ENG vs SA: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে জয়ের পর মর্গ্যান এই খেলোয়াড়কে দিলেন জয়ের শ্রেয় 1

বিশ্বজুড়ে ক্রীড়াপ্রেমীদের যার অধীর অপেক্ষা ছিন আজ শেষমেশ সেই দিন এসেই গেল। আজ বৃহস্পতিবার ৩০মে, থেকে আইসিসি একদিনের বিশ্বকাপ শুরু হয়ে গিয়েছে। টুর্নামেন্টের প্রথম ম্যাচ ঘরের দল ইংল্যাণ্ড আর দক্ষিণ আফ্রিকার মধ্যে কেনিংটন ওভালের মাঠে খেলা হয়েছে।
ইংল্যান্ডের দল টস হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে আট উইকেট হারিয়ে ৩১১ রান করে। দলের হয়ে বেন স্টোকস ৮৯, অধিনায়ক ইয়োন মর্গ্যান ৫৭ আর জেসন রয় ৫৪ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। দক্ষিণ আফ্রিকার হয়ে জোরে বোলার লুঙ্গি এনগিডি সবচেয়ে বেশি তিন এবং অন্য বোলারদের মধ্যে কাগিসো রাবাদা আর ইমরান তাহির দুটি করে উইকেট নেন। দক্ষিণ আফ্রিকার সামনে ম্যাচ জেতার জন্য ৩১২ রানের লক্ষ্য ছিল, কিন্তু এই লক্ষ্যের জবাবে তারা মাত্র ২০৭ রানই করতে পারে আর ইংল্যাণ্ড দল এই ম্যাচ ১০৪ রানের ব্যবধানে জিতে নেয়।

জয়ের পর কি বললেন মর্গ্যান

ENG vs SA: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে জয়ের পর মর্গ্যান এই খেলোয়াড়কে দিলেন জয়ের শ্রেয় 2

ইংল্যান্ড দলের অধিনায়ক ইয়োন মর্গ্যানের জন্য এই ম্যাচ সত্যিই স্মরণীয় ছিল। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচ জেতার পর ইয়োন মর্গ্যান নিজের বয়ানে বলেন,

“টুর্নামেন্টে জয় দিয়ে শুরু কর ভীষণই ভাল থেকেছে। আজ আমাদের দলকে সত্যিই ভাল দেখাচ্ছিল। উইকেট এমন ছিল না যে আমরা নিজেদের প্ল্যান অনুযায়ী খেলতে পারতাম, আমরা একটা ভাল স্কোর করার কথা ভাবি। কিন্তু আমার হিসেবে স্মার্ট ক্রিকেটের কারণে আমরা কটা ভাল স্কোর করতে পারি আর এমনইক্রিকেট আমরা গত দু বছরধরেও খেলছি, আজ সেই অভিজ্ঞতা কাজে এসেছে”।

ইয়োন মর্গ্যান আগে নিজের দলের ফিল্ডিংয়ের জমিয়ে প্রশংসা করেন। মর্গ্যান বলেন,

“আজ আমাদের দল ফিল্ডিংয়েও দুর্দান্ত প্রদর্শন দেখিয়েছে। বেন স্টোকস সত্যিই যথেষ্ট দুরন্ত ক্যাচ ধরেছে। স্টোকসের মত ম্যাচ জেতানো খেলোয়াড় যদি আপনার দলে থাকে তো আপনার মনোবল যথেষ্ট বেড়ে যায়। আমার হিসেবে বোলাররা আজ ভাল কাজ করেছে”।

আর্চারের হল প্রশংসা

ENG vs SA: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে জয়ের পর মর্গ্যান এই খেলোয়াড়কে দিলেন জয়ের শ্রেয় 3

ইয়োন মর্গ্যান আগে নিজের বয়ানে আরো বলেন,

“উইকেট যথেষ্ট স্লো ছিল,কিন্তু তারপরেও জোফ্রা আর্চার জোরে গতির সঙ্গে আর একদম সঠিক জায়গায় বল করেছে। ও আজ দুর্দান্ত প্রদর্শন করেছে। দিন প্রতিদিন ওর খেলায় উন্নত হয়ে চলেছে, যা সত্যিই ভীষণই ভাল কথা। এখনো এমন কিছু জিনিস রয়েছে যার উপর আমাদের কাজ করার প্রয়োজন রয়েছে। আমরা চেষ্টা করব যে আগামি ম্যাচগুলিতেও জয়ের ধারা বজায় রাখতে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *