ENG vs WI: এই খেলোয়াড়দের ইয়োন মর্গ্যান দিল জয়ের শ্রেয়, জেসন রয়ের আঘাত নিয়েও বড়ো বয়ান দিলেন

আইসিসি একদিনের বিশ্বকাপে আজ ইংল্যাণ্ড আর ওয়েস্টইন্ডিজ দলের মধ্যে ম্যাচ খেলা হয়েছে। টুর্নামেন্টের এই ১৯তম ম্যাচ সাউথহ্যাম্পটনের মাঠে খেলা হয়েছে আর ইংল্যাণ্ডের দল এই ম্যাচ ৮ উইকেটে জিতে নিয়েছে। বিশ্বকাপ জেতার প্রবল দাবীদার মানা ইংল্যাণ্ডের এটি এই টুর্নামেন্টের তৃতীয় জয়।

জয়ের পর অধিনায়ক মর্গ্যান হলেন খুশি

ENG vs WI: এই খেলোয়াড়দের ইয়োন মর্গ্যান দিলেন জয়ের শ্রেয়, জেসন রয়ের আঘাত নিয়েও বড়ো বয়ান দিলেন 1

ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে পাওয়া ইংল্যান্ডের একতরফা জয়ের পর দলের অধিনায়ক ইয়োন মর্গ্যানকে যথেষ্ট খুশি দেখিয়েছে। ম্যাচের পর পোস্ট ম্যাচ প্রেজেন্টেশনে মর্গ্যান জমিয়ে নিজের খেলোয়াড়দের প্রশংসা করেছেন। মর্গ্যান নিজের বয়ানে বলেন,

“আজ আমাদের দল সত্যিই ভালো প্রদর্শন করেছে। আজকের ম্যাচে আমাদের বোলাররা লাগাতার উইকেট নিয়েছে। পুরো ম্যাচ দেখা গেলে তো আমাদের দল আজ দুর্দান্ত প্রদর্শন করেছে। জো রুট আমাদের দলের সবচেয়ে বড় শক্তি। আর আজও ও অদ্ভুত খেলা দেখিয়েছে”।

এই ম্যাচে তিন উইকেট নেওয়া জোফ্রা আর্চারের মর্গ্যানকে প্রশংসা করতে দেখা যায়। মর্গ্যান বলেন,

“দলে আর্চারের মত বোলার থাকা যে কোনো অধিনায়কের জন্য বড়ো ব্যাপার। ও কোনো পরিস্থিতিতেই ঘাবড়ায় না”

জেসন রয় আর নিজের চোট নিয়ে দিলেন আপডেট

ENG vs WI: এই খেলোয়াড়দের ইয়োন মর্গ্যান দিলেন জয়ের শ্রেয়, জেসন রয়ের আঘাত নিয়েও বড়ো বয়ান দিলেন 2

ম্যাচ চলাকালীন জেসন রয় আর অধিনায়ক ইয়ন মর্গ্যান আহত হয়ে যান। আর দুজনকেই মাঝে মাঠও ছাড়তে হয়। জেসন রয়ের মাংসপেশীতে টান ধরেছিল, অন্যদিকে মর্গ্যানকেও পিঠের ব্যাথায় সমস্যায় পড়তে দেখা যায়। রয় আর নিজের চোটের ব্যাপারে কথা বলতে গিয়ে মর্গ্যান বলেন,

“আজ আমার পিঠে সমস্যা ছিল আর রয়েরও মাংসপেশীতে টান ধরেছিল। আগেও আমি পিঠের সমস্যায় ভুগেছিলাম আর জেসন রয়ের ব্যাপারে আমরা আগামি ২৪ থেকে ৪৮ ঘন্টার ভেতরই কোনো সিদ্ধান্ত নেব। আমাদের দলে বেশ কিছু খেলোয়াড় গত কয়েকদিনে আহত হয়েছেন। আশা করছি যে আগে সবই ঠিক হয়ে যাবে”।

টুর্নামেন্টে ইংল্যাণ্ড দলকে পরের ম্যাচ এখন ১৮ জুন খেলতে হবে আর এই ম্যাচের ব্যাপারে কথা বলতে গিয়ে মর্গ্যান বলেন,

“হাল ফিলহালের সময়তে আফগানিস্তানের বিরুদ্ধে আমাদের দলকে সমস্যার মুখে পড়তে হয়েছিল, কিন্তু এবার আমরা ওদের হালকাভাবে নেব না”।

এমন ছিল ম্যাচে পরিস্থিতি

ENG vs WI: এই খেলোয়াড়দের ইয়োন মর্গ্যান দিলেন জয়ের শ্রেয়, জেসন রয়ের আঘাত নিয়েও বড়ো বয়ান দিলেন 3

এই ম্যাচে ওয়েস্টইন্ডিজ দল টসে হেরে প্রথমে ব্যাট করে মাত্র ২১২ রান করেন আর অলআউট হয়ে যায়। দলের হয়ে সবচেয়ে বেশি ৬৩ রান নিকোলস পুরণ করেন। অন্যদিকে ইংল্যাণ্ডের হয়ে মার্ক উড আর জোফ্রা আর্চার তিনটি করে উইকেট নেন। ইংল্যান্ডের সামনে খুবই সহজ ২১৩ রানের লক্ষ্য চিল আর দলও এই লক্ষ্য ১০১ বল বাকি থাকতে হাসিল করে নেয় আর এই ম্যাচ ৮ উইকেটে জিতে যায়। ইংল্যান্ডের জয়ে জো রুট অপরাজিত ১০০ রানের যোগদান দেন আর তাকে ম্যান অফ দ্যা ম্যাচও নির্বাচিত করা হয়।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *