি যাদের সঙ্গেই খেলেছি তাদের মধ্যে ধোনি সর্বশ্রেশঠ ফিনিশার আর কেউই ওর অনুকরণ করতে পারবে না। ও ভীষণই শান্ত। আমি ওর চেয়ে ভালো ফিনিশারের সঙ্গে খেলিনি। মাঠে ওকে দেখা দুর্দান্ত। যদি কেউ ওর মতো হওয়ার চেষ্টা করে তো তিনি এমনটা করতে পারবেন না। ও যথেষ্টা আলাদা, যেভাবে ও বললে এত দেরীতে হিট করে, যা ওর শান্ত প্রবৃত্তিকে দর্শায়। ও নিজের খেলাটা জানে আর ও বোলারকে নিজের মর্জিমতো হিট করে”।

ধোনি সেই ধারণাকে বদলে দিয়েছে যে অধিনায়কের কেমন হওয়া উচিত

ফাফ দু’প্লেসি এই ভারতীয় খেলোয়াড়কে বললেন বিশ্বের সর্বশ্রেষ্ঠ ফিনিশার 2

ধোনির অধিনায়কত্বেরও প্রশংসা করে ফাফ দু’প্লেসি বলেছেন, “ধোনি সেই ধারণাকে বদলে দিয়েছেন যে অধিনায়কের কেমন হওয়া উচিত। আমার জন্য এটা দুর্দান্ত ছিল যে এমএস অধিনায়ক হিসেবে কতটা আলাদা। আমার মনে হত যে অধিনায়কের টিম মিটিংয়ে পুরো সময় কথা বলা উচিত কিন্তু এমএস পুরো আলাদা ছিল। ও টিম মিটিংয়ে খুব বেশি বিশ্বাস করত না। ও যথেষ্ট নৈসর্গিক অধিনায়ক, ওর ক্রিকেটের এত ভালো বোধ ছিল যে ও মাঠে সঠিক সিদ্ধান্ত নিতে তার উপর নির্ভর করত”।

ধোনির কাছে অনেককিছু শিখেছি

ফাফ দু’প্লেসি এই ভারতীয় খেলোয়াড়কে বললেন বিশ্বের সর্বশ্রেষ্ঠ ফিনিশার 3

ফাফ দু’প্লেসি আগে বলেন, “আমি খুশি যে আমি নিজের আইপিএল কেরিয়ার ধোনির অধিনায়কত্বে চেন্নাই সুপার কিংসের সঙ্গে শুরু করেছি। সেই সময় আমি ওর কাছ থেকে অনেককিছু শিখেছি। স্টিফেন ফ্লেমিং আর ধোনি দুজনেই সর্বশ্রেষ্ঠ অধিনায়ক থেকেছেন, এই কারণে এই দুজনের থেকে আমি চেন্নাই সুপার কিংস দলে শেখার অনেক কিছু পেয়েছি”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *