সেঞ্চুরি করার পরও এই ভারতীয় খেলোয়াড়কে দেওয়া হয়েছিল প্লেয়িং ইলেভেন থেকে বাদ
NOTTINGHAM, ENGLAND - AUGUST 30: The Indian team wait for a review decision for the wicket of Joe Root during the third Royal London One-Day Series match between England and India at Trent Bridge on August 30, 2014 in Nottingham, England. (Photo by Michael Steele/Getty Images)

ভারতীয় দলের ওয়ানডে ক্রিকেট ইতিহাসে এমন এক খেলোয়াড়ও রয়েছেন যাকে সেঞ্চুরি করার পরও ভারতীয় দলের প্লেয়িং ইলেভেন থেকে বাদ দিয়ে দেওয়া হয়েছিল। আজ আমরা আপনাকে আমাদের এই প্রতিবেদনে ভারতীয় দলের সেই খেলোয়াড়ের ব্যাপারে জানাব।

মনোজ তেওয়ারিকে সেঞ্চুরি করা সত্বেও দেওয়া হয়েছিল বাদ

জানিয়ে দিই, যে মনোজ তেওয়ারিই সেই খেলোয়াড় যিনি সেঞ্চুরি করা সত্বেও ভারতীয় দল থেকে বাদ পড়েছিলেন। মনোজ তেওয়ারি ২০১১ সালে ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের পঞ্চম ম্যাচে একটি দুর্দান্ত সেঞ্চুরি করেছিলেন। তিনি চেন্নাইয়ের চিপক স্টেডিয়ামে ভারতীয় দলের হয়ে ১১ ডিসেম্বর ২০১১য় ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে ১২৬ বলে ১০৪ রানের অপরাজিত সেঞ্চুরি করেছিলেন। কিন্তু তার এই সেঞ্চুরি করা সত্বেও তাকে দল থেকে বাদ দেওয়া হয়েছিল।

সেঞ্চুরির পরে ১৪ ওয়ানডে ম্যাচের প্লেয়িং ইলেভেন থেকে ছিলেন বাইরে

DARWIN, AUSTRALIA – AUGUST 02: Manoj Tiwary of India ‘A’ bats during the Cricket Australia Quadrangular Series Final match between Australia ‘A’ and India ‘A’ at Marrara Oval on August 2, 2014 in Darwin, Australia. (Photo by Scott Barbour/Getty Images)

জানিয়ে দিই যে ১১ ডিসেম্বর ২০১১য় ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে সেঞ্চুরি করার বাদ তিনি মোট ১৪টি ওয়ানডেতে ভারতীয় দলের সঙ্গে ছিলেন। কিন্তু একটিও ম্যাচে তাকে প্লেয়িং ইলেভেনে সুযোগ দেওয়া হয়নি। তিনি অস্ট্রেলিয়ার খেলা হওয়া ভারত শ্রীলঙ্কা আর অস্ট্রেলিয়ার ট্রাই সিরিজে ভারতীয় দলে শামিল ছিলেন। অন্যদিকে এশিয়া কাপ ২০১২তেও তিনি ভারতীয় দলে জায়গা পেয়েছিলেন। তিনি শ্রীলঙ্কার বিরুদ্ধে ২০১২ ওয়ানডে সিরিজেও ভারতীয় দলের ১৫ সদস্যের স্কোয়াডে জায়গা পেয়েছিলেন। সেই সময় ভারত মোট ১৪টি ওয়ানডে ম্যাচ খেলেছিলেন কিন্তু একটিও ওয়ানডে ম্যাচে তিনি ভারতীয় দলের প্লেয়িং ইলেভেনে জায়গা পাননি।

পাকিস্থানের বিরুদ্ধে ১৫ সদস্যের দল থেকে দেওয়া হয়েছিল বাদ

জানিয়ে দিই যে এরপর ২০১২র ডিসেম্বরে পাকিস্থান দল ভারত আসে, মনোজ তেওয়ারিকে সেই দলে নির্বাচন করা হয়নি। ভারত আর পাকিস্থানের মধ্যে হওয়া তিন ম্যাচের এই ওয়ানডে সিরিজে ভারতীয় দলকে পাকিস্থানের হাতে ২-১ ফলাফলে হারের মুখে পড়তে হয়। যদিও এর আগে হওয়া টি-২০ বিশ্বকাপ ২০১২য় ভারতীয় দলেও তার নাম ছিল না। যদিও পরে তিনি বেশ কয়েকবার ভারতীয় দলে ফিরে এসেছে কিন্তু কখনও নিজের জায়গায় নিয়মিতভাবে ভারতীয় দলে তৈরি করতে পারেননি।তিনি ভারতীয় দলের হয়ে মোট ১২টি ওয়ানডে ম্যাচ খেলেন যেখানে তিনি ২৬.০৯ গড়ে ২৮৭ রান করেন। তিনি ভারতীয় দলের হয়ে ৩টি টি-২০ ম্যাচও খেলেন যেখানে তিনি মোট ১৫রান করেন।

SHARE
সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। ব্রায়ান লারা সচিনের ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

আরও পড়ুন

অবসর নিচ্ছেন দীনেশ কার্তিক?

আসন্ন আইসিসি বিশ্বকাপের জন্য দলে জায়গা পাওয়ার জন্য ভয় পাবেন এমন খেলোয়াড়দের মধ্যে ডিনেশ কার্তিক ছিলেন না।...

এই প্রাক্তন ভারতীয় তারকা মনে করেন কার্তিকের ক্যারিয়ার শেষ।

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ (ওডিআই) হোম সিরিজ থেকে কার্তিক বাদ পড়েছেন। যারফলে মনজ্রেকার মনে করেন...

আরসিবির এই ৫ খেলোয়াড় করেছেনভালো প্রদর্শন, তো বিরাট কোহলি দিতে পারেন টিম ইন্ডিয়ার টিকিট

আরসিবির এই ৫ খেলোয়াড় করেছেন ভালো প্রদর্শন, তো বিরাট কোহলি দিতে পারেন টিম ইন্ডিয়ার টিকিট
আরসিবির দল আইপিএল ২০১৯ এ নিজেদের ভরসা বেশ কিছু তরুণ খেলোয়াড়দের উপর ভরসা দেখিয়েছে। দলে বেশ কিছু...

আইপিএল ২০১৯: এই হল সেই পাঁচ খেলোয়াড় যারা আইপিএলের দেন, পঞ্চম নাম একদম অবাক করার মত

আইপিএল ভারতীয় দলকে বেশ কিছু দুর্দান্ত খেলোয়াড় দিয়েছে। যারা দীর্ঘ সময় পর্যন্ত ভারতীয় দলের হয়ে খেলে দুর্দান্ত...

দুর্দান্ত প্রদর্শনের পরও এই খেলোয়াড়কে বাদ দিয়ে কেএল রাহুলকে সামিল করায় ক্ষুব্ধ প্রশংসকরা, কোহলির উপর আনলেন এই অভিযোগ

বিশ্বকাপের আগে ভারতীয় দল নিজেদের শেষ সিরিজের জন্য দল ঘোষণা করে দিয়েছে। ওয়ানডে দল থেকে দীনেশ কার্তিককে...